ডিসকভার 125 সিসির দাম কত 2024 | ডিসকভার ১২৫ সিসি দাম কত বাংলাদেশ ২০২৪

 বাজাজ হল সমস্ত ভারতীয় মোটরসাইকেল নির্মাতাদের মধ্যে সবচেয়ে বিশ্বস্ত ব্র্যান্ডগুলির মধ্যে একটি এবং তারা তাদের ব্যবহারকারীদের জন্য চমৎকার কমিউটার এবং স্পোর্টস বিভাগের বাইক অফার করে। নিয়মিতভাবে তারা তাদের গ্রাহকদের জন্য নতুন কিছু অফার করে। 

তাই 2018 সালে সেই প্রবণতা বজায় রাখতে তারা বাজাজ ডিসকভার নামে তাদের অন্যতম জনপ্রিয় কমিউটার বাইক সিরিজে কিছু অফার করছে। 

পাস করার সময় তাদের ডিসকভার সিরিজে একটি সফল 125cc মডেল রয়েছে এবং এখন তারা নতুন এবং আপডেট ফিচার সহ এই বাইকটি অফার করছে। 

কমিউটার প্রেমীদের এবং বিশেষ করে আবিষ্কার ব্যবহারকারীদের উন্নতির জন্য এই পরিবর্তনগুলি ভাল প্রভাব ফেলতে পারে এবং কোম্পানি আশা করছে যে ব্যবহারকারীরা আগের চেয়ে আরও ভাল এবং আরও উপভোগ্য রাইডিং অভিজ্ঞতা পাবেন।

এই বছরের খুব ভিক্ষা থেকে পাওয়া এই নতুন সংস্করণটিতে ব্যবহারকারীদের জন্য কয়েকটি বড় পরিবর্তন, নতুন যুক্ত বৈশিষ্ট্য এবং আরও শৈলী রয়েছে। 

ডিসকভার 125 সিসির দাম কত 2023  ডিসকভার ১২৫ সিসি দাম কত বাংলাদেশ ২০২৩
ডিসকভার 125 সিসির দাম কত 2023  ডিসকভার ১২৫ সিসি দাম কত বাংলাদেশ ২০২৩

যেমন এই বাইকটি নতুন গ্রাফিক্স, এলইডি ডিআরএল হেডল্যাম্প, একটি নতুন টেল ল্যাম্প এবং একটি নতুন সিটিং পজিশন পেয়েছে, এটি একটি আংশিক-ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল ইত্যাদিও পেয়েছে। তাই এই বাইকের পরিবর্তন বা নতুন যুক্ত বৈশিষ্ট্যগুলি সম্পর্কে জানার সময় এসেছে . নকশা এবং শৈলী

ডিসকভার 125 সিসির দাম কত 2023 | ডিসকভার ১২৫ সিসি দাম কত বাংলাদেশ ২০২৩

বাংলাদেশে Bajaj Discover 125 ডিস্কের দাম 153,000.00 টাকা। 124.5 cc দ্বারা চালিত ডিসকভার 125 যা সর্বোচ্চ শক্তি 11Ps@7500 এবং এর সর্বোচ্চ টর্ক 11 Nm @ 5500 উৎপন্ন করে। বাজাজ ডিসকভার 125 ডিস্ক মাইলেজ প্রতি লিটার (প্রায়) 82 কিমি ।

  • ইঞ্জিন: 124.5 সিসি
  • সর্বোচ্চ টর্ক: 11 Nm @ 5500
  • মাইলেজ* (ব্যবহারকারী): 53 কেএমপিএল
  • সর্বশক্তি: 11Ps@7500
  • সর্বোচ্চ গতি*: 100 কিমি প্রতি ঘণ্টা
  • কার্ব ওজন: 121 কেজি
  • Discover 125 মাইলেজ হল 82 KMPL দাবি করেছে Bajaj এবং Discover 125 ব্যবহারকারীর মাইলেজ হল 53 KMPL ৷

বাজাজ ডিসকভার125 (2018) পুরানো মডেলের মতো একই ছাপ রাখতে পারে তবে এই বাইকটিতে আরও স্মার্ট হেডলাইট ডিজাইন, শর্ট ভিসার, কুল ফুয়েল ট্যাঙ্ক ডিজাইন এবং সমস্ত বডি প্যানেলে আকর্ষণীয় গ্রাফিক্স সহ সাহসী চেহারা রয়েছে। 

এই সব এই বাইক জন্য নতুন যোগ করা হয়েছে. সমস্ত নতুন এলইডি ডিআরএল হেডল্যাম্পগুলি আউটলুক এবং সামগ্রিক ডিজাইনকে আরও জমকালো করে তোলে এবং নতুন তারুণ্যের গ্রাফিক্স এই বাইকটিকে নতুন স্টাইল দেয় যা রাইডারদের রাস্তায় তরুণ বোধ করবে। 

শুধু তাই নয় স্টাইলিশ টেইল ল্যাম্পের বেজেল পিছন থেকেও দারুণ ছাপ ফেলে। রঙের সংমিশ্রণটিও আগের তুলনায় প্রভাবশালী এবং ব্যতিক্রমী। স্টাইলিশ গ্রাফিক্স এবং চিত্তাকর্ষক রঙের সাথে পেশীবহুল জ্বালানী ট্যাঙ্কটি প্রিমিয়াম দেখায়। 

লম্বা আসনটি রাইডার এবং পিলিয়ন উভয়ের জন্যই খুব আরামদায়ক। আপফ্রন্ট হ্যান্ডেলবারগুলি একটি ভাল রাইডিং পজিশন অফার করে এবং রাইডারকে রাইডের উপর সর্বোত্তম নিয়ন্ত্রণ পেতে সাহায্য করে।

চ্যাসিস এবং ডাইমেনশন

চ্যাসিস সম্পর্কে বলতে গেলে এই নতুন মডেলটি একটি সেমি-ডাবল ক্রেডল চ্যাসিসে তৈরি করা হয়েছে যা স্থায়িত্ব এবং দ্রুততার সাথে পারফর্ম করার জন্য সামগ্রিক বডি ডাইমেনশনকে সমর্থন করে। এই চ্যাসিসের উপরে বাইকটির মাত্রা হল 2035mm দৈর্ঘ্য, 760mm প্রস্থ এবং 1085mm উচ্চতা। 

এটির হুইলবেস 1305mm এবং ন্যূনতম 165mm গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে। আসনের উচ্চতা যথেষ্ট ভাল বলে মনে হচ্ছে এবং পরিমাপ 805 মিমি। 121 কেজি ওজনের কার্ব এবং বাইকের ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা 8 লিটার হলে রাইডারের কোন সমস্যা হবে না। 

ইঞ্জিন Bajaj Discover 125-এ রয়েছে একটি 124.5 cc, 4 স্ট্রোক, এয়ার কুলড সিঙ্গেল সিলিন্ডার, SOHC, DTS-i ইঞ্জিন যা একটি 5-স্পীড গিয়ারবক্সের সাথে যুক্ত, যা রাইডটিকে আরও আরামদায়ক করে তোলে।

ইঞ্জিনটি 11Nm@5500 rpm-এর সর্বোচ্চ টর্ক সহ 11Ps@7500 rpm-এর সর্বোচ্চ শক্তি উৎপন্ন করে৷ এই ধরনের ইঞ্জিন সহ কোম্পানির মতে এই বাইকটিতে 100 KM/H এর টপ স্পীড দিতে যথেষ্ট শক্তি রয়েছে। এই বাইকের ইঞ্জিনটি একটি বৈদ্যুতিক স্টেটিং বোতাম বা কিক স্টার্ট দিয়ে স্টার্ট করা যেতে পারে।

ব্রেক এবং সাসপেনশন

এই বাইকটি ডিস্ক এবং ড্রাম ব্রেকিং সিস্টেমের সমন্বয়ে আসে। 200 মিমি ডিস্ক ব্রেক সামনের দিকে এবং 130 মিমি ড্রাম ব্রেক পিছনের দিকে স্থাপন করা হয়েছে।

এই বাইকের সাসপেনশনগুলি কোম্পানির দাবি আগের তুলনায় আরও স্থিতিশীল এবং 16% নিখুঁত এবং মসৃণ। এতে রয়েছে 140 মিমি ফর্ক ট্রাভেল, টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং 120 মিমি রিয়ার হুইল ট্রাভেল, নাইট্রোক্স (গ্যাস ভরা) পেছনের সাসপেনশন। 

টায়ার এবং চাকা উভয় স্টাইলিশ এবং নতুন ডিজাইন করা অ্যালয় হুইলে 2.75 X 17 সামনের টায়ার এবং 100/90- 17 পিছনের টায়ার স্থাপন করা হয়েছে। তারা চমৎকার গ্রিপিং এবং স্থিতিশীলতা অফার করতে সক্ষম। 

বৈদ্যুতিক এবং মিটার প্যানেল হ্যালোজেন, স্টাইলিশ টেইল ল্যাম্প বেজেল সহ হেডল্যাম্পে নতুন যুক্ত এলইডি ডিআরএল সম্পর্কে ইতিমধ্যেই উল্লেখ করা হয়েছে। তা ছাড়া এতে এলইডি টার্নিং ল্যাম্প, পাস লাইট ইত্যাদি বৈদ্যুতিক বৈশিষ্ট্য রয়েছে এবং সেগুলি 12 V 5 Ah ব্যাটারি দিয়ে চালিত হয়। 

সবচেয়ে গুরুত্বপূর্ণ এই বাইকটিতে এখন হেডল্যাম্প সুইচ রয়েছে যা AHO প্রযুক্তির কারণে আগের মডেলগুলিতে অনুপস্থিত ছিল।

বাইকের ইন্সট্রুমেন্ট প্যানেলে এখন অ্যানালগ এবং ডিজিটাল প্যানেলের সমন্বয় রয়েছে। স্পীডোমিটার, ফুয়েল গেজ, ওডোমিটার এবং ট্রিপ মিটার প্রদর্শনকারী টুইন ডায়ালের সাথে, ডিজিটাল প্যানেলটি কমলা আলোয় হালকা করা হয়েছে। এটি ব্যবহারকারীদের বৈশিষ্ট্যগুলি নিখুঁতভাবে ব্যবহার করতে দেখতে সহায়তা করে।

রঙ

এই বাইকটি তিনটি ভিন্ন রঙে পাওয়া যায় এবং d সেগুলি হল কালো, নীল এবং লাল।

রায়

সামগ্রিকভাবে সমস্ত নতুন ডিসকভার 125 (2018) মডেলে রয়েছে উৎকৃষ্ট চেহারা এবং আপগ্রেড করা বৈশিষ্ট্য যা সহজেই ব্যবহারকারীদের বিশেষ করে যাত্রী প্রেমীদের সন্তুষ্ট করতে পারে। এখন এটি পারফরম্যান্সের উপর নির্ভর করে যা বিভিন্ন স্থানের স্থানীয় বাজারে এই বাইকের ভাগ্য নির্ধারণ করবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ