business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

ইন্টারনেট থেকে কিভাবে আপনার মোবাইলের কল লিস্ট চেক করবেন তা জেনে নিন

 আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করছি যে যেই অবস্থায় আছেন ভালোই আছেন। সবাই নিজ নিজ ঘরে থাকুন। নিজে সুস্থ থাকুন এবং নিজের পরিবারকে সুস্থ রাখুন।


আপনারা অনেকেই দেখেছেন যে বিভিন্ন ক্রাইম ইনভেস্টিগেট ভিডিও শো তে ইনভেস্টিগেটর সন্দেহ জনক সবার সিমের কল লিস্ট চেক করে দেখে যে সে কার কার কাছে কল দিয়েছিলো এবং কে কে তার কাছে কল দিয়েছিলো। কখনও কি আপনার মাথায় এই চিন্তা এসেছে যে, ইস আমিও যদি এভাবে যেকোনো সময় আমার কল লিস্ট দেখতে পারতাম!!! 


যদি আপনি কখনও এমনটা ভেবে থাকেন আর আপনি না জেনে থাকেন যে কিভাবে কল লিস্ট বের করতে হয় তবে এই পোস্ট টি আপনার জন্য। যেহেতু বাংলাদেশের বেশিরভাগ মানুষ গ্রামীণ সিম ব্যবহার করে তাই আজকের এই পোস্ট টিতে গ্রামীণ সিমের কল লিস্ট বের করে দেখানো হয়েছে। অন্য সকল সিমেও প্রায় একই ভাবে কল লিস্ট বের করা যায়। তো চলুন জেনে নেওয়া যাক যে কিভাবে আপনি আপনার কল লিস্ট চেক করবেন।

ইন্টারনেট থেকে কিভাবে আপনার মোবাইলের কল লিস্ট চেক করবেন তা জেনে নিন


সিমের কল লিস্ট বের করতে চাইলে আপনাকে প্রথমে একটি সফটওয়্যার ইন্সটল করতে হবে। সফটওয়্যার টির নাম মাই জিপি এপ্স। সফটওয়্যারটি ডাউনলোড এবং ইন্সটল করতে নিচের ডাউনলোড লিংকে ক্লিক করুন।

ডাউনলোড লিংক

ইন্সটল করা হয়ে গেলে এপ্সটি ওপেন করুন এবং আপনার গ্রামীণ সিম দিয়ে সাইন ইন করুন। সাইন ইন করার সময় আপনি প্রথমে সাইন ইন উইথ জিপি আইডি তে ক্লিক করুন। তারপরে নাম্বার দিন। নাম্বার দেওয়ার পরে আপনার সিমে একটি ভেরিফিকেশন কোড আসবে। সেই কোডটি দিয়ে ভেরিফাই করে নিন।


তারপরে আপনি নিচের চিত্রের মতো একটি পেইজ পাবেন।

ইন্টারনেট থেকে কিভাবে আপনার মোবাইলের কল লিস্ট চেক করবেন তা জেনে নিন

এখন নিচের দিকে নেমে আসুন এবং History তে ক্লিক করুন। History তে ক্লিক করার পরে আপনার সামনে চারটি অপশন আসবেঃ

Call History

Internet History

SMS & Others History

Recharge History

এখান থেকে আপনি উপরের এক নাম্বার অপশনে ক্লিক করুন। তাহলে আপনি আপনার প্রায় এক মাসের ইনকামিং এবং আউট গোয়িং সকল কলের লিস্ট দেখতে পারবেন। শুধু মাত্র নাম্বার ই না! আপনি কলের বিবরণ ও পেয়ে যাবেন। কত মিনিট কথা বলেছেন এবং কত টাকা কাটা হয়েছে সেটাও দেখতে পারবেন।

যারা গ্রামীণ সিম ব্যবহার করেন না। অথবা গ্রামীণফোনের পাশাপাশি অন্য সিম ব্যবহার করেন তাদের জন্য প্রত্যেক অপারেটর এর নিজস্ব এপ্স রয়েছে। চাইলে প্লে ষ্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন। অথবা এই পোস্টের কমেন্ট বক্সে জানান যে আপনি কোন সিম ব্যবহার করেন। আমি রিপ্লাই তে লিংক দিয়ে দিব।


তো এটাই ছিলো আজকের আলোচনার বিষয়। যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর কারো কোন সমস্যা থাকলে সেটাও জানাবেন। আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করবো।

ধন্যবাদ।।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url