পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে কোথায় যোগাযোগ করতে হয়

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে কোথায় যোগাযোগ করতে হয় - বাংলাদেশ থেকে যাদেরকে বিভিন্ন প্রয়োজনে দেশের বাইরে যেতে হয়, তাদের জন্য একটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় হলো পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট। 

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে কোথায় যোগাযোগ করতে হয়

যারা দেশ থেকে বিদেশে যান তাদের জন্য এই পুলিশ ক্লিয়ারেন্স একটি অত্যাবশ্যকীয় কাজ। কিন্তু আমরা যারা সাধারণ মানুষ তারা পুলিশের নাম শুনলেই দশ হাত দূরে থাকি। 

কেননা পুলিশের কাছে যাওয়া মানেই নিজেকে চোর চোর ভাবা। যেকারণে আমাদের মতো সাধারণ মানুষদের জন্য এই কাজটি খুবই দুশ্চিন্তার কারণ। 

অথচ আমরা অনেকেই জানি না চাইলেই এই পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের কাজটি খুব সহজেই অনলাইনে সেরে ফেলতে পারি। 

আজ আমরা খুব সহজে এবং কোনো প্রকার ঝামেলা ছাড়াই পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে কোথায় যোগাযোগ করতে হবে তা জানার চেষ্টা করব ইনশাআল্লাহ।

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে কোথায় যোগাযোগ করতে হয়

পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে অনলাইন এবং অফলাইন দু ভাবেই আবেদন করা যায়। অর্থাৎ একজন ব্যক্তি চাইলে ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাওয়ার জন্য সরাসরি নিকটস্থ থানায় অথবা সংশ্লিষ্ট জেলার ডিএসবি অফিসে (পুলিশ সুপারের কার্যালয়) যোগাযোগ করতে হবে। উক্ত অফিসে যোগাযোগ করে সেখান থেকে আবেদন ফর্ম সংগ্রহ করে আবেদন করতে হবে।

কেউ যদি সময়ের ব্যস্ততার কারণে নিজে সরাসরি থানায় বা জেলার ডিএসবি অফিসে যোগাযোগ করতে না পারেন, তাহলে তিনি চাইলে অনলাইনের মাধ্যমেও ঘরে বসে আবেদন করতে পারেন। এক্ষেত্রে আমাদের  

http://pcc.police.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। পরিপূর্ণ নিয়মনীতি মেনে সমস্ত কাগজপত্র দিয়ে  অনলাইনে আবেদন করলেও খুব দ্রুত পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পাওয়া যায়।

তো বন্ধুরা আজকে আমরা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারলাম পুলিশ ক্লিয়ারেন্স কী, পুলিশ ক্লিয়ারেন্স কেন প্রয়োজন হয়, এবং পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট পেতে কোথায় যোগাযোগ করতে হয়। আশাকরি এই পোস্টটি আপনাদের উপকারে আসবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ