সুসময়ে অনেকেই বন্ধু বটে হয় অসময়ে হায় হায় কেউ কারো নয় ভাবসম্প্রসারণ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো সুসময়ে বন্ধু বটে অনেকেই হয় অসময়ে হায় হায় কেউ কারো নয় ভাবসম্প্রসারণ জেনে নিবো। তোমরা যদি সুসময়ে বন্ধু বটে অনেকেই হয় অসময়ে হায় হায় কেউ কারো নয় ভাবসম্প্রসারণ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের সুসময়ে বন্ধু বটে অনেকেই হয় অসময়ে হায় হায় কেউ কারো নয় ভাবসম্প্রসারণ  টি।

সুসময়ে বন্ধু বটে অনেকেই হয় অসময়ে হায় হায় কেউ কারো নয় ভাবসম্প্রসারণ
সুসময়ে বন্ধু বটে অনেকেই হয় অসময়ে হায় হায় কেউ কারো নয় ভাবসম্প্রসারণ

সুসময়ে অনেকেই বন্ধু বটে হয় অসময়ে হায় হায় কেউ কারো নয়

মূলভাব: যারা মানুষের কৃত্রিম বন্ধু, তারা অত্যন্ত সুযোগসন্ধানী। এ শ্রেণির বন্ধুরা সুসময়ে বন্ধুত্বের মুখোশ এঁটে স্বার্থ উদ্ধারে থাকে । সর্বদাই তৎপর । কিন্তু বন্ধুর সংকটকালে এরা বন্ধুকে ত্যাগ করে । 

সম্প্রসারিত ভাব: সাধারণত মানুষের সম্পদের প্রাচুর্যের সময়টাকে সুসময় এবং অভাবের সময়টাকে বলা হয় অসময়। পৃথিবীর অধিকাংশ মানুষ স্বভাবতই স্বার্থপর ও সুযোগসন্ধানী। স্বার্থসিদ্ধির আশায় অধিকাংশ মানুষই বন্ধুর মুখোশ এঁটে চারপাশে ভিড় জমায় এবং সুযোগ বুঝে স্বার্থ হাসিলের চেষ্টা করে। তাই জগতে সচ্ছল ও সম্পদশালী মানুষের বন্ধুর অভাব হয় না। স্বার্থ হাসিলের আশায় বন্ধু সেজে অনেকেই তাদের তোষামোদ করে ও চাটুকারের ভূমিকায় অভিনয় করে । ফুল থেকে মধু আহরণ শেষে মধুমক্ষিকা যেমন উড়ে যায় তেমনি স্বার্থ হাসিলের পর এ ধরনের বন্ধুরাও বন্ধুত্বের কৃত্রিম সম্পর্ক ছিন্ন করে দূরে সরে যায়। সুসময়ে অনেকেই বন্ধুবেশে এসে চারপাশে ভিড় জমায় কিন্তু বিপদের দিনে বা সংকটকালে কোনো বন্ধুর নাগাল পাওয়া যায় না। এ শ্রেণির বন্ধুরা প্রকৃত বন্ধু নয়। কেননা প্রকৃত বন্ধু কখনোই বিপদকালে বন্ধুকে ত্যাগ করে না বরং বিপদেই বন্ধুর সাহায্যার্থে তার পাশে এসে দাঁড়ায়। সত্যিকার বন্ধুর সুসময় ও দুঃসময় বলে কোনো নির্দিষ্ট সময় নেই। সে সুসময় ও দুঃসময় নির্বিশেষে বন্ধুর পাশে বন্ধুত্বের মহিমা নিয়ে অবস্থান করে ।

মন্তব্য: সুযোগসন্ধানী বন্ধু সম্পর্কে আমাদের সর্বদা সতর্ক থাকতে হবে। এ শ্রেণির বন্ধুদের যত এড়িয়ে চলা যায় ততই মঙ্গল ।

আর্টিকেলের শেষকথাঃ সুসময়ে বন্ধু বটে অনেকেই হয় অসময়ে হায় হায় কেউ কারো নয় ভাবসম্প্রসারণ

আমরা এতক্ষন জেনে নিলাম সুসময়ে বন্ধু বটে অনেকেই হয় অসময়ে হায় হায় কেউ কারো নয় ভাবসম্প্রসারণ  টি। যদি তোমাদের আজকের এই সুসময়ে বন্ধু বটে অনেকেই হয় অসময়ে হায় হায় কেউ কারো নয় ভাবসম্প্রসারণ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ