লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

A Farmer and a Monkey Story

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো A Farmer and a Monkey Story জেনে নিবো। তোমরা যদি A Farmer and a Monkey Story টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের A Farmer and a Monkey Story  টি।
A Farmer and a Monkey Story
A Farmer and a Monkey Story

Complete the following story following the cue.

Once a farmer had a donkey. He thought himself to be very clever. He used to carry heavy load of his master alone to a market which was on the other side of river. One morning when the donkey reached the river, he decided to make his journey shorten by wading across the water...............

A Farmer and a Monkey Story 

Once a farmer had a donkey. He thought himself to be very clever. He used to carry heavy load of his master alone to a market which was on the other side of river. One morning when the donkey reached the river, he decided to make his journey shorten by wading across the water. 
But in no time he reached a spot where the river was very deep. Finding no alternative he swam to cross the river. Luckily, he was carrying sacks of salt on that day. When he scrambled up the bank of the river, he noticed that the sacks of salt loaded on his back had become lighter. 
He felt very proud of himself. He decided to go to the market by the same route from next time onwards. But on the next the donkey was carrying a load of sponge. On reaching the river, he very cleverly started swimming through the river. 
But instead of the load becoming lighter, it became heavier and the donkey drowned. Though he thought himself clever, actually he was foolish. His foolishness paved the way for his death.
অর্থঃ একবার এক কৃষকের একটি গাধা ছিল। সে নিজেকে খুব চালাক মনে করত। তিনি একাই তার মনিবের ভারী বোঝা নিয়ে নদীর ওপারে একটি বাজারে যেতেন। একদিন সকালে যখন গাধাটি নদীর ধারে পৌঁছল, তখন সে সিদ্ধান্ত নিল তার যাত্রা সংক্ষিপ্ত করবে জলের ওপারে।
কিন্তু কিছুক্ষণের মধ্যেই তিনি এমন জায়গায় পৌঁছে গেলেন যেখানে নদী অনেক গভীর। কোনো বিকল্প না পেয়ে তিনি সাঁতরে নদী পার হন। ভাগ্যিস সেদিন তিনি লবণের বস্তা নিয়ে যাচ্ছিলেন। যখন সে নদীর ধারে ঝাঁপিয়ে পড়ল, সে লক্ষ্য করল তার পিঠে বোঝাই লবণের বস্তাগুলো হালকা হয়ে গেছে।
সে নিজেকে নিয়ে খুব গর্ববোধ করলো। ঠিক করলেন পরের বার থেকে একই পথ ধরে বাজারে যাবেন। কিন্তু পরের দিকে গাধাটি স্পঞ্জের বোঝা বহন করছিল। নদীর ধারে পৌঁছে তিনি খুব কৌশলে নদী দিয়ে সাঁতার কাটতে শুরু করলেন।
কিন্তু ভার হালকা হওয়ার পরিবর্তে ভারী হয়ে গেল এবং গাধাটি ডুবে গেল। নিজেকে চালাক মনে করলেও আসলে সে ছিল বোকা। তার মূর্খতা তার মৃত্যুর পথ প্রশস্ত করেছিল।

আর্টিকেলের শেষকথাঃ A Farmer and a Monkey Story
আমরা এতক্ষন জেনে নিলাম A Farmer and a Monkey Story  টি। যদি তোমাদের আজকের এই A Farmer and a Monkey Story  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।
Next Post Previous Post