যানজট অনুচ্ছেদ রচনা Class 9, 10 | যানজটের কবলে ৩ ঘন্টা অনুচ্ছেদ রচনা

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো যানজট অনুচ্ছেদ রচনা Class 9, 10 | যানজটের কবলে ৩ ঘন্টা অনুচ্ছেদ রচনা জেনে নিবো। তোমরা যদি যানজটের কবলে ৩ ঘন্টা অনুচ্ছেদ রচনা টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের যানজট সমস্যা ও সমাধান অনুচ্ছেদ টি।

যানজট অনুচ্ছেদ রচনা Class 9, 10  যানজটের কবলে ৩ ঘন্টা অনুচ্ছেদ রচনা
যানজট অনুচ্ছেদ রচনা Class 9, 10  যানজটের কবলে ৩ ঘন্টা অনুচ্ছেদ রচনা

যানজট অনুচ্ছেদ রচনা

যানজট হচ্ছে যানবাহনের জট। রাস্তায় যানবাহন সকল স্বাভাবিক গতিতে চলতে না পেরে অস্বাভাবিক জটের সৃষ্টি করে তাকেই আমরা যানজট বলে জানি। জনবহুল এই বাংলাদেশের এক বিরাট সমস্যা যানজট। এই সমস্যা প্রকট হয়েছে দেশের রাজধানী ঢাকাতে। যানজটের সীমাহীন দুর্ভোগের শিকার ঢাকার প্রতিটি মানুষ। ঢাকা বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের মূলকেন্দ্র। তাই দেশের সকল শ্রেণির মানুষ ঢাকা শহরের দিকে ধাবিত হচ্ছে। জনগণের প্রয়ােজনের সাথে। তাল মিলিয়ে যানবাহনের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে; যা তৈরী করছে যানজট। এছাড়া রাস্তার সল্পতা, অপ্রশস্ততা, অপরিকল্পিত নগরায়ন, ট্রাফিক আইন অমান্য করাই হচ্ছে ঢাকা শহরের যানজটের অন্যতম কারণ। আর যানজটের ফলে প্রায়ই মারাত্মক সব দুর্ঘটনা ঘটে থাকে। প্রয়ােজনীয় কাজ যথার্থ সময়ে করা সম্ভব হয় না, যা ব্যক্তি ও সামাজিক জীবনসহ রাষ্ট্রীয় জীবনকে ক্ষতিগ্রস্ত করছে। যানজট সমস্যা দূর করার জন্য অত্যন্ত সুষ্ঠুভাবে পরিকল্পনা প্রণয়ন করা প্রয়ােজন। প্রশস্ত রাস্তা নির্মাণ, যানবাহন নিয়ন্ত্রণ আইন, ট্রাফিক আইন কঠোরভাবে পালন করাই হতে পারে এক্ষেত্রে কার্যকরী পদক্ষেপ। রাজধানী ঢাকার। জীবনযাত্রা উন্নয়ন করার লক্ষ্যে যানজট সমস্যা সমাধানে আশু পদক্ষেপ। গ্রহণ করা অতীব আবশ্যক।

আর্টিকেলের শেষকথাঃ অনুচ্ছেদ রচনা যানজটের কবলে ৩ ঘন্টা

আমরা এতক্ষন জেনে নিলাম বাংলা অনুচ্ছেদ যানজট  টি। যদি তোমাদের আজকের এই অনুচ্ছেদ যানজট সমস্যা  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ