business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

শ্রেষ্ঠ বলিয়া অহংকার সারাংশ

 আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো শ্রেষ্ঠ বলিয়া অহংকার সারাংশ জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের শ্রেষ্ঠ বলিয়া অহংকার সারাংশ ।

শ্রেষ্ঠ বলিয়া অহংকার সারাংশ
শ্রেষ্ঠ বলিয়া অহংকার সারাংশ

শ্রেষ্ঠ বলিয়া অহংকার সারাংশ

শ্রেষ্ঠ বলিয়া অহংকার করিতে যে লজ্জাবোধ করে না, যে মানুষকে নিম্নাসনে বসাইয়া রাখিতে আনন্দবোধ করে, যে দরিদ্র ও ছোটকে ছোট করিয়া রাখিতে কষ্ট অনুভব করে না, যে মানুষের শক্তি- স্বাধীনতা হরণ করিতে ব্যস্ত, যে মানুষের হাত দিয়া নিজের পায়ের জুতা খুলাইয়া লয়, তোমরা তাহাদিগকে সালাম করিও না। সে সারারাত্রি প্রার্থনা করুক, মানুষ তাহার পদধূলি লইয়া মাথায় মাখুক, সে প্রথম শ্রেণির গাড়িতে চড়ুক, সে রাজদরবারের সদস্য হউক, তোমরা তাহাকে আত্মীয় মনে করিও না। লক্ষ নরনারী মুক্তির আশায় করুণ নেত্রে তোমাদের দিকেই চাহিয়া আছে। লক্ষ, কোটি মানবাত্মা তোমাদের আগমনের অপেক্ষা করিতেছে। যে দুর্বৃত্তের দল' সত্যকে চূর্ণ করিয়া মহান সৃষ্টিকর্তার বাণীকে অবমাননা করিতেছে, তাহাদিগকে দেখিয়া আর তোমরা শ্রদ্ধায় আসন ছাড়িয়া দাঁড়াইও না। (সকল বোর্ড-১৮/

সারাংশ: অন্যের সেবা ও আনুগত্য পাওয়ার জন্য যারা ক্ষমতার দাপট দেখায়, তারা কখনোই মহৎ বলে বিবেচিত হতে পারে না। এমন প্রকৃতির লোক যতই বিত্তবান বা প্রভাবশালী হোক না কেন তারা সম্মানিত হতে পারে না। প্রকৃত সম্মান ও মর্যাদা পেতে হলে বঞ্চিত-লাঞ্ছিত মানুষের মুক্তির লক্ষ্যে অগ্রসর হতে হবে।

আর্টিকেলের শেষকথাঃ শ্রেষ্ঠ বলিয়া অহংকার সারাংশ

আমরা এতক্ষন জেনে নিলাম শ্রেষ্ঠ বলিয়া অহংকার সারাংশ  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Google News এ আমাদের ফলো করুন

fha loan, va loan, refi, heloc