আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা | আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ ৫ম শ্রেণি

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা | আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ ৫ম শ্রেণি জেনে নিবো। তোমরা যদি আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা | আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ ৫ম শ্রেণি টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা | আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ ৫ম শ্রেণি  টি।

আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা  আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ ৫ম শ্রেণি
আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা  আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ ৫ম শ্রেণি

আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা

আমার প্রিয় শিক্ষক গিয়াসউদ্দীন আহমেদ। তিনি ফুলকোচা উচ্চ বিদ্যালয়ের বাংলার শিক্ষক । সুন্দর, লম্বা, শ্বেত-শুভ্র-শুশ্রমণ্ডিত। শুধু আমিই নই, আমার বাবাও তার ছাত্র । অথচ তাঁকে দেখে মনে হয় তিনি যেন এখনও যুবক। আমরা তাকে সবচেয়ে বেশি ভালােবাসি, আবার ভয়ও পাই বেশি। তিনি এতাে ভালাে পড়ান যা বলে প্রকাশ করতে পারবাে না। বাংলা ব্যাকরণের মতাে কঠিন বিষয়কেও খুব সহজ করে উপস্থাপন করেন। ইচ্ছে হয় কলেজ বিশ্ববিদ্যালয়ে গিয়েও যদি তাকে পেতাম। তিনি শুধু একজন শিক্ষক হিসেবেই নয়, সমাজের একজন বিদ্যুৎসাহী ব্যক্তি হিসেবেও সমধিক পরিচিত। নানা ধরনের সমাজ সেবামূলক কাজেও আমরা তাঁকে দেখতে পাই। একজন সাধারণ মানুষ হিসেবেও তিনি অনুসরণযােগ্য। তার বুকটান করে মাথা উঁচু করে আত্মবিশ্বাসী ভঙ্গিতে হেঁটে যাওয়ার দৃশ্য যতবার দেখেছি, ততবারই প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি নিজেকে বদলে ফেলার জন্যে, দেশের জন্যে শুভকাজ করার জন্যে। তিনি স্পষ্টভাষী, সমস্ত অশুভ যেন তাঁর পায়ের কাছে এসে মাথা নত করেছে। প্রজন্মের পর প্রজন্মকে যিনি আলাের সন্ধান দিচ্ছেন তার সমানে তাে অন্ধকর মাথা নত করবেই। আর এই। দৃশ্যই যেন চাক্ষুস হয়ে এক সন্ধ্যায় আমার সামনে ধরা পড়েছিল। ফুলকোচা বাজারে স্যারের সাথে দেখা। বাজার সেরে তিনি সন্ধ্যার আধাে আলাে আধাে অন্ধকারে হেঁটে হেঁটে যাচ্ছেন। পরনে লুঙ্গি আর সাদা পাঞ্জাবি। দূর থেকে দেখে মনে হচ্ছিল যেন সামনের অন্ধকার দূর। করে আলাে ছড়াতে ছড়াতে দৃপ্ত পায়ে হেঁটে যাচ্ছেন আমাদের প্রিয়। গিয়াস স্যার।

আর্টিকেলের শেষকথাঃ আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা | আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ ৫ম শ্রেণি

আমরা এতক্ষন জেনে নিলাম আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা | আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ ৫ম শ্রেণি  টি। যদি তোমাদের আজকের এই আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ রচনা | আমার প্রিয় শিক্ষক অনুচ্ছেদ ৫ম শ্রেণি  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

আরো দেখুন
No Comment
Add Comment
comment url