নিষ্ঠুর ও কঠিন মুখ শয়তানের সারাংশ

 আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো সারাংশ নিষ্ঠুর ও কঠিন মুখ শয়তানের জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের সারাংশ নিষ্ঠুর ও কঠিন মুখ শয়তানের ।

নিষ্ঠুর ও কঠিন মুখ শয়তানের সারাংশ
নিষ্ঠুর ও কঠিন মুখ শয়তানের সারাংশ

নিষ্ঠুর ও কঠিন মুখ শয়তানের সারাংশ

নিষ্ঠুর ও কঠিন মুখ শয়তানের। কখনও নিষ্ঠুর বাক্যে প্রেম ও কল্যাণের প্রতিষ্ঠা হয় না। কঠিন ব্যবহারে ও রূঢ়তায় মানবাত্মার অধঃপতন হয়। সাফল্য কিছু লাভ হইলেও যে আত্মা দরিদ্র হইতে থাকে, সুযোগ পাইলেই সে আপন পশু স্বভাবের পরিচয় দেয়। যে পরিবারের কর্তা ছোটদের সঙ্গে অতিশয় কদর্য ব্যবহার করে, সে পরিবারের প্রত্যেকের স্বভাব অতিশয় মন্দ হইতে থাকে । শিশুর প্রতি একটি নিষ্ঠুর কথা, এক একটি মায়াহীন ব্যবহার, তাহার মনুষ্যত্ব অনেকখানি কমাইতে থাকে। অতএব, শিশুকে নিষ্ঠুর কথা বলিয়া তাহার সঙ্গে প্রেমহীন ব্যবহার করিয়া তাহার সর্বনাশ করিও না। একটা মধুর ব্যবহার অনেকখানি রক্তের মতো শিশুর মনুষ্যত্বকে সঞ্জীবিত করে। পরিবারের আধ্যাত্মিক ও নৈতিক উন্নতির জন্য সকলের চেষ্টা করা উচিত। ইহাই পরিবারের প্রতি প্রেম ।

সারাংশ: নিষ্ঠুর এবং কঠিন বাক্য মোটেও উন্নত চরিত্রের পরিচায়ক নয়। নিষ্ঠুর ও কঠিন আচরণে শিশুর মানসিক বিকাশ ব্যাহত হয় । এ ধরনের আচরণ মনুষ্যত্বের অন্তরায়। তাই পারিবারিক প্রেম ও সম্প্রীতি বজায় রাখার জন্য একে-অপরের সঙ্গে রূঢ় ও কঠিন ব্যবহার পরিহার করা উচিত 1

আর্টিকেলের শেষকথাঃ নিষ্ঠুর ও কঠিন মুখ শয়তানের সারাংশ

আমরা এতক্ষন জেনে নিলাম নিষ্ঠুর ও কঠিন মুখ শয়তানের সারাংশ  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ