business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

বন্ধুরা আজকে আমরা জানব ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে? how to download facebook video? বিস্তারিত জানার জন্য পুরো পোস্ট টি  মনোযোগ সহ কারে পড়ুন।


আজকের টিউনটি হতে চলেছে একদম ইন্টারেস্টেড কারণ আপনারা অনেকেই আছেন যারা ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে চান কিন্তু পারছেন না। এমনকি আপনারা ইউটিউবে সার্চ করেও এ সম্পর্কিত কোনো সমস্যার সমাধান পাচ্ছে না। তার জন্য আমি আজকে আমার এই টিউনটি করছি। এই টিউনটি ধৈর্য সহকারে পড়লে আপনি অবশ্যই উপকৃত।


বর্তমান যুগ প্রযুক্তির যুগ। আর এ প্রযুক্তির যুগে ফেসবুক ব্যবহার করে না এরকম মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। আর এ প্রযুক্তির যুগে মানুষ ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করছে কিন্তু ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারছে না কারণ ফেসবুকে সরাসরি তারা এ ফিচার্সটি দিয়ে রাখেনি। কিন্তু আপনি চাইলে অন্যভাবেও ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।


আবার অনেকে আছে যারা বিভিন্ন ধরনের third-party অ্যাপ ব্যবহার করে থাকে ফেসবুক ভিডিও করার জন্য। কিন্তু তাদের অধিকাংশই থাকে ফেক। আবার সেইগুলোতে অ্যাডগুলোতে ঘন ঘন দেখায়। যার ফলে আপনারা অনেক বিরক্ত হন। কিন্তু বন্ধুরা আর চিন্তা করবেন না ; আমি আমার এই টিউনে আপনাদের সকল সমস্যার সমাধান দেবো।


ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার এপস

আজকে আমি আপনাদের কোন অ্যাপের কথা বলবো না কারণ বিভিন্ন third-party অ্যাপ মূলত ফেক থাকে। তাই আমি আজকে আপনাদের ক্রোম ব্রাউজার দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করা শেখাবো। এর জন্য আপনাকে নিচের প্রক্রিয়া গুলো অনুসরণ করে কাজ করতে হবে। তাহলে অবশ্যই আপনিও ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন।


ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে তার পুরো প্রক্রিয়া :

১. প্রথমত আপনি আপনার ফেসবুক অ্যাপ টিতে প্রবেশ করবেন এবং যে ভিডিওটি আমি ডাউনলোড করতে চান সেই ভিডিওতে যাবেন এবং নিচের স্ক্রীনশট দেখান থ্রি ডট অপশনটিতে ক্লিক করবেন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

২. তারপর আপনি সেখানে কিছু অপশন দেখতে পাবেন সেখান থেকে একটি অপশন দেখতে পাবেন যেখানে লেখা থাকবে কপি লিংক। কপি লিংক লেখায় ক্লিক করবেন। তারপর ওই ভিডিওর লিংকটি আপনি সেখান থেকে কপি করে নেবেন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

৩. এবার আপনি আপনার ফোনের ক্রোম ব্রাউজার টি ওপেন করবেন এবং সার্চ বারে গিয়ে এই লিংকটি পেস্ট করে দেবেন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

৪. তারপর ওই ভিডিওটি আবারও আপনার সামনে চলে আসবে এবং আপনার পেস্ট করা লিংকটি অন্য ফরম্যটে হয়ে যাবে। যেমন ধরুন http://www.m.facebook.com.।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

৫. এরপর আপনাকে ওই লিংকটি এডিট করে অন্য ফরমেটে লিংক বানাতে হবে। এর জন্য আপনি এই লিংক থেকে m এর পর basic লিখবেন। বাকি সব কিছু ঠিক থাকবে। এরপর আপনি ওকে করে দেবেন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

৬. তারপর আপনি সেখানে আবারো ওই ভিডিওটি দেখতে পাবেন এবং এবার ওই ভিডিওটি আপনি চালু করবেন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

৭. এখন আপনি চাইলে ওইখান থেকে ভিডিওটি দেখতে পারেন। কিংবা ডাউনলোড করতে পারেন। ডাউনলোড করার জন্য নিচের স্ক্রীনশটএর দেখানোর থ্রি ডট অপশনটিতে ক্লিক করবেন।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

৮. এরপর আপনার সামনে আরো দুটি অপশন ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনি ডাউনলোড অপশনটিতে ক্লিক করবেন।


ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করব কিভাবে?

ব্যাস হয়ে গেল। এরপর আপনার ভিডিওটি ডাউনলোড শুরু হয়ে যাবে এবং ডাউনলোড শেষ হয়ে গেলে সেটি সরাসরি আপনার মেমোরি কার্ডে এসে জমা হবে।


তো বন্ধুরা আশাকরি আপনি বুঝতে পেরেছেন যে কিভাবে আপনারা ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন খুব সহজে। এছাড়াও যদি এই পোস্ট সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন কিংবা মতামত থেকে থাকে তাহলে আমাকে কমেন্ট করবেন। আমি আপনাদের প্রতিটি কমেন্টের রিপ্লাই দেওয়ার চেষ্টা করব।


আশাকরি এ পোস্ট টি আপনাদের ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্য একটি লাইক দেবেন এবং আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দেবেন। সকলে ভাল থাকুন, সুস্থ থাকুন এবং আর কে রায়হান সাথে থাকুন। আসসালামু আলাইকুম।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url