business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

শীতার্ত মানুষদের দুঃসহ জীবন' শিরোনামে একটি প্রতিবেদন রচনা করো

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো শীতার্ত মানুষদের দুঃসহ জীবন' শিরোনামে একটি প্রতিবেদন রচনা করো জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের শীতার্ত মানুষদের দুঃসহ জীবন' শিরোনামে একটি প্রতিবেদন রচনা করো  টি।

শীতার্ত মানুষদের দুঃসহ জীবন' শিরোনামে একটি প্রতিবেদন রচনা করো
শীতার্ত মানুষদের দুঃসহ জীবন' শিরোনামে একটি প্রতিবেদন রচনা করো

শীতার্ত মানুষদের দুঃসহ জীবন' শিরোনামে একটি প্রতিবেদন রচনা করো

শীতার্ত মানুষের দুঃসহ জীবন

মফস্বল প্রতিনিধি ॥ রংপুর ॥ ১ ডিসেম্বর, ২০২২ শীতকাল আমাদের এই গ্রীষ্মপ্রধান দেশে শীতের যে হিমশীতল পরশ নিয়ে আসে তা খানিকটা স্বস্তিদায়ক বটে। তাজা শাক্-সবজি, ফলমূল ও পিঠা-পুলির কারণে অনেকের কাছেই শীতকাল আনন্দময়। তবুও শীতকাল কিছু মানুষের জন্য অভিশাপস্বরূপ। বাস্তুহারা এবং নিম্ন আয়ের লোকজন এ সময় আরও বেশি অসহায় হয়ে পড়ে। জীবনযাত্রার তাগিদে শীতের প্রকোপকে উপেক্ষা করে তারা ঘর ছেড়ে বের হয় কাজের সন্ধানে। কিন্তু গত তিনদিন ধরে দেশজুড়ে বয়ে চলা শৈত্যপ্রবাহের দরুন শীতার্ত মানুষের জীবন দুঃসহ হয়ে উঠেছে। হাড়কাঁপানো শীতে জনজীবন হয়ে পড়েছে বিপর্যস্ত। আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, এ শৈত্যপ্রবাহ আরও কিছুদিন অব্যাহত থাকবে। বিশেষ করে রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারীতে শীতের প্রকোপ বৃদ্ধি পাবে। শীতের প্রকোপে ইতোমধ্যেই দেশের উত্তরাঞ্চলের জনজীবন স্থবির হয়ে পড়েছে । দেশের বিভিন্ন অঞ্চলের ছিন্নমূল মানুষ শীতের মধ্যে মানবেতর জীবনযাপন করছে। এদের অধিকাংশেরই শীতের কাপড় কেনার মতো সামর্থ্য নেই। শিশু ও বৃদ্ধদের অবস্থা আরও ভয়াবহ। গত কয়েকদিনে শীতের কারণে দেশের বিভিন্ন স্থানে অন্তত ৪ জন মারা গেছে। শীতকালীন সময়ের নানা রোগের প্রাদুর্ভাব দেখা দিচ্ছে। এমতাবস্থায় সরকারি ও বেসরকারিভাবে শীতবস্ত্র বিতরণের জন্য যেসব কার্যক্রম পরিচালিত হচ্ছে কর্তৃপক্ষের শৈথিল্যের কারণে সেগুলো তেমন কার্যকর ভূমিকা রাখতে পারছে না। তাছাড়া প্রয়োজনের তুলনায় তা নিতান্তই অপ্রতুল। তাই সরকারি ও বেসরকারি উদ্যোগ কার্যকর করার পাশাপাশি অসহায় ও শীতার্ত এসব মানুষের পাশে দাঁড়ানো আমাদের সবার নৈতিক ও মানবিক দায়িত্ব ।

আর্টিকেলের শেষকথাঃ শীতার্ত মানুষদের দুঃসহ জীবন' শিরোনামে একটি প্রতিবেদন রচনা করো

আমরা এতক্ষন জেনে নিলাম শীতার্ত মানুষদের দুঃসহ জীবন' শিরোনামে একটি প্রতিবেদন রচনা করো  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Google News এ আমাদের ফলো করুন

fha loan, va loan, refi, heloc