business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

সড়ক দুর্ঘটনা অনুচ্ছেদ রচনা Class 10

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো অনুচ্ছেদ রচনা সড়ক দুর্ঘটনা জেনে নিবো। তোমরা যদি সড়ক দুর্ঘটনা অনুচ্ছেদ রচনা টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের সড়ক দুর্ঘটনা অনুচ্ছেদ class 10  টি।

সড়ক দুর্ঘটনা অনুচ্ছেদ রচনা
সড়ক দুর্ঘটনা অনুচ্ছেদ রচনা

সড়ক দুর্ঘটনা অনুচ্ছেদ রচনা

ভােরের আলােয় পৃথিবী আলােকিত হতে না হতেই শুরু হয় মানুষের কর্মব্যস্ততা। আর এই ব্যস্ততার মধ্যেই ঘটে যায় নানা ধরনের অঘটন যার মধ্যে সড়ক দুর্ঘটনা অন্যতম। নিরাপদ জীবনযাপনের একটা সার্বক্ষণিক হুমকি সড়ক দুর্ঘটনা। বর্তমানে বাংলাদেশ তথা সারা বিশ্বে সড়ক দুর্ঘটনা নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সড়ক দুর্ঘটনার ফলে নির্বিবাদে প্রাণ হারাচ্ছে অসংখ্য মানুষ। আজকাল পত্রিকার পাতা খুললেই চোখে পড়ে সড়ক দুর্ঘটনার কোনাে না কোনাে মর্মাহত খবর। যেমন— বাস ও মিনিবাসের মুখােমুখি সংঘর্ষে বা বাস ও ট্রাকের মখােমুখি সংঘর্ষে অথবা বাস, ট্রাক বা মিনিবাস পিছন থেকে রিকশাকে ধাক্কা দিয়ে, গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে, এমনকি হেঁটে রাস্তা পার হবার সময়ও অনেক পথচারী সড়ক দুর্ঘটনার শিকার হয়। এসব দুর্ঘটনা মৃত্যদৃত হয়ে দাড়িয়ে আছে আমাদের দরজায়। সড়ক দুর্ঘটনা নানা কারণে ঘটে থাকে যার মধ্যে উল্লেখযােগ্য হলাে অপ্রশস্ত রাস্তা, অতিরিক্ত যানবাহন, ট্রাফিক ব্যবস্থার ত্রুটি, ভাঙা রাস্তা, গাড়ির ত্রুটিপূর্ণ ইঞ্জিন এবং চালকের অমনােযােগিতা, দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত চালকের অভাব, অতিরিক্ত যাত্রী ওঠানাে, অসাবধানে রাস্তা পারাপার, অনিয়ন্ত্রিত ওভারটেকিং ইত্যাদি। দুর্ঘটনা যেভাবেই ঘটুক না কেন এর ফলাফল অত্যন্ত ভয়ংকর। মানব সম্পদের বিনাশ এই সড়ক দুর্ঘটনার সবচেয়ে বড় ক্ষতি। এই সড়ক দুর্ঘটনার মরণ ছােবল থেকে মুক্তির উপায় বের করা অত্যন্ত জরুরি। এসব দুর্ঘটনা এড়াতে প্রয়ােজন ট্রাফিক আইনের আধুনিকীকরণ, আইন প্রয়ােগে আন্তরিক হওয়া, রাস্তা সংস্কার করা, চালকদের প্রশিক্ষণ দেওয়া ইত্যাদি। এজন্য সকলকে উদ্বুদ্ধ হতে হবে এবং প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। একই সঙ্গে পথচারী। ' সচেতন হলে তবেই সডক হবে নিরাপদ, নিশ্চিত হবে নাগরিক জীবন।

আর্টিকেলের শেষকথাঃ অনুচ্ছেদ রচনা সড়ক দুর্ঘটনা

আমরা এতক্ষন জেনে নিলাম অনুচ্ছেদ সড়ক দুর্ঘটনা  টি। যদি তোমাদের আজকের এই অনুচ্ছেদ রচনা সড়ক দুর্ঘটনা  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Google News এ আমাদের ফলো করুন

fha loan, va loan, refi, heloc