লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

The Greatness Haji Mohammad Mohsin Completing Story

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো The Greatness Haji Mohammad Mohsin Completing Story জেনে নিবো। তোমরা যদি The Greatness Haji Mohammad Mohsin Completing Story টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের The Greatness Haji Mohammad Mohsin Completing Story  টি।

The Greatness Haji Mohammad Mohsin Completing Story
The Greatness Haji Mohammad Mohsin Completing Story

Complete the following story following the cue. 

One night Haji Mohammad Mohsin was saying his prayer in his dark room. It was midnight. The room was quite silent. Mohsin was in deep meditation of Allah. All on a sudden a thief entered into his room. He caught the thief red handed...............

The Greatness Haji Mohammad Mohsin Completing Story

One night Haji Mohammad Mohsin was saying his prayer in his dark room. It was midnight. The room was quite silent. Mohsin was in deep meditation of Allah. All on a sudden a thief entered into his room. He caught the thief red handed. 

He looked pale and poor. He was! trembling with fear. He begged Mohsin again and again to set him free. Mohsin asked him why he stole. He again asked the thief if he didn't know that stealing is a great sin. The thief narrated why he was compelled to steal. 

Hearing his sorrows and sufferings Mohsin became sympathetic and gave him money. He told the thief to come whenever he was in difficulty. Mohsin advised him not to steal. He also suggested the thief to start a shop with the money he was giving him. The thief was pleased enough and thanked Mohsin with all his heart. He went home and started a shop. From that day he not only giving up stealing, but also became an honest business man.

অর্থঃ এক রাতে হাজী মোহাম্মদ মহসিন তার অন্ধকার ঘরে নামাজ পড়ছিলেন। তখন মধ্যরাত। ঘরটা বেশ নীরব ছিল। মহসিন আল্লাহর গভীর ধ্যানে মগ্ন ছিলেন। হঠাৎ তার ঘরে এক চোর ঢুকে পড়ল। তিনি চোরকে হাতেনাতে ধরে ফেলেন।

তাকে ফ্যাকাশে এবং দরিদ্র লাগছিল। সে ছিল! ভয়ে কাঁপছে। তিনি বারবার মহসিনকে মুক্ত করার জন্য অনুরোধ করেন। মহসিন তাকে জিজ্ঞেস করলো কেন চুরি করেছে। তিনি আবার চোরকে জিজ্ঞাসা করলেন যে চুরি করা মহাপাপ সে জানে না? চোর বলেছে কেন সে চুরি করতে বাধ্য হয়েছিল।

তার দুঃখ-কষ্ট শুনে মহসিন সহানুভূতিশীল হয়ে তাকে টাকা দেন। তিনি চোরকে বললেন যখনই তার অসুবিধা হবে আসতে। মহসিন তাকে চুরি না করার পরামর্শ দেন। তিনি চোরকে যে টাকা দিচ্ছেন তা দিয়ে দোকান শুরু করার পরামর্শও দিয়েছেন। চোর যথেষ্ট খুশি হয়ে মহসিনকে মনেপ্রাণে ধন্যবাদ জানাল। বাড়িতে গিয়ে দোকান শুরু করলেন। সেই দিন থেকে সে শুধু চুরিই ছেড়ে দেয়নি, একজন সৎ ব্যবসায়ী হয়ে ওঠে।

আর্টিকেলের শেষকথাঃ The Greatness Haji Mohammad Mohsin Completing Story

আমরা এতক্ষন জেনে নিলাম The Greatness Haji Mohammad Mohsin Completing Story  টি। যদি তোমাদের আজকের এই The Greatness Haji Mohammad Mohsin Completing Story  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো। 

Next Post Previous Post