business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

স্বেচ্ছায় রক্তদান শিবির প্রতিবেদন রচনা

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো স্বেচ্ছায় রক্তদান শিবির প্রতিবেদন রচনা জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের স্বেচ্ছায় রক্তদান শিবির প্রতিবেদন রচনা  টি।

স্বেচ্ছায় রক্তদান শিবির প্রতিবেদন রচনা
স্বেচ্ছায় রক্তদান শিবির প্রতিবেদন রচনা

কলেজে রক্তদান কর্মসূচি অনুষ্ঠানের বিবরণ দিয়ে সংবাদ বিজ্ঞপ্তি লেখো

নবাব সিরাজদ্দৌলা সরকারি কলেজে রক্তদান কর্মসূচি পালিত

স্থানীয় সংবাদদাতা ॥ নাটোর ॥ ৩ আগস্ট, ২০২২॥ নাটোরের প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী নবাব সিরাজদ্দৌলা সরকারি কলেজে সম্প্রতি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়ে গেল। কলেজের স্বেচ্ছায় রক্তদান সংগঠন ‘যোজক' এই মহতী আয়োজন করে। এ আয়োজনের শুভ সূচনা করেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক। তাঁর বক্তব্যে তিনি রক্তদানকে একটি সেবামূলক কর্মকাণ্ড বলে অভিহিত করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নবাব সিরাজদ্দৌলা সরকারি কলেজের অধ্যক্ষ ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। এইচএসসি থেকে মাস্টার্স পর্যন্ত সকল পর্যায়ের শিক্ষার্থীদের এতদসংক্রান্ত কার্যক্রমে অংশগ্রহণ করে। কর্মসূচিতে অংশ নেয় স্থানীয় বিভিন্ন স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন। এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ‘বাঁধন’ ‘কোয়ান্টাম ফাউন্ডেশন’ এই কর্মসূচিতে অংশ নেয়। কলেজের মাঠে দিনভর এ কর্মসূচি চলে। বিভিন্ন সংগঠনের স্টলে গিয়ে শিক্ষার্থী উৎসাহিত হয়ে রক্তদান করতে দেখা যায়। অনেকেই রক্তদানের বিষয়ে খোঁজখবর নিতে স্টলগুলোতে ভিড় করে। এছাড়া ‘সন্ধানী' বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষার আয়োজন করে । অনেককেই এখান থেকে রক্তের গ্রুপ পরীক্ষা করতে দেখা গেছে। এ কর্মসূচি সম্পর্কে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায় যে, তারা এ ধরনের সেবামূলক কর্মকাণ্ডে ব্যাপক আগ্রহী এবং এরকম আয়োজন তারা মাঝে মাঝেই দেখতে চায়। তবে তাদের মধ্যে দু' একজন রক্তদান সম্পর্কে তাদের পূর্বের ভুল ধারণার কথাও জানায়। বাঁধনের প্রধান সমন্বয়কের সঙ্গে কথা বলে জানা যায় প্রায় ১৮ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এ সংগঠনটি তাদের কর্মকাণ্ড পরিচালনা করছে এবং বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে রক্ত সংগ্রহ করে তারা মুমূর্ষু রোগীদের কাছে পৌঁছে দিয়েছে। এ কর্মসূচিতেও তারা প্রায় পঞ্চাশ ব্যাগ রক্ত সংগ্রহ করতে পেরেছে বলে জানায় । আয়োজক সংগঠন যোজকের নির্বাহী বলেন, তারা এ ধরনের কর্মসূচি বহুদিন থেকেই আয়োজন করতে চাচ্ছিলেন কিন্তু নানা প্রতিকূলতায় তা সম্ভব হয়নি। তবে শেষ পর্যন্ত এ কর্মসূচির আয়োজন করতে পেরে তারা খুবই আনন্দিত। ভবিষ্যতে তারা আরও বিস্তৃত আকারে এ ধরনের কর্মসূচির আয়োজন করতে চান। কলেজের অধ্যক্ষ এ ধরনের আয়োজনে তাঁর সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার বাইরে এ ধরনের সেবামূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করা উচিত। এতে দেশ ও জাতির প্রতি তাদের দায়বদ্ধতা সৃষ্টি হয়। তাঁর কলেজে এ ধরনের একটি আয়োজন করায় তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। স্থানীয় অনেকেই এ আয়োজনের সঙ্গে তাদের একাত্মতা প্রকাশ করেছেন । শহরের পৌর মেয়র ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণও এ কর্মসূচি পরিদর্শন করেন। তাঁরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ ধরনের আয়োজনে সবরকম সহযোগিতা করবেন বলে আশ্বাস প্রদান করেন ।

আর্টিকেলের শেষকথাঃ স্বেচ্ছায় রক্তদান শিবির প্রতিবেদন রচনা

আমরা এতক্ষন জেনে নিলাম স্বেচ্ছায় রক্তদান শিবির প্রতিবেদন রচনা  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Google News এ আমাদের ফলো করুন

fha loan, va loan, refi, heloc