business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

বার্ধক্য তাহাই যাহা পুরাতনকে মিথ্যাকে মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বার্ধক্য তাহাই যাহা পুরাতনকে মিথ্যাকে মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে জেনে নিবো। তোমরা যদি বার্ধক্য তাহাই যাহা পুরাতনকে মিথ্যাকে মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের বার্ধক্য তাহাই যাহা পুরাতনকে মিথ্যাকে মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে ভাবসম্প্রসারন  টি।

বার্ধক্য তাহাই যাহা পুরাতনকে মিথ্যাকে মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে
বার্ধক্য তাহাই যাহা পুরাতনকে মিথ্যাকে মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে

বার্ধক্য তাহাই 
যাহা পুরাতনকে মিথ্যাকে 
মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে

ভাব-সম্প্রসারণ: কেবল বয়সের মাপকাঠিতে তারুণ্য বার্ধক্যকে বিচার করা যায় না। দৃষ্টিভঙ্গির পার্থক্য ও কর্মস্পৃহার তারতম্য মানুষকে তরুণ ও বৃদ্ধ হিসেবে চিহ্নিত করে। 

মানুষ শৈশব, কৈশাের, তারুণ্য ও যৌবন পেরিয়ে বার্ধক্যে উপনীত হয়। এ বার্ধক্য ব্যক্তির নানা ধরনের শারীরিক সক্ষমতা হ্রাস করতে পারে ঠিকই, কিন্তু সবাইকে মানসিকভাবে জরাগ্রস্ত করতে পারে না। এদের কর্মশক্তি ও মানসিক-শক্তি অনেক তরুণকে হার মানায়। পক্ষান্তরে, এমন অনেক তরুণ রয়েছে - যারা নতুনকে গ্রহণ করতে পারে না, অন্ধবিশ্বাস ও গতানুগতিক চিন্তায় আচ্ছন্ন থাকে, সত্যকে স্বীকার করতে কুষ্ঠিত হয়। তারা আসলে তারুণ্যের খােলসে বার্ধক্যকে লালন করে। আর যেসব বয়ােবৃদ্ধ ব্যক্তি সময়ের পরিবর্তনের সঙ্গে নিজেকে মানিয়ে নেয়, ইতিবাচক ভাবনায় জীবনকে পরিচালিত করে, তারা প্রকৃতপক্ষে তারুণ্যের অমিতশক্তি ধারণ করে। তরুণরা সব সময়ে আলাের পথের যাত্রী। কঠিন সত্যকে মেনে নিয়ে তারা নতুন ইতিহাস রচনা করতে পারে। যুক্তির আলােয় কুসংস্কারকে বাতিল করে তারা প্রতিষ্ঠা করে নতুন সত্য। তারা ধ্বংস ও মৃত্যুকে পিছনে ফেলে সৃষ্টির আনন্দে এগিয়ে যায়। তারুণ্যের এই বােধ ও অনুভূতি যে কোনাে বয়সের মানুষের মধ্যে থাকতে পারে। প্রকৃত বৃদ্ধ তারা, যারা তারুণ্যের দুঃসাহসিক অভিযানে অংশ নিতে চায় না, সমাজ ও সংস্কৃতির পরিবর্তনকে অস্বীকার করে, নতুন সূর্যের আলােয় অস্বস্তিবোধ করে। তারা তারুণ্যের অগ্রযাত্রায় অংশ নেওয়ার পরিবর্তে বিম সৃষ্টি করে। 

বার্ধক্যের পরিচয় বয়সে নয়, পশ্চাদমুখী দৃষ্টিভঙ্গিতে।

আর্টিকেলের শেষকথাঃ বার্ধক্য তাহাই যাহা পুরাতনকে মিথ্যাকে মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে

আমরা এতক্ষন জেনে নিলাম বার্ধক্য তাহাই যাহা পুরাতনকে মিথ্যাকে মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে  টি। যদি তোমাদের আজকের এই বার্ধক্য তাহাই যাহা পুরাতনকে মিথ্যাকে মৃত্যুকে আকড়াইয়া পড়িয়া থাকে  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url