অসুস্থ বন্ধুর সাথে তোমার কাটানো একটি দিনের দিনলিপি লেখো

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো অসুস্থ বন্ধুর সাথে তোমার কাটানো একটি দিনের দিনলিপি লেখো জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের অসুস্থ বন্ধুর সাথে তোমার কাটানো একটি দিনের দিনলিপি লেখো  টি।

অসুস্থ বন্ধুর সাথে তোমার কাটানো একটি দিনের দিনলিপি লেখো
অসুস্থ বন্ধুর সাথে তোমার কাটানো একটি দিনের দিনলিপি লেখো

অসুস্থ বন্ধুর সাথে তোমার কাটানো একটি দিনের দিনলিপি লেখো

২৫ জুলাই, ২০২২

সোমবার

সন্ধ্যা ৬টা ৩৯ মিনিট 

বরিশাল

আমার বন্ধু তানিম বেশ কদিন ধরেই ক্লাসে আসছে না। খোঁজ নিয়ে জানতে পারলাম ওর ডায়রিয়া হয়েছে। এই গরম আবহাওয়ায় ডায়রিয়া হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। তাছাড়া ঢাকায় দেখছি চারদিকেই ডায়রিয়ার প্রাদুর্ভাব। গতকাল তানিমকে ফোন করেছিলাম। ফোন ধরেছিল ওর মা। তিনি তানিমের অসুখের কথা বলে আমাকে আসতে বললেন। আজ ছুটির দিন ছিল বলে সকালের খাওয়াদাওয়া সেরে সেখানে গেলাম। গিয়ে যা দেখলাম, তাতে চোখ ছানাবড়া। তানিমের চেহারা একদম খারাপ হয়ে গেছে। চোখ তলিয়ে গেছে। আমি যখন গেলাম তখন তানিম ঘুমিয়েছিল। কিন্তু তখনো স্যালাইন লাগানো ছিল। চাচি ওর জন্য হালকা তরল খাবার তৈরি করছিলেন। ডাক্তার বলেছেন রোগীর ক্ষুধা লাগলেই যেন খাওয়ার স্যালাইনের সাথে তরল খাবার দেওয়া হয়। ওর পাশে কিছুক্ষণ চুপ করে বসে থাকলাম। এর মধ্যেই তানিম জেগে উঠে মৃদু গলায় আমাকে ডাক দিলো। আমি ওর দিকে তাকিয়ে সম্বোধনসূচক হাসি দিলাম। চাচি তানিমের খাবার নিয়ে রুমে ঢুকলেন। খাওয়ানোর পর আমি ওকে ওষুধ দিলাম। কেমন লাগছিল তা জিজ্ঞেস করলে তানিম জানাল, আগের থেকে অনেকটা সুস্থবোধ করছে। এর মধ্যে চাচি আবার আমার জন্যও নাশতা তৈরি করে টেবিলে দিয়ে গেলেন। খাওয়ার সময় তানিমের সাথে কিছুক্ষণ গল্প করলাম। ও আবার ঘুমিয়ে গেলে আমি কিছুক্ষণ চাচির সাথে গল্প করে দুপুরের আগে বাসায় ফিরে এলাম। কিছুক্ষণ আগে ফোন দিয়ে জানলাম স্যালাইনটা শেষ করে তানিম এখন হেঁটে বেড়াচ্ছে। শরীর একটু দুর্বল হলেও তানিম মোটামুটি সুস্থ শুনে মনটা আমার ভালো হয়ে গেল ।

আর্টিকেলের শেষকথাঃ অসুস্থ বন্ধুর সাথে তোমার কাটানো একটি দিনের দিনলিপি লেখো

আমরা এতক্ষন জেনে নিলাম অসুস্থ বন্ধুর সাথে তোমার কাটানো একটি দিনের দিনলিপি লেখো  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ