স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে দিনলিপি

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে দিনলিপি জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে দিনলিপি  টি।

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে দিনলিপি
স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে দিনলিপি

স্বাধীনতা দিবসের স্মৃতিবিজড়িত একটি দিনলিপি রচনা করো 

২৬শে মার্চ, ২০২২

রাত ১১টা ১০ মিনিট

সাভার

আজ ২৬শে মার্চ, মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষ্যে আমাদের জেলা স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে আমি ছিলাম আমার কলেজের প্যারেড কমান্ডার। শুধু প্যারেড কমান্ডারই নয়, ওই অনুষ্ঠানের স্বেচ্ছাসেবকের দায়িত্বও ছিল আমার ওপর। তাই আমার ব্যস্ততা অন্যদের চেয়ে একটু বেশি ছিল। খুব ভোরে উঠতে হবে ভেবে আগের রাতে তাড়াতাড়ি ঘুমিয়ে পড়েছিলাম। খুব সকালে ঘুম থেকে উঠে গোসল করে মাঠে গেলাম । অনুষ্ঠানটা আমাদের কলেজের কাছে হওয়ায় আমার এই গুরুদায়িত্ব নেওয়া সহজ ছিল । প্রধান অতিথি আসার পরপরই পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হলো। এরপর শান্তির প্রতীক হিসেবে কবুতর ওড়ানো হলো, এছাড়া বেলুন মুক্ত করার পালা শেষ হওয়ার পর প্যারেড অনুষ্ঠান শুরু হয়ে গেল। এটা শেষ করার পর আমি স্বেচ্ছাসেবকের দায়িত্বে নিয়োজিত হয়ে পড়লাম। স্বেচ্ছাসেবকের দায়িত্বে থাকায় খেলাধুলার কোনো প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করতে পারিনি। তবে এ রকম একটি অনুষ্ঠানে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করতে পেরে আমি গর্ববোধ করেছি। অনুষ্ঠান শেষে প্রধান অতিথির কাছ থেকে বিশেষ পুরস্কারও পেলাম আমরা। সারাদিন ছোটাছুটির পর বাসায় ফিরতেই রাজ্যের ক্লান্তি এসে ভর করছে আমার ওপর ।

আর্টিকেলের শেষকথাঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে দিনলিপি

আমরা এতক্ষন জেনে নিলাম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে দিনলিপি  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ