বর্তমানে যুক্তিবিদ্যাকে কেন দর্শন থেকে আলাদা ভাবে দেখা হয়

 আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বর্তমানে যুক্তিবিদ্যাকে কেন দর্শন থেকে আলাদাভাবে দেখা হয় জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের বর্তমানে যুক্তিবিদ্যাকে কেন দর্শন থেকে আলাদাভাবে দেখা হয় । আমাদের গুগল নিউজ ফলো করুন। 

বর্তমানে যুক্তিবিদ্যাকে কেন দর্শন থেকে আলাদাভাবে দেখা হয়
বর্তমানে যুক্তিবিদ্যাকে কেন দর্শন থেকে আলাদাভাবে দেখা হয়

বর্তমানে যুক্তিবিদ্যাকে কেন দর্শন থেকে আলাদাভাবে দেখা হয়

উত্তর: যুক্তিবিদ্যা অভিজ্ঞতার বাইরে প্রবেশ করে না কিন্তু দর্শন অভিজ্ঞতাকে অতিক্রম করে অতীন্দ্রিয় সত্তার জগতে প্রবেশ করে জ্ঞান অর্জন করে বলে বর্তমানে যুক্তিবিদ্যাকে দর্শন থেকে আলাদাভাবে দেখা হয় ।

দর্শন চর্চার প্রথমদিকে যুক্তিবিদ্যাকে দর্শনের অন্যতম শাখা হিসেবে ধরা হতো। যুক্তিবিদ্যা জ্ঞানের আলোচনার সময় কখনই অভিজ্ঞতার জগত ছেড়ে যায় না। আবার, দর্শন জ্ঞান অর্জনের লক্ষ্যে ইন্দ্রিয়গ্রাহ্য জগত অতিক্রম করে অতীন্দ্রিয় সত্তার জগতে প্রবেশ করে। 

দর্শনের পরিসর যুক্তিবিদ্যার তুলনায় খুবই ব্যাপক। এ কারণেই বর্তমানে দর্শনের সাথে এর একটা বড় ব্যবধান সৃষ্টি হয়েছে। তাই বলা যায় যে, যুক্তিবিদ্যা দর্শন থেকে আলাদা ।

আর্টিকেলের শেষকথাঃ বর্তমানে যুক্তিবিদ্যাকে কেন দর্শন থেকে আলাদাভাবে দেখা হয়

আমরা এতক্ষন জেনে নিলাম বর্তমানে যুক্তিবিদ্যাকে কেন দর্শন থেকে আলাদাভাবে দেখা হয় । যদি তোমাদের আজকের বর্তমানে যুক্তিবিদ্যাকে কেন দর্শন থেকে আলাদাভাবে দেখা হয় পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ