লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা | গ্রীষ্মের দুপুর বাংলা অনুচ্ছেদ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা, গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ জেনে নিবো। তোমরা যদি গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা, গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা, গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ  টি।

গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা, গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ
গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা, গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ

গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা

| লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয়, কুমিল্লা। শীর্ণ-শুষ্ক গ্রীষ্মের আগমনে বাংলাদেশের ঋতুপ্রবাহের শুরু। বৈশাখ ও জ্যৈষ্ঠ মাসের সূর্যতাপের প্রখরতায় তার আত্মপ্রকাশ। আর এই দারুন বহ্নিদাহন পূর্ণতা লাভ করে গ্রীষ্মের দুপুরে। গ্রীষ্মের দুপুরে চারিদিক নিস্তব্ধ নিঝুম । আকাশ থেকে যেন আগুন ঝরে। নিজের উষ্ণতায় সূর্যের কিরণ পর্যন্ত যেন জ্বলে পুড়ে অস্থির অধীর হয়ে পড়ে। মাঝে মাঝে ক্ষুদ্রাকৃতি ঘূর্ণি হাওয়া ঝরে-পড়া গাছের পাতা নিয়ে খেলায় মাতে। গ্রীষ্মের দুপুরে সুনীল আকাশের গা বেয়ে দু-এক খণ্ড সাদা মেঘ ভেসে বেড়ায়। তারই ফাকে ফাকে ক্লান্ত চিল পাতার মত উড়ে বেড়ায়। সেই | সময় গাছের ঘন পত্রান্তরাল থেকে ক্লান্ত পাখির পিপাসাকাতর সুর মনকে উদাস করে। গ্রীষ্মের দুপুরে রৌদ্রের প্রখরতায় পথে জনপ্রাণীর চলাচল | থাকে না বললেই চলে। আবার কখনাে গ্রীষ্মের দুপুর পায় ভিন্নমাত্রা কালবৈশাখীর দুরন্ত বেগে। রুক্ষতা ও শীর্ণতাকে ধারণ করলেও গ্রীষ্মের দুপুর বিচিত্রধর্মী সৌন্দর্য ও বৈশিষ্ট্যে আমাদেরকে আলােড়িত করে, যা অতুলনীয়।

আর্টিকেলের শেষকথাঃ গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা, গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ

আমরা এতক্ষন জেনে নিলাম গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা, গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ  টি। যদি তোমাদের আজকের এই গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ রচনা, গ্রীষ্মের দুপুর অনুচ্ছেদ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post