New Google Account Kivabe Khulbo

সব সময় মনে রাখবেন জিমেইল আকাউন্ট আর  গুগল একাউন্ট একই জিনিস। আপনি যদি একটি জিমেইল আকাউন্ট করে থাকেন তাহলে তার মানে আপনি একটি গুগল আকাউন্টও করেছেন। তাহলে চলুন আমরা আজকে একটা New Google Account Kivabe Khulbo - গুগল একাউন্ট কিভাবে খুলে সেই বিসয়ে জানব।

New Google Account Kivabe Khulbo - গুগল একাউন্ট কিভাবে খুলে




অফলাইন হোক বা অনলাইন হোক যেকোনো কাজেই আমাদের একটি জিমেইল আকাউন্ট প্রয়োজন। আপনি যদি অনলাইন থেকে আয় করার কথা ভাবছেন বা কোনো একটি সোশ্যাল মিডিয়াতে আকাউন্ট করার কথা ভাবছেন তাহলেও আপনার একটি জিমেইল আকাউন্ট প্রয়োজন হবেই।


যার জিমেইল আকাউন্ট নাই তারা গুগলে আসে সার্চ করে google একাউন্ট কিভাবে খুলে আবার অনেকে সার্চ করে জিমেইল আইডি কিভাবে খুলবো তাই আপনাদের বলছি আমি থাকতে আপনাদের কোনো টেনশন নাই। 


নিউ জিমেইল একাউন্ট কিভাবে করেঃ

নিউ জিমেইল একাউন্ট করার জন্যে আমাদের প্রয়োজন হবে একটা ডিভাইস যেমন কম্পিউটার / ল্যাপটপ বা মোবাইল ফোন। আর একটা জিনিসের দুরকার হবে সেটি হলো মোবাইল নাম্বার। 

মোবাইল নাম্বার ছাড়াও জিমেইল আকাউন্ট করা যায় কিন্তু ভবিষ্যতে যদি আপনার কোনো কারনে পাসওয়ার্ড মনে না থাকে তাহলে সেই জিমেইল আকাউন্ট টি ফিরে পেতে অনেক কস্ট হবে। তাই আমরা মোবাইল নাম্বার দিয়েই নিউ জিমেইল একাউন্ট করব


গুগল একাউন্ট কিভাবে খুলে

প্রথমে আপনি আপনার মোবাইল, কম্পিউটার বা ল্যাপটপের ওয়েব ব্রাউজারে যান তারপর নিচের স্টেপ গুলো ফলো করুনঃ


স্টেপ ০১ঃ

ব্রাউজারে যাওয়ার পর আপনারা WWW.GMAIL.COM এ যান তারপর নিচে একটি বক্স দেখতে পাবেন সেখানে আপনাকে জিমেইল আকাউন্ট লগিন করতে বলা হবে কিন্তু আমাদের কোনো জিমেইল নাই আমরা প্রথমে জিমেইল আকাউন্ট করতে হবে সে জন্য নিচে Create an account এ ক্লিক করুন সেখানে আপনাকে বলা হবে যে নিজের আকাউন্ট করবেন নাকি বিজনেস আকাউন্ট করবেন। আমরা তো পারসোনাল আকাউন্ট করব সেই জন্য পারসোনাল আক্কাওউন্ট সেলেক্ত করবেন।

New Google Account Kivabe Khulbo - গুগল একাউন্ট কিভাবে খুলে


স্টেপ ০২ঃ

Create an account এ ক্লিক করার পর আপনার থেকে কিছু ডিটেলস চাইবে, সে গুলো আমাদের দিতে হবে তাহলে চলুন দেই
New Google Account Kivabe Khulbo - গুগল একাউন্ট কিভাবে খুলে



উপরেরে ফটোটা দেখতেছেন সেখানে ৩ টি জিনিস চাইতেছে আম্ররা সেগুল দিব।
১। নাম ঃ 
২। জিমেইল
৩। পাসওয়ার্ড

প্রথমে আপনার প্রথম নামে দিন তারপর আপনি আপনার ২য় নাম দিন তাহলেই হবে।

২য় বক্সে আপনার নতুন জিমেইল আক্কাউন্ট দিন যেটি আপনি খুলতে চাসছেন সেটি দিন বা আপনার ইচ্ছা মত এক্তা দিন এবং পরে যদি কাউকে জিমেইল সেন্ড করতে চান সেক্ষেত্রে আপনাকে এই জিমেইল টি মনে রাক্তহে হবে, তাই এটি নোট কঅরে রাখুন তারপর নেক্সট বাটনে ক্লিক করুন।


স্টেপ ০৩ঃ
 
এখন আমদের পারসোনাল ডিটেলস দিতে হবে। 



New Google Account Kivabe Khulbo - গুগল একাউন্ট কিভাবে খুলে

আগেই বলেছি মোবাইল নাম্বার ছড়াও জিমেইল আইডি খোলা যায় কিন্তু আমরা তা করব না কারন পরে কখনো যদি আপনি পাসওয়ার্ড ভুলে যান তাহলে তা ফিরে আনতে অনেক কস্ট পোহাতে হবে।


তাই আমরা মোবাইল নাম্বের এর ঘরে মোবাইল নাম্বের দিব এবং আপনার জন্ম তারিখ, মাস, সাল দিবেন। তারপর আপনার লিঙ্গ সেলেক্ট করবেন এবং নেক্সট বাটনে ক্লিক করুন।



স্টেপ ০৪ঃ

তারপর আপনি যে মোবাইল নাম্বার ডিলেন সেই নাম্বেরে একটা মেসেজ আসবে সেই মেসেজটি পরবর্তী
বক্সে বসান এবং নেক্সট বাটনে ক্লিক করুন।

New Google Account Kivabe Khulbo - গুগল একাউন্ট কিভাবে খুলে


স্টেপ ০৫ঃ

নেক্সট বাটনে ক্লিক করার নিচের ফটোর মতো আসবে আপনারা ইয়েস আই এম তে ক্লিক করে পরবর্তী ধাপে যাবেন

New Google Account Kivabe Khulbo - গুগল একাউন্ট কিভাবে খুলে


আসার পর আই এগ্রি তে ক্লিক করবেন এবং টার্ম অফ কন্ডিশন গুলো পড়ে নিবেন

New Google Account Kivabe Khulbo - গুগল একাউন্ট কিভাবে খুলে


ব্যাস হয়ে গেল আমাদের একটি জিমেইল আকাউন্ট। আপনারা আপনার এই জিমেইল আকাউন্ট দিয়ে ইউটিউব আকাউন্ট করতে পারবেন আবার ফেসবুক, শপিং ওয়েবসাইট ছাড়াও অন্যান্য যেকোন কাজ করতে পারবেন।


তাহলে বন্ধুরা আজকে আমরা জানলাম New Google Account Kivabe Khulbo - গুগল একাউন্ট কিভাবে খুলে।


শেষ কথা ঃ
যদি আপনাদের এই পোস্ট টি একটুও ভাল লাগে তাহলে বন্ধুদের মাঝে শেয়ার করতে ভুলবেন না। আমাদের সাইটের নিত্যনতুন পোস্ট পড়তে প্রতিদিন সাইটটা ভিজিট করুন আমাদের সাথেই থাকুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ