খুব সহজেই প্রফেশনাল ফেসবুক পেজ কিভাবে খুলবেন দেখে নিন

প্রফেশনাল ফেসবুক পেজ কিভাবে খুলবো - আজকাল কমবেশি সবাই ফেসবুক নামক সোশ্যাল মিডিয়া ব্যবহার করে থাকে। তার মধ্যে এমন অনেকে আছেন যারা ঘরে বসে অনলাইনে ব্যবসা করতে চায় তারা নিজের জন্য ব্যক্তিগত প্রফেশনাল ফেসবুক পেজ খুলে থাকে। চলুন তাহলে জেনে নেওয়া যাক মোবাইল দিয়ে প্রফেশনাল ফেসবুক পেজ কিভাবে খুলবো।

খুব সহজেই প্রফেশনাল ফেসবুক পেজ কিভাবে খুলবেন দেখে নিন
খুব সহজেই প্রফেশনাল ফেসবুক পেজ কিভাবে খুলবেন দেখে নিন

প্রফেশনাল ফেসবুক পেজ কিভাবে খুলবো

     প্রফেশনাল ফেসবুক পেজ খোলার জন্য আপনাকে সর্বপ্রথম ফেসবুক নামক অ্যাপটি ইন্সটল করতে হবে এবং আপনার পছন্দমত সেট করা যেকোনো একটি আইডি দিয়ে লগইন করতে হবে।

     এরপর ফেসবুকের মেনু অপশনে গিয়ে পেজ লেখা অপশনে ক্লিক করুন। এরপর ক্রিয়েট ইউর পেজ এ ক্লিক করুন সাথে নিচে একটি অপশন দেখতে পারবেন সেখানে লেখা থাকবে গেট স্টার্টেড সেখানেও ক্লিক করুন। 

     এরপর আপনার পেইজে নির্দিষ্ট একটি নাম দেয়ার জন্য আপনার কাছে জিজ্ঞেস করা হবে “Whats the name of your page”. এখানে আপনি আপনার পছন্দ অনুযায়ী আপনার নাম অথবা আপনার বিজনেস পেইজের নাম শেয়ার করতে পারেন।

     পরবর্তী ধাপে আপনাকে পেজের ক্যাটাগরি সিলেক্ট করতে বলা হবে। আপনি আপনার বিজনেসের ক্যাটাগরি অনুযায়ী যে কোনো একটা অপশনে ক্লিক করুন।  যদি আপনার নিজস্ব কোন ওয়েবসাইট লিংক থাকে তাহলে এটি শেয়ার করতে পারেন না থাকলে স্কিপ করতে পারেন।

     পেজ সম্পূর্ণভাবে সেটআপ করার জন্য আপনার ব্যক্তিগত বা বিজনেস কনসালট এর জন্য ফোন নাম্বার, ইমেইল আইডি, বায়ো পেইজে শেয়ার করতে পারেন।

     সর্বশেষ ধাপটি হচ্ছে নিজের পছন্দ মত এবং বিজনেস ক্যাটাগরি অনুযায়ী নির্দিষ্ট একটি প্রোফাইল পিকচার এবং কভার ফটো সেট করা যাতে কাস্টমার অথবা সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা আপনার পেজটি সম্পর্কে জানতে আগ্রহী হয়ে ওঠে।

আপনার প্রফেশনাল ফেসবুক পেজে প্রোফাইল পিকচার এবং কভার ফটো সেট না করেও ক্রিয়েট করতে পারেন তবে ছবি সেট না করলে আপনার পেজটি বুস্ট হবে না এবং দর্শকদের কাছে পৌঁছাবে না। সুতরাং প্রফেশনাল ফেসবুক পেজের জন্য

ছবি ব্যবহার করাই উত্তম। এমন একটি ইউজার নেম দিতে হবে যেন এক পেজের সাথে অন্য পেজের ইউজারনেমের মিল না থাকে। ইউজার নেম কঠিন না হওয়াই উত্তম।  ইউজারনেম যদি সহজ হয় তাহলে খুব ইজিলি আপনার পেজের নামটি কারো কাছে শেয়ার করতে পারবেন।

প্রফেশনাল ফেসবুক পেজ কিভাবে খুলবো এটি চিন্তা করার একদমই প্রয়োজন নেই। খোলার  ধাপগুলো খুবই সহজ যা আপনি যদি সঠিকভাবে মেইনটেন করেন খুব সহজেই নিশ্চিন্তে আপনার পছন্দমত ফেসবুকে প্রফেশনাল পেজ ক্রিয়েট করতে পারেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ