লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ

বাংলা ব্যাকরণ বইয়ের গুরুত্ব পূর্ণ একটি অধ্যায় হলো সারাংশ। আজকের টপিকে আমরা আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ। আপনারা যদি এই রকম আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ আরো পেতে চান তাহলে আমাদের সাইটের সাথেই থাকবেন । এই আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ টির উত্তর আমরা খুব সহজ ও সাবলীল ভাষায় দেওয়ার চেষ্টা করেছি যাতে এই আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ এর উত্তর খুব সহজে বুঝতে পারো তোমরা।

আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ
আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ

আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ

আনন্দ প্রকাশ জীবনীশক্তির প্রবলতারই প্রকাশ। আনন্দকে আমরা বুঝি রূপ-রস-শব্দ-স্পর্শ-গন্ধ ইত্যাদির সাহায্যে, ইন্দ্রিয়সকলের সাহায্যে। মানুষ যখন আনন্দ পায় তখন সে তার মনকে প্রকাশ। করতে চায় – নানা রূপে। তাই সৃষ্টি হলাে চিত্রশিল্পী, নৃত্যশিল্পী, সংগীতশিল্পী, কবি, সাহিত্যিক। পুরাকালের গুহামানুষ থেকে শুরু করে বর্তমান যুগ পর্যন্ত মানুষ নিজের পাওয়া আনন্দকে সুন্দরকে অন্য মানুষের মধ্যে বিস্তার করতে চেয়েছে। তাই সৃষ্টি হয়েছে নানান আঙ্গিকের শিল্পকলা।

সারাংশ: মানুষের জীবনীশক্তির প্রকাশ ঘটে আনন্দে। তার সমস্ত ইন্দ্রিয় দিয়ে আনন্দকে সে উপলদ্ধি করে। সেই আনন্দানুভূতি সবার কাছে জানাতে চায়। তাই ছবি, গান, কবিতা, নাচ, ভাস্কর্য ইত্যাদি শিল্পকলার মাধ্যমে মানুষ তার আনন্দকে প্রকাশ করে। এই আনন্দ ও সুন্দর বােধ মানুষের মনকে তৃপ্ত করে।

আর্টিকেলের শেষকথাঃ আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ

তোমাদের আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ ভালো লেগে থাকলে তোমরা এই আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ টি শেয়ার করে নিজের প্রোফাইলে রেখে দিতে পারো এতে তুমি ও তোমার বন্ধুরাও উপকৃত হবে। আনন্দ প্রকাশ জীবনীশক্তির সারাংশ টি ভালো লাগ্লে কমেন্ট করে জানাবেন।

Next Post Previous Post