লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ JSC, SSC, HSC

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমরা পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ যারা খুজতেছো তাদের জন্য আমরা পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ টা নিয়ে আসছি। এই পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ ক্লাস ৮ম শ্রেনী, দশম শ্রেনী ও এইচ এস সি পরীক্ষার্থীদের জন্য। তোমরা খুব ভালো করে পড়ে নিবা এই পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ টি। চলুন আমরা এবারে জেনে নেই পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ।

পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ JSC, SSC, HSC
পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ JSC, SSC, HSC

পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ

মুল্ভাব: 

সৌভাগ্য নিয়ে পৃথিবীতে কোনাে মানুষের জন্ম হয় না। মানুষ কর্মের মাধ্যমে গড়ে তােলে। পরিশ্রমই সৌভাগ্য বয়ে আনে। উদ্যম, চেষ্টা ও শ্রমের সমষ্টিই সৌভাগ্য ।

সম্প্রসারিত ভাব: 

যিনি জন দান করেন তিনি প্রসূতি। মা যেমন সন্তানের প্রসূতি, তেমনি কঠোর পরিশ্রম হলাে সৌভাগ্যের প্রসূতি বা উৎস। মানুষকে তার কর্মফল ভােগ করতে হয়। ভালাে কাজের ফল ভালাে, মন্দ কাজের সুড়ল মন্দ। কোনাে কাজই আবার সহজ নয় । কঠোর পরিশ্রমের মাধ্যমে কঠিন কাজও সহজ হয়। জীবনে উন্নতি করতে হলে পরিশ্রমের কোনাে বিকল্প নেই। পরিশ্রম ছাড়া কেউ কখনাে তার ভাগ্যকে গড়ে তুলতে পারেনি। জীবনে অর্থ, বিদ্যা, যশ, প্রতিপত্তি লাভ করতে হলে অবশ্যই পরিশ্রম করতে হবে। ছাত্রজীবনে কঠোর পরিশ্রম করে শিক্ষালাভ না করলে সাফল্য লাভ সম্ভব নয় । পরিশ্রম ছাড়া জাতীয় উন্নতি লাভ করা যায়

মন্তব্য: 

শ্রমই হলাে উন্নতির চাবিকাঠি। যে-জাতি পৃথিবীতে যত বেশি পরিশ্রমী, সে-জাতি তত উন্নত। ব্যক্তিগত ও সমষ্টিগত পরিশ্রমের মধ্য দিয়েই জাতির সৌভাগ্য অর্জন করা যায় ।

আর্টিকেলের শেষকথাঃ যদি তোমাদের এই পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি ভাবসম্প্রসারণ টি ভালো লাগে তাহলে এখনি নিজের ফেসবুক প্রোফাইলে শেয়ার করে রেখে দিন । আর তোমার বন্ধুদের সাথেও শেয়ার করে নিও। এই রকমই নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আর কে রায়হান ওয়েবসাইটের সাথেই থাকুন।

Next Post Previous Post