লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

Importance Of Co Curricular Activities Paragraph

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো Importance Of Co Curricular Activities Paragraph জেনে নিবো। তোমরা যদি Importance Of Co Curricular Activities Paragraph টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের Importance Of Co Curricular Activities Paragraph  টি।
Importance Of Co Curricular Activities Paragraph
Importance Of Co Curricular Activities Paragraph

Importance Of Co Curricular Activities Paragraph

(a) What is the true aim of education? 
(b) Why is co-curricular activities important? 
(c) What do cocurricular activities include?
(d) How can co-curricular activitites help a man? 
(e) How can games help a man? 

Importance Of Co Curricular Activities Paragraph

The true aim of education is the harmonious development of body, mind and soul. But mere bookish knowledge is not enough. Without co-curricular activities the full blooming of body, mind and soul is quite impossible. 
Co-curricular activities includes debate, publication of magazine, cultural activities such as singing, dancing. The fact is that co-curricular activities are part and parcel for the full flourishment of the talents of the students. Co-curricular activities bring out the best and the latent talents of the students. They provide ample opportunity to develop their faculty. 
Again games and sports are part and parcel of study because without a sound health a student can not concentrate on his study. We all know the fact that health is wealth. Games and sports pave the way of building sound health. Moreover, co-curricular activities help the students to foster good will. They teach students to be polite, modest, gentle, loyal, diligent and perseverent. They also tighten the bondage of friendship and brotherhood among the students.
অর্থঃ শিক্ষার প্রকৃত লক্ষ্য হল শরীর, মন ও আত্মার সুসংগত বিকাশ। কিন্তু শুধু বইয়ের জ্ঞানই যথেষ্ট নয়। সহপাঠ্যক্রম ব্যতীত শরীর, মন ও আত্মার পরিপূর্ণ প্রস্ফুটিত হওয়া অসম্ভব।
সহপাঠ্যক্রমিক কার্যক্রমের মধ্যে রয়েছে বিতর্ক, পত্রিকা প্রকাশ, সাংস্কৃতিক কর্মকাণ্ড যেমন গান, নাচ। প্রকৃতপক্ষে সহপাঠ্যক্রমিক কার্যক্রম শিক্ষার্থীদের প্রতিভার পরিপূর্ণ বিকাশের জন্য একটি অংশ এবং পার্সেল। সহপাঠ্যক্রমিক কার্যক্রম শিক্ষার্থীদের সেরা ও সুপ্ত প্রতিভাকে বের করে আনে। তারা তাদের অনুষদ বিকাশের যথেষ্ট সুযোগ প্রদান করে।
আবার খেলা এবং খেলাধুলা অধ্যয়নের অংশ এবং পার্সেল কারণ সুস্থ স্বাস্থ্য ছাড়া একজন শিক্ষার্থী তার পড়াশোনায় মনোযোগ দিতে পারে না। আমরা সবাই জানি যে স্বাস্থ্যই সম্পদ। খেলাধুলা এবং খেলাধুলা সুস্থ স্বাস্থ্য গড়ে তোলার পথ প্রশস্ত করে। অধিকন্তু, সহ-পাঠক্রমিক ক্রিয়াকলাপগুলি শিক্ষার্থীদের সদিচ্ছা বিকাশে সহায়তা করে। তারা ছাত্রদের বিনয়ী, বিনয়ী, নম্র, অনুগত, পরিশ্রমী এবং অধ্যবসায়ী হতে শেখায়। তারা শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধনকেও শক্ত করে।
আর্টিকেলের শেষকথাঃ Importance Of Co Curricular Activities Paragraph
আমরা এতক্ষন জেনে নিলাম Importance Of Co Curricular Activities Paragraph  টি। যদি তোমাদের আজকের এই Importance Of Co Curricular Activities Paragraph  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।
Next Post Previous Post