business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

শহরের একটি পার্কের পরিবেশ ও অবস্থার বিবরণ দিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো শহরের একটি পার্কের পরিবেশ ও অবস্থার বিবরণ দিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের শহরের একটি পার্কের পরিবেশ ও অবস্থার বিবরণ দিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন  টি।

শহরের একটি পার্কের পরিবেশ ও অবস্থার বিবরণ দিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন

শহরের একটি পার্কের পরিবেশ ও অবস্থার বিবরণ দিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন

বিনোদনকেন্দ্রের বেহাল দশা

স্থানীয় সংবাদদাতা ॥ নেত্রকোনা ॥ ১৭ জানুয়ারি, ২০২২ নেত্রকোনা বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী শহর। অথচ এই শহরের প্রাণকেন্দ্রে জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে একমাত্র বিনোদন কেন্দ্র বা পার্ক ‘প্রমোদ উদ্যান'। ১৯৮৫ সালে এটি প্রতিষ্ঠিত হয়েছিল বলে স্থানীয় মানুষজন জানিয়েছে। কিন্তু এরকম কোনো প্রতিষ্ঠানের নামফলক পার্কের কোথাও দেখতে পাওয়া যায়নি। পার্কের গেট বলতে আসলে কিছুই নেই। চারদিকের দেয়াল ভাঙা; তাই সহজেই গবাদিপশু ঢুকে পড়ছে এর ভেতর। পার্কের ভেতরে ঢুকে দেখা গেল বসার বাঁধাই সিটগুলো ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। স্লিপারগুলো মাটিতে শুয়ে গেছে; দোলনার শিকল ছিঁড়ে তা কোনোরকমে ঝুলে আছে। চারিদিকে বন্য গাছ-গাছালি আর আবর্জনায় পূর্ণ। পার্কের একদিক স্থায়ী একটি ডাস্টবিনে পরিণত হয়েছে। মানুষ সেখানে নির্দ্বিধায় আবর্জনা ফেলছে। পার্কের ভেতরে লাগানো গাছগুলোর ডাল ভাঙা; ফলের গাছগুলোতে বহুবছর ফল ধরে না বলেই মনে হলো। এ নিয়ে আশপাশের কিছু মানুষের সঙ্গে কথা বলে জানা গেলো যে, গত ২০ বছরে পার্কের কোনো উন্নয়ন হয়নি। এমনকি স্বাভাবিক পরিষ্কার-পরিচ্ছন্নতাও বজায় রাখেনি কর্তৃপক্ষ। তাই এটি এখন ডাস্টবিনে পরিণত হয়েছে। তাছাড়া রাতে পার্কের ভেতরে একদল মাদকসেবী প্রবেশ করে এবং নানা অসামাজিক কর্মকাণ্ড চালায়। তাদের ভয়ে রাতে এ রাস্তায় হাঁটা বন্ধ করেছে মানুষ। বিনোদনকেন্দ্র পরিণত হয়েছে আতঙ্ককেন্দ্রে। এ নিয়ে পৌরমেয়রের সঙ্গে কথা বললে তিনি জানান— বহুদিন পূর্বে পার্কটি প্রতিষ্ঠিত হলেও সেখানে কেউ যায় না। তাই অবহেলায় পড়ে থেকে পার্কটির এ দশা হয়েছে। তবে শহরের মানুষ চাইলে অবশ্যই পার্কটি সংস্কার করা হবে এবং সেখানে তাদের যাতায়াতের ব্যবস্থা করা হবে। মাদকসেবীদের কথা বলতে তিনি জানান, এ নিয়ে কেউ তাকে কোনো অভিযোগ করেনি। শহরের সচেতন নাগরিক সমাজের একজন প্রতিনিধির সঙ্গে কথা বলে জানা যায় যে, এ নিয়ে তারা প্রশাসনের সঙ্গে অনেকবার বাক্যালাপ করলেও ইতিবাচক কোনো ভূমিকা দেখতে পাননি। একই ধরনের কথা বলেন শহরের গণ্যমান্য একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। যুব সমাজের কেউ কেউ জানালেন ওটি যে পার্ক তারা সেটাই জানতে পারেননি। নেত্রকোনা শহর ঘুরে দেখা গেলো সেখানে দ্বিতীয় কোনো বিনোদন কেন্দ্র নেই । শহরের মানুষেরা তাই বিকল্পভাবে তাদের চিত্তবিনোদনের স্থান খুঁজে নিচ্ছেন। অথচ এই পার্কটি যদি মানুষের যাতায়াতের উপযোগী থাকত তাহলে তারা অবশ্যই এখানে আসতেন। মানুষের মিলনমেলায় হয়তো স্থানটি সত্যিকারের একটি বিনোদন কেন্দ্রে পরিণত হতো। তাই শহরের মানুষের প্রত্যাশা দ্রুত এ বিষয়ে একটি ইতিবাচক সিদ্ধান্ত নেয়া হোক। আমরা আশা করি, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেবেন।

আর্টিকেলের শেষকথাঃ শহরের একটি পার্কের পরিবেশ ও অবস্থার বিবরণ দিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন

আমরা এতক্ষন জেনে নিলাম শহরের একটি পার্কের পরিবেশ ও অবস্থার বিবরণ দিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একটি প্রতিবেদন  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Google News এ আমাদের ফলো করুন

fha loan, va loan, refi, heloc