জিম্বাবুয়ের বিশ্বকাপ আশা শেষ করেছে স্কটল্যান্ড

মাইকেল লিস্ক স্কটল্যান্ডকে মঙ্গলবার জিম্বাবুয়ের বিপক্ষে 31 রানের দুর্দান্ত জয়ে সাহায্য করেছিলেন যাতে বিশ্বকাপে জায়গা পাওয়ার জন্য নেদারল্যান্ডসের সাথে একটি বিজয়ী-সব-সকল লড়াই সেট করে।

রবিবার জিম্বাবুয়েকে হারিয়ে ভারতে অক্টোবর-নভেম্বর বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জনকারী সুপার সিক্স টেবিলের শীর্ষ দুই দলের মধ্যে শ্রীলঙ্কা প্রথম হয়েছে।

জিম্বাবুয়ের বিশ্বকাপ আশা শেষ করেছে স্কটল্যান্ড
জিম্বাবুয়ের বিশ্বকাপ আশা শেষ করেছে স্কটল্যান্ড

বুলাওয়েতে স্কটল্যান্ডের বিরুদ্ধে জয়ের মাধ্যমে স্বাগতিকরা দ্বিতীয় স্থান অর্জন করতে পারত, তবে তাদের শীর্ষ ক্রমের খারাপ ব্যাটিং প্রদর্শনের পরে এটি হওয়ার কথা নয়। স্কটল্যান্ড তাদের নির্ধারিত 50 ওভারে আট উইকেটে 234 রান সংগ্রহ করে।

আট নম্বরে এসে তিনি মার্ক ওয়াটের (অপরাজিত ২১) সাথে অষ্টম উইকেটে ৪৬ রানের একটি অমূল্য জুটি গড়েন যখন স্কটসরা ১৭০-৭ রানে গুটিয়ে যায়।

অন্য তিন ব্যাটসম্যান - ম্যাথু ক্রস (38), ব্র্যান্ডন ম্যাকমুলেন (34) এবং জর্জ মুন্সে (31) - সবাই 30-এ পৌঁছেছিলেন, কিন্তু ক্রিজে তাদের সময় গড়তে ব্যর্থ হন।

শন উইলিয়ামস তার 10 ওভারে 3-41 তুলে নেন, কিন্তু ব্যাট হাতে উজ্জ্বল করতে ব্যর্থ হন কারণ স্কটিশ দ্রুত ক্রিস সোলের (3-33) তীব্র চাপে জিম্বাবুয়ে দ্রুত রান তাড়া করতে 37/4-এ নেমে যায়।

ওয়েসলি মাধভেরে 40 এবং বিপজ্জনক সিকান্দার রাজা 34 মারেন জিম্বাবুয়ে লড়াই করে। রায়ান বার্ল 84 বলে 83 রান করে স্বাগতিক দেশকে সবচেয়ে বেশি আশা দিয়েছিলেন।

কিন্তু বার্ল গুরুত্বপূর্ণভাবে লিস্কের অফব্রেকে পড়ে যান, যিনি রিচার্ড নাগারভাকে আউট করার জন্য নিজের বোলিংয়ে একটি স্মার্ট ক্যাচও নিয়েছিলেন।

স্কটসম্যান ছয় ওভারে 2-33 দিয়ে শেষ করে এবং তার দল মাঠ ছেড়ে চলে যায় জেনে যে বৃহস্পতিবার ডাচদের বিরুদ্ধে জয় পেলে তারা শরতে ভারতের দিকে রওনা হবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ