লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

Computer Paragraph For Class 6, 7, 8, 9, 10, 12 SSC

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো Computer Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC জেনে নিবো। তোমরা যদি Computer Paragraph For Class 7, 8, 9, 10 SSC টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের Computer Paragraph For Class 8, 9, 10 SSC  টি।

Computer Paragraph
Computer Paragraph

Computer Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC

(a) What is computer? 

(b) How was computer invented? 

(c) How does a computer work? 

(d) How many kinds of works can we do with a computer? 

(e) What type of life do we lead nowadays for the invention of computer? 

(f) How has it changed our life and then world? 

Computer Paragraph

A computer is an electronic machine that can store, organize and find information, do calculations, play music and games and control other machines. It also can perform many other functions. It has no capacity to do anything by itself. 

It works on the basis of commands given by the operator. The invention of computer has a long history. It was not invented overnight. It took a long time and hard labour to invent computer. A computer has five major components. They are the input unit, the output unit, the memory unit, the control unit and the arithmetic unit. 

A computer performs three basic functions. Firstly, it receives. data. Secondly, it processes data by various computations, and thirdly it emits data. It helps us doing our gigantic and complex works within a surprising short time. It can also help us finding out data and information. It has eased modern life to a considerable extent. 

We watch many recreational programmes on it at our leisure period. So, it helps us in many ways making our work easy and enjoyable. We can study computer at different institutions both at home and abroad. If we just want to know the elementary uses of computer, we can take the help of any renowned computer training centre. 

But if we want to have or gain a greater idea of computer, we should get ourselves admitted to a university to study computer science. Nowadays at every institutions, both govt. and non-govt., such as bank and insurance, commercial enterprises, retailers, offices, educational sectors, medical science etc., computer is a must. It is like Aladin's lamp. We cannot go a single moment without computers. It is now a part and parcel of our daily life. 

অর্থঃ একটি কম্পিউটার হল একটি ইলেকট্রনিক মেশিন যা তথ্য সংরক্ষণ, সংগঠিত এবং সন্ধান করতে, গণনা করতে, সঙ্গীত এবং গেম খেলতে এবং অন্যান্য মেশিনগুলিকে নিয়ন্ত্রণ করতে পারে। এটি অন্যান্য অনেক ফাংশন সঞ্চালন করতে পারে। নিজে থেকে কিছু করার ক্ষমতা নেই।

এটি অপারেটর দ্বারা প্রদত্ত কমান্ডের ভিত্তিতে কাজ করে। কম্পিউটার উদ্ভাবনের একটি দীর্ঘ ইতিহাস রয়েছে। এটি রাতারাতি উদ্ভাবিত হয়নি। কম্পিউটার আবিস্কার করতে অনেক সময় এবং কঠোর পরিশ্রম লেগেছে। একটি কম্পিউটারের পাঁচটি প্রধান উপাদান থাকে। সেগুলো হল ইনপুট ইউনিট, আউটপুট ইউনিট, মেমরি ইউনিট, কন্ট্রোল ইউনিট এবং পাটিগণিত ইউনিট।

একটি কম্পিউটার তিনটি মৌলিক কাজ সম্পাদন করে। প্রথমত, এটি গ্রহণ করে। তথ্য দ্বিতীয়ত, এটি বিভিন্ন গণনা দ্বারা ডেটা প্রক্রিয়া করে এবং তৃতীয়ত এটি ডেটা নির্গত করে। এটি আমাদের আশ্চর্যজনক স্বল্প সময়ের মধ্যে আমাদের বিশাল এবং জটিল কাজগুলি করতে সহায়তা করে। এটি আমাদের ডেটা এবং তথ্য খুঁজে বের করতেও সাহায্য করতে পারে। এটি আধুনিক জীবনকে যথেষ্ট পরিমাণে সহজ করেছে।

আমরা আমাদের অবসর সময়ে এটিতে অনেক বিনোদনমূলক অনুষ্ঠান দেখি। সুতরাং, এটি আমাদের কাজকে সহজ এবং আনন্দদায়ক করতে বিভিন্ন উপায়ে সাহায্য করে। আমরা দেশে এবং বিদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে কম্পিউটার অধ্যয়ন করতে পারি। আমরা যদি শুধু কম্পিউটারের প্রাথমিক ব্যবহার জানতে চাই, তাহলে আমরা যেকোনো নামকরা কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের সাহায্য নিতে পারি।

কিন্তু আমরা যদি কম্পিউটার সম্পর্কে বৃহত্তর ধারণা পেতে বা অর্জন করতে চাই, তাহলে কম্পিউটার বিজ্ঞান পড়ার জন্য আমাদের নিজেদেরকে একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো উচিত। আজকাল প্রতিটি প্রতিষ্ঠানে, উভয় সরকার. এবং বেসরকারী, যেমন ব্যাঙ্ক এবং বীমা, বাণিজ্যিক উদ্যোগ, খুচরা বিক্রেতা, অফিস, শিক্ষা খাত, চিকিৎসা বিজ্ঞান ইত্যাদির জন্য কম্পিউটার আবশ্যক। এ যেন আলাদিনের প্রদীপ। কম্পিউটার ছাড়া আমরা এক মুহূর্তও চলতে পারি না। এটা এখন আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ এবং পার্সেল.

Computer Paragraph

(a) What is a computer? 

(b) What are the popular forms/ types of computer? 

(c) What happens if a computer is connected to the internet? 

(d) What is the role of the internet in the spread of knowledge and information? 

(e) Don't you think you have to learn computer and the internet along with studying the text books?

Computer is a wonderful scientific invention. It is a modern electronic device that can store, organize and find information, do calculations and control other machines. Though it works according to the command of an operator, it performs everything skillfully and accurately. In accordance with function, computer can be divided into three classes. They are analogue, digital and hybrid computer. According to size computer can be classified into four classes. They are Super Computer, Mainframe computer, Mini-computer and Micro computer. Micro computer is also called PC (Personal Computer). Computer has some specific parts. These are input device, CPU (central processing unit) and output device. To utilize a computer highly, an internet connection is a must. If a computer is connected to internet, it will become easy to connect with the whole world. We can communicate with others, send and receive email, arrange video conference, use different social media and so on. Nowadays, one can get admitted to a foreign university and achieve higher degree through internet. It is easy to collect any book in any language through internet. One can use the vast resource of knowledge through internet sitting in a room. It is internet that makes the world a global village. For having all these internet services, a computer is a must. Computer has become a part and parcel of our daily life. The modern world cannot go a single second without computer. Knowledge about internet and computer is a must to get a good job. Therefore, I think that it is important to achieve knowledge on computer and internet along with studying the textbooks.

অর্থঃ কম্পিউটার একটি বিস্ময়কর বৈজ্ঞানিক আবিষ্কার। এটি একটি আধুনিক ইলেকট্রনিক ডিভাইস যা তথ্য সংরক্ষণ, সংগঠিত এবং সন্ধান করতে, গণনা করতে এবং অন্যান্য মেশিনগুলিকে নিয়ন্ত্রণ করতে পারে। যদিও এটি একটি অপারেটরের আদেশ অনুযায়ী কাজ করে, এটি দক্ষতার সাথে এবং সঠিকভাবে সবকিছু সম্পাদন করে। ফাংশন অনুযায়ী কম্পিউটারকে তিনটি শ্রেণীতে ভাগ করা যায়। সেগুলো হলো অ্যানালগ, ডিজিটাল এবং হাইব্রিড কম্পিউটার। সাইজ অনুযায়ী কম্পিউটারকে চারটি শ্রেণীতে ভাগ করা যায়। সেগুলো হলো সুপার কম্পিউটার, মেইনফ্রেম কম্পিউটার, মিনি কম্পিউটার এবং মাইক্রো কম্পিউটার। মাইক্রো কম্পিউটারকে পিসি (পার্সোনাল কম্পিউটার)ও বলা হয়। কম্পিউটারের কিছু নির্দিষ্ট অংশ আছে। এগুলো হল ইনপুট ডিভাইস, CPU (সেন্ট্রাল প্রসেসিং ইউনিট) এবং আউটপুট ডিভাইস। একটি কম্পিউটারকে উচ্চভাবে ব্যবহার করার জন্য, একটি ইন্টারনেট সংযোগ আবশ্যক। একটি কম্পিউটার ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকলে সারা বিশ্বের সাথে সংযোগ করা সহজ হয়ে যাবে। আমরা অন্যদের সাথে যোগাযোগ করতে পারি, ইমেল পাঠাতে এবং গ্রহণ করতে পারি, ভিডিও কনফারেন্সের ব্যবস্থা করতে পারি, বিভিন্ন সোশ্যাল মিডিয়া ব্যবহার করতে পারি ইত্যাদি। আজকাল, কেউ বিদেশী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারে এবং ইন্টারনেটের মাধ্যমে উচ্চতর ডিগ্রি অর্জন করতে পারে। ইন্টারনেটের মাধ্যমে যেকোনো ভাষার যেকোনো বই সংগ্রহ করা সহজ। একটি ঘরে বসে ইন্টারনেটের মাধ্যমে জ্ঞানের বিশাল সম্পদ ব্যবহার করা যায়। এটি ইন্টারনেট যা বিশ্বকে একটি বিশ্ব গ্রাম করে তোলে। এই সমস্ত ইন্টারনেট পরিষেবা পাওয়ার জন্য, একটি কম্পিউটার আবশ্যক। কম্পিউটার আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ এবং পার্সেল হয়ে উঠেছে। আধুনিক বিশ্ব কম্পিউটার ছাড়া এক সেকেন্ডও চলতে পারে না। ভালো চাকরি পেতে ইন্টারনেট ও কম্পিউটার সম্পর্কে জ্ঞান থাকা আবশ্যক। তাই পাঠ্যপুস্তক অধ্যয়নের পাশাপাশি কম্পিউটার ও ইন্টারনেট সম্পর্কে জ্ঞান অর্জন করা জরুরি বলে আমি মনে করি।

আর্টিকেলের শেষকথাঃ Computer Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC

আমরা এতক্ষন জেনে নিলাম Computer Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC  টি। যদি তোমাদের আজকের এই Computer Paragraph For Class 6, 7, 8, 9, 10 SSC  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো। computer paragraph for class 6, computer paragraph for class 12, computer paragraph for class 9, uses and abuses of computer paragraph, a computer paragraph, computer paragraph for class 7, computer paragraph for class 10, computer paragraph for class 5, a computer paragraph for class 6, computer paragraph class 8, importance of learning computer paragraph, computer paragraph in bengali, the computer paragraph, computer paragraph easy, computer paragraph for class 3, computer paragraph for hsc, computer paragraph for class 8, importance of computer paragraph, computer paragraph in bangla, about computer paragraph, computer paragraph for class 4, computer paragraph in english, computer paragraph for class six, my computer paragraph, computer paragraph class 9, computer paragraph 100 words

Next Post Previous Post