পুরোপুরি ফিট না হলেও ওয়ানডে ওপেনারের জন্য পাওয়া যাচ্ছে তামিমকে

শতভাগ ফিট না হওয়া সত্ত্বেও আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের উদ্বোধনী ম্যাচে নিজেকে উপলব্ধ ঘোষণা করেছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। তামিমের প্রাপ্যতা বাংলাদেশের জন্য একটি বড় উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে কারণ এই অভিজ্ঞ ব্যাটারটি পিঠের সমস্যার কারণে গত মাসে একমাত্র টেস্টে অনুপস্থিত।

পুরোপুরি ফিট না হলেও ওয়ানডে ওপেনারের জন্য পাওয়া যাচ্ছে তামিমকে
পুরোপুরি ফিট না হলেও ওয়ানডে ওপেনারের জন্য পাওয়া যাচ্ছে তামিমকে

তামিম সেই অ্যাসাইনমেন্টের পরে অনুশীলনে স্বাচ্ছন্দ্য বোধ করেননি এবং ফিল্ডিং এবং ব্যাটিং সেশনেও পিছনের সাথে লড়াই করেছিলেন। বাঁহাতি ওপেনার গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২০ মিনিট থ্রোডাউনের বিরুদ্ধে ব্যাট করলেও আজকের সেশনে অংশ নেননি।

তামিম চট্টগ্রামে সাংবাদিকদের বলেন, "আমি অবশ্যই আগামীকালের জন্য উপলব্ধ। শারীরিকভাবে, আমি আগের চেয়ে ভালো অবস্থায় আছি তবে আমি বলব না যে আমি শতভাগ আছি।" "আগামীকাল খেলার পরে, আমি বুঝতে সক্ষম হব পরিস্থিতি কী তবে এখন পর্যন্ত, [সিদ্ধান্ত হল] আমি আগামীকাল খেলব," তিনি বলেছিলেন।

বাংলাদেশ অধিনায়ক অবশ্য দ্রুত যোগ করেছেন যে তিনি ম্যাচ খেলায় নিজেকে ঠেলে দেওয়ার জন্য চিকিৎসা পরামর্শকে অগ্রাহ্য করবেন না। তামিম বলেন, "আমি মনে করি এটি একটি ধারণা বেশি কারণ আমাকে দেখতে হবে আমি কতটা মানিয়ে নিতে পারি এবং কতটা পারি না।" "কিন্তু আমি এমন কিছু করব না যার দ্বারা দল ক্ষতিগ্রস্ত হয়। আমি সবসময় বলি যে দল যে কোনও ব্যক্তির আগে আসে।

"এই মুহূর্তে আমি অনুভব করি যে আমি আগামীকালের জন্য প্রস্তুত, কিন্তু খেলা চলাকালীন যদি আমি মনে করি যে আমি প্রস্তুত নই এবং এটি খুব ঝুঁকিপূর্ণ হতে পারে তাহলে আমি, চিকিৎসা বিভাগ সহ, সিদ্ধান্ত নেব। আপাতত আমি ফিট। আগামীকাল খেলব এবং দেখা যাক পরের ম্যাচে কী হয়,” তিনি যোগ করেছেন।

বাংলাদেশ আনুষ্ঠানিকভাবে তাদের ওয়ানডে সহ-অধিনায়ক ঘোষণা করেনি তবে ক্রিকবাজ বুঝতে পারে যে তামিম খেলতে ব্যর্থ হলে লিটন দাস দলের নেতৃত্ব দেবেন। তার একজন ডেপুটি দরকার কি না জানতে চাইলে তামিম বলেছিলেন যে এই সিদ্ধান্ত নেওয়া তার নয়।

"অধিনায়ক এবং সহ-অধিনায়ক বোর্ড দ্বারা নির্ধারিত হয় এবং এই বিষয়ে আমার মতামত অপ্রয়োজনীয়। আমি মনে করি না যে কোনও অধিনায়ক বলেছেন যে তাকে সহ-অধিনায়ক হিসাবে প্রয়োজন বা তার সেই ব্যক্তির প্রয়োজন। বোর্ড যদি মনে করে তবে সে ক্ষেত্রে প্রয়োজনীয় তারা সে অনুযায়ী সিদ্ধান্ত নেবে।

"আমি নিশ্চিত যে আমাদের দলে অনেক ক্রিকেটার আছে যারা এটা করতে সক্ষম (সহ-অধিনায়ক)। বোর্ড যদি একজন সহ-অধিনায়ক নিয়োগের সিদ্ধান্ত নেয় তবে এটি দুর্দান্ত হবে কারণ সাধারণত প্রতিটি ফরম্যাটে একজন অধিনায়ক এবং একজন সহ-অধিনায়ক থাকে। -ক্যাপ্টেন," সে বলল।

তামিম বলেছেন যে তিনি টেস্টে বরং আরামদায়ক জয়ের পরে আফগানদের কাছ থেকে একটি কঠিন চ্যালেঞ্জের প্রত্যাশা করছেন এবং যোগ করেছেন যে বাংলাদেশ সিরিজের জন্য একটি ভিন্ন পেস বোলিং সমন্বয় বিবেচনা করবে।

"ওরা হোয়াইট-বল ফরম্যাটে সেরা বোলিং ইউনিটগুলির মধ্যে একটি তাই আমি এটি চ্যালেঞ্জিং হবে বলে আশা করছি এবং এটা এমন নয় যে আমরা পার্কে হাঁটব এবং গেমটি জিতব কারণ গেমটি জিততে আমাদের সেরাটা দিতে হবে।" সে বলেছিল.

"ফাস্ট বোলিং ইউনিটের সাথে, যারাই খেলেছে তারাই গত দেড় বছরে খুব ভালো করেছে। আমরা হয়তো তিনটি ম্যাচে ভিন্ন ভিন্ন পেস বোলিং কম্বিনেশনে যেতে পারি। এটা সত্যি যে একজন পেস বোলিং অলরাউন্ডার থাকলে সেটা হতো। ভালো ছিল কিন্তু ঘরোয়া ক্রিকেটে কেউ পারফর্ম করছে না। সাইফুদ্দিন ছিলেন কিন্তু তিনি এই মুহূর্তে ফিট নন।

তামিম স্পষ্ট করেছেন যে তিনি বিশ্বকাপের দিকে নজর রেখে মোহাম্মদ নাইম এবং আফিফ হোসেনকে একাদশে সুযোগ দিতে চান।

"আমরা এই সিরিজে সবাইকে সুযোগ দেওয়ার চেষ্টা করব কিন্তু সেটা নিশ্চিত নয়। আমরা সুযোগ দিতে চাই কিন্তু সেটার প্রয়োজন নেই কারণ কিছু ভালো হলে সেটা ভেঙে ফেলার কোনো মানে হয় না কিন্তু একই সঙ্গে আমরা দিতে চাই। বিশ্বকাপের আগে কিছু খেলার সময় নাইম যেহেতু নেটে ভালো ব্যাটিং করছে। আফিফও আছে এবং আমাদেরও তাকে খেলার (জরুরি) প্রয়োজন আছে।

"আমি মনে করি না যে যারা রিজার্ভে আছে তাদের একটা বড় টুর্নামেন্টে সরাসরি খেলা উচিত। আমরা যদি তাদের এক বা দুটি সুযোগ দিতে পারি তাহলে সেটা তাদের জন্য ভালো হবে। আমরা কোন পথে এগোচ্ছি তা আপনি বুঝতে পারবেন। আগামীকাল আমরা যে একাদশ নির্বাচন করেছি তা দেখছি। আমরা আগের সিরিজের মতো একজন অতিরিক্ত ব্যাটসম্যান বা বোলার নিয়ে যাব কিনা তা মূলত প্রতিপক্ষকে দেখার উপর নির্ভর করে এবং আমরা সেটাই করতে চাই,” যোগ করেন তিনি।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ