আমার প্রিয় শখ অনুচ্ছেদ | আমার প্রিয় শখ বাগান করা অনুচ্ছেদ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো আমার প্রিয় শখ অনুচ্ছেদ | আমার প্রিয় শখ বাগান করা অনুচ্ছেদ জেনে নিবো। তোমরা যদি আমার প্রিয় শখ অনুচ্ছেদ | আমার প্রিয় শখ বাগান করা অনুচ্ছেদ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের আমার প্রিয় শখ অনুচ্ছেদ | আমার প্রিয় শখ বাগান করা অনুচ্ছেদ  টি।

আমার প্রিয় শখ অনুচ্ছেদ  আমার প্রিয় শখ বাগান করা অনুচ্ছেদ
আমার প্রিয় শখ অনুচ্ছেদ  আমার প্রিয় শখ বাগান করা অনুচ্ছেদ

আমার প্রিয় শখ অনুচ্ছেদ

শৌখিনতা সব মানুষেরই কাম্য। কেউ শৌখিন হতে পারে আবার কেউ পারে না। আমি নিজেকে শৌখিন মানুষ হিসেবে মনে করি। শখের বশে নানা সময়ে নানা কিছু করি। তবে এর ভেতরও আমার একটি প্রিয় শখ আছে। বাগান করাই আমার প্রিয় শখ। আমার বাগানে যখন ফুলগুলাে তাদের পাপড়ি মেলে সুন্দর হয়ে ফুটে ওঠে, তখন আমার বুকটা এক অনাবিল আনন্দে ভরে যায়। আমি আমার বাগানের দিকে তাকিয়ে আপ্লুত হই । আমার বাগানটি আমি আমার পড়ার রুমের পাশেই করেছি, যাতে পড়তে পড়তে বাগানের সৌন্দর্য উপভােগ করতে পারি। এ বাগান করার ক্ষেত্রে আমি সবচেয়ে বেশি সহযােগিতা পেয়েছি আমার মেজো বােনের কাছ থেকে। আমরা দুজনে বাগানের জায়গাটা কোদাল দিয়ে কুপিয়ে ঝুর ঝুরে করে ছাই ও গােবর ছিটিয়ে দিয়ে কিছুদিন রেখে দিয়েছিলাম। তারপর বিভিন্ন জায়গা থেকে কিছু ফুলের চারা এনে লাগিয়ে দিয়েছি। এ সময় বাগানের চারপাশে আমরা মজবুত করে বেড়া দিয়েছি যাতে কোনাে পশুপাখি গাছগুলােকে নষ্ট করতে না পারে। আমার বাগানে , গন্ধরাজ, গােলাপ, সন্ধ্যামালতি, রক্তজবা, পাতাবাহারসহ আরাে অনেক ফুলের গাছ রয়েছে। আমার সবচেয়ে ভালাে লাগে গন্ধরাজের মাতাল করা গন্ধ । কখনাে কখনাে চাদনী রাতে জানালা খুলে দিয়ে আমার বাগানের দিকে তাকিয়ে থাকি ঘণ্টার পর ঘণ্টা । চাঁদের আলােয় ফুল গাছগুলােকে কী যে অদ্ভুত লাগে তা বলে | বােঝাতে পারব না। ফুলে ফুলে পূর্ণ বাগানটি যখন আমি দেখি তখন নিজেকে সত্যিই সৌভাগ্যবান মনে হয় ।

আর্টিকেলের শেষকথাঃ আমার প্রিয় শখ অনুচ্ছেদ | আমার প্রিয় শখ বাগান করা অনুচ্ছেদ

আমরা এতক্ষন জেনে নিলাম আমার প্রিয় শখ অনুচ্ছেদ | আমার প্রিয় শখ বাগান করা অনুচ্ছেদ  টি। যদি তোমাদের আজকের এই আমার প্রিয় শখ অনুচ্ছেদ | আমার প্রিয় শখ বাগান করা অনুচ্ছেদ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

আরো দেখুন
No Comment
Add Comment
comment url