৩০, ০০০ হাজার টাকার মধ্যে সেরা ৩ টি গেমিং স্মার্টফোন

 কেমন আছেন বন্ধুরা? আশাকরি ভালোই আছেন। তো আজকের টিউনে আমি অনলাইন ইনকাম সম্পর্কিত কোনো বিষয় সম্পর্কে বলবো না। আজকে আমি যে বিষয়টি সম্পর্কে বলবো সেটি হয়তো আপনার কাজে লাগতে পারে।


আজকে আমি কম বাজেটের মধ্যে সেরা ৩ টি গেমিং স্মার্টফোন সম্পর্কে জানাবো। যে ফোনগুলো আপনি খুব ভালোভাবে ব্যবহার করতে পারবেন এবং গেমস খেলতে কোন প্রকার সমস্যা হবে না। তাই সম্পূর্ণ টিউনটি মনোযোগ দিয়ে পড়ুন।


বর্তমান সময়ে প্রায় প্রতিটি বাড়িতেই একটি হলো স্মার্টফোন থাকে। আর বাড়ির ছেলে মেয়েরা সেই স্মার্টফোনে কোন না কোন গেম খেলে। যেমন : বর্তমানে খুবই জনপ্রিয় দুটি গেম ফ্রি ফায়ার এবং পাবজি।


এই ধরনের গেম গুলো তারা বেশিরভাগ সময়ই খেলে। তাই বাংলাদেশে বর্তমানে গেমিং স্মার্টফোনের চাহিদাও অনেক বেশি হয়ে গেছে। এই গেমগুলো বেশি দামি বা একটু কম দামি ফোন হলেও খেলা যায়।


কিন্তু ফোন যত ভালো হয় গেম খেলতেও কত সুবিধা পাওয়া যায়। তাই আজকে আমি ২০, ০০০ থেকে ৩০, ০০০ টাকার দামের মধ্যে সেরা ৩ টি গেমিং স্মার্টফোন সম্পর্কে বলবো। আশাকরি এই ৩ টি স্মার্টফোন আপনার বাজেটের মধ্যেই রয়েছে।


এছাড়া আপনি যদি কোনো গেমিং স্মার্টফোন কিনতে চান। তাহলে আশাকরি এই স্মার্টফোন গুলোর মধ্য থেকে একটি আপনি বেছে নিতে পারবেন। আজকে আমি যে সেরা ৩ টি গেমিং স্মার্টফোন সম্পর্কে জানাবো নিচে সেগুলোর তালিকা প্রকাশ করা হলো।


  • শাওমি রেডমি নোট 10 প্রো ম্যাক্স - xiaomi redmi note 10 pro max price in bangladesh
  • শাওমি পোকো এক্স3 এনএফ‌সি - xiaomi poco x3 nfc price in bangladesh
  • স্যামসাং গ্যালাক্সি এম32 - samsung galaxy m32 price in bangladesh



xiaomi redmi note 10 pro max price in bangladesh



1. xiaomi redmi note 10 pro max price in bangladesh

লিস্টে সবার আগে রয়েছে শাওমি রেডমি নোট 10। এই ফোনটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির একটি বড় ফুল এইচডি সুপার অ্যামোলেড স্ক্রিন। এই ফোনটির ডিজাইনটি হলো সেন্টার পাঞ্চ-হোল যা এর সামনে রয়েছে।


ফোনটিতে রয়েছে একটি 5 জেনারেশন গোরিলা গ্লাস। তাই এটি অত্যন্ত সুরক্ষিত। এর পেছনে যে ক্যামেরা রয়েছে সেটি হলো পিডিএএফ, আল্ট্রাওয়াইড, ডেপথ সেন্সর এবং ডেডিকেটেড ম্যাক্রো ক্যামেরা।


এছাড়াও এটি দিয়ে 4k আল্ট্রা এইচডি ভিডিও রেকর্ড করা যায়। আরও 108 MP, 8 MP, 5 MP ক্যামেরা। ফোনটির সামনে একটি ১৬ এমপি ক্যামেরা রয়েছে যেটির মাধ্যমে খুব ভালো সেলফি তোলা সম্ভব।


এটিতে রয়েছে ৫০২০ mAh এর একটি বড় ব্যাটারি এবং ৩৩w এর ফাস্ট চার্জিং সিষ্টেম। যার ফলে চার্জ অনেক বেশি সময় টিকে এবং খুবই দ্রুত ফোন চার্জ হয়। এটিতে রয়েছে ২.৩ গিগাহার্জ অক্টা-কোর সিপিইউ এবং অ্যান্ড্রেনো ৬১৮ জিপিইউ।


ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২ জি চিপসেট দ্বারা পরিচালিত। এতে রয়েছে একটি সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া রয়েছে ইউএসবি টাইপ-সি এবং ফেস আনলক। এতে রয়েছে অসাধারণ সাউন্ড রেকর্ডিং সিস্টেম।


এর ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রোমের মোবাইলটির দাম হলো ২৮, ৯৯৯ টাকা। এর আরো আরেকটি ফোন রয়েছে। যেটির র‌্যাম ৮ জিবি এবং রোম ১২৮ জিবি। এই ৮ জিবি র‌্যামের ফোনটির দাম ৩০, ৯৯৯ টাকা। এই যেকোনো ধরনের গেম খেলার জন্য একটি সেরা মোবাইল। আপনি গেমিং এর জন্য ফোন কিনতে চাইলে এই ফোনটি নিতে পারেন।


xiaomi poco x3 nfc price in bangladesh

2. xiaomi poco x3 nfc price in bangladesh

এবার লিস্টের দ্বিতীয়তে যে স্মার্টফোনটি রয়েছে সেটি হলো শাওমি পোকো এক্স3 এনএফসি। এই ফোনটিতে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চি এবং ১২০ হার্টজ ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ফোনটির ভিডিও রেজুলেশনও খুব হাই কোয়ালিটির।


এছাড়া ফোনটির ডিসপ্লে সুরক্ষিত রাখার জন্য ফোনটিতে একটি কর্নিং গরিলা গ্লাস 5 ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটিতে রয়েছে একটি ২.২ গিগাহার্টজ অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৭৩২ জি চিপসেট।


এতে জিপিইউ হিসেবে রয়েছে একটি এন্ড্রেনো ৬১৮ জিপিইউ। এটি অ্যান্ড্রয়েড 10 এর অপারেটিং সিস্টেমের একটি ফোন। কিন্তু এটি চলবে শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেস এমআইইউআই 12 এর মাধ্যমে।


এর পেছনে ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 64 MP, 13MP এবং 2 MP এর একটি ক্যামেরা স্কোয়াড। আর সেলফি তোলার জন্য সামনের ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে একটি 20 MP ক্যামেরা।


ফোনটিতে রয়েছে ৫১৬০ mAh এর একটি ভাল মানের ব্যাটারি। স্মার্টফোনটি দ্রুত চার্জ করার জন্য রয়েছে 33w এর একটি ফাস্ট চার্জিং সিস্টেম। এছাড়া এতে রয়েছে ওটিজি, ইউএসবি সাপোর্ট। আরো রয়েছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক।


এটির দুই ধরনের র‌্যামের মোবাইল রয়েছে। একটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রোম। আর অন্যটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ রোম। যেটিতে ৬৪ জিবি রোম রয়েছে সেটির অফিশিয়ল মূল্য ২৫, ৯৯৯ টাকা। আর যেটিতে ১২৮ জিবি রোম রয়েছে সেটির অফিশিয়াল মূল্য ২৭, ৯৯৯ টাকা।


samsung galaxy m32 price in bangladesh

3. samsung galaxy m32 price in bangladesh

লিস্টের তৃতীয়তে অর্থাৎ সবার শেষে রয়েছে স্যামসাং গ্যালাক্সি এম32। আপনার কাছে যদি মোবাইল ব্র্যান্ডের মধ্যে স্যামসাং এর মোবাইল গুলো বেশি ভালো মনে হয়। তাহলে স্যামসাংয়ের এই মডেল টি আপনার জন্য সেরা বলে আমি মনে করি।


আমি মনে করি বাংলাদেশের মধ্যে অন্য যে কোন ব্র্যান্ডের মোবাইল এর চেয়ে স্যামসাংয়ের সার্ভিস অনেক বেশি ভালো। বাংলাদেশ স্যামসাং এর এই মোবাইলটির অফিশিয়ল মূল্য২৫, ৯৯৯ টাকা। এই মোবাইলটি দেখতে অনেক সুন্দর লাগে এবং এর বিল কোয়ালিটি, ডিজাইন খুব ভালো।


মোবাইলে পেছনের ক্যামেরা হিসেবে 48 MP, 8 MP এবং 2MP ক্যামেরা ব্যবহার করা হয়েছে। আর মোবাইলটিতে সামনের ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে 16 MP ক্যামেরা। যার ফলে এতে তোলা ছবি এবং ভিডিওর কোয়ালিটি খুব ভালো হয়।


এই মোবাইলটিতে রয়েছে একটি ৬০০০ mAh এর একটি বড় ব্যাটারি। আপনি যদি খুব বেশি মোবাইল ব্যবহার করেন তাহলেও কোন সমস্যা নেই। কারণ এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩৩w এর একটি ফাস্ট চার্জিং সিস্টেম।


ফোনটিতে রয়েছে একটি ৬ জিবি র‌্যাম এবং এতে রয়েছে ১২৮ জিবি রোম। এছাড়া ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Mediatek Heilo G80 এর একটি খুব ভালো প্রসেসর।


Samsung Galaxy M32 ফোনটি দিয়ে আপনি বর্তমানের সকল জনপ্রিয় গেমস গুলো খুব ভালোভাবে খেলতে পারবেন। যেকোনো গেমস হাই কিংবা লো গ্রাফিক্সের সেটিংয়েও খেলতে পারবেন। তাই একটি গেমিং স্মার্টফোন হিসেবে Samsung Galaxy M32 ফোনটি আপনার জন্য খারাপ হবে না।


শেষ কথা:-

আশাকরি এই ফোন গুলোর মধ্য থেকে আপনি যেকোনো একটি ফোন বেছে নিতে পারবেন। আপনার জন্য কোন স্মার্টফোনটি বেশি ভালো হতে পারে তা হয়তো বুঝতে পেরেছেন। টিউনটি ভাল লাগলে জোসস করুন। সকলকে ধন্যবাদ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url