business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব অনুচ্ছেদ | বই পড়া অনুচ্ছেদ রচনা

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো স্বশিক্ষা অজনে বই পড়ার গুরুত্ব অনুচ্ছেদ রচনা জেনে নিবো। তোমরা যদি অনুচ্ছেদ রচনা শিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের সুশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব অনুচ্ছেদ রচনা  টি।

স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব অনুচ্ছেদ
স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব অনুচ্ছেদ

স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব অনুচ্ছেদ

মানুষের জ্ঞান-বিজ্ঞান, শিল্প ও সাহিত্য সাধনার মৌন সাক্ষী হয়ে দাড়িয়ে। আছে বিশ্বের অজস্র বই। তার ভেতর দিয়ে মানুষ লাভ করেছে আপন অন্তরতর সত্তার পরিচয়। বইকে সঙ্গী করতে পারলে মানুষের হৃদয়ের ও মনের অনেক অভাব ঘুচে যায়। সুতরাং আধুনিক জগতে সমগ্র বিশ্বকে উপলব্ধি করতে হলে সভ্য মানুষের বইয়ের অবারিত সঙ্গ না হলে চলে না। আবার বইয়ের সূত্র ধরে মানুষ অগ্রসর হয়ে চলে সভ্যতা ও সংস্কৃতির বিবর্তনের পথে। তাই বইপড়া মানুষকে আনন্দ দানের পাশাপাশি দিতে পারে সঠিক সফলতার ছোঁয়াও। বই মানুষের হৃদয়ের | দ্বার খুলে দেয়, চিন্তার জগতকে প্রসারিত করে। আমাদের মননশক্তি ও | হৃদয়বৃত্তিকে সম্পূর্ণভাবে জাগ্রত করতে পারি বই পাঠের মাধ্যমেই। তাই বই পড়ার অভ্যাস গঠন করা অবশ্যই উচিত। বইয়ে জ্ঞান-বিজ্ঞান, শিল্পসাহিত্যের স্রোতধারা একত্রিত হয়। সেই ধারার সাথে মিললেই মানুষের আত্মপ্রসার ঘটে। তাই আমরা অধিক পরিমাণে বই পাঠে আগ্রহী হব। যা দিতে পারে এক সুন্দর ভবিষ্যৎ।

আর্টিকেলের শেষকথাঃ বই পড়ার গুরুত্ব অনুচ্ছেদ

আমরা এতক্ষন জেনে নিলাম অনুচ্ছেদ রচনা স্ব শিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব  টি। যদি তোমাদের আজকের এই অনুচ্ছেদ বই পড়ার আনন্দ  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Google News এ আমাদের ফলো করুন

fha loan, va loan, refi, heloc