business loans, commercial loan, auto insurance quotes, motorcycle lawyer

বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও জেনে নিবো। তোমরা যদি বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও  টি।

বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও
বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও

বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও

উত্তর : ভূমিকা : বাংলার ইতিহাস তো বটেই পুরো পৃথিবীর ইতিহাসে আর্যরা গুরুত্বপূর্ণ স্থান দখল করে আছে। আর্যদের সম্বন্ধে সঠিক ইতিহাস খুঁজার চেষ্টা চলছে প্রাণপণে। কিভাবে আর্যরা বাংলায় আগমন করেছে তার সঠিক ইতিহাস জানা যায়নি যতটুকু জানা গেছে নিচে - তার  সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হলো :

আর্যদের বাংলায় আগমন : পৃথিবীর ইতিহাসে অন্যতম সাহিত্যে হলো বেদ সাহিত্যে। আর বেদ হলো আর্যদের প্রাচীন সাহিত্যে। তবে আর্যদের সর্বাপেক্ষা প্রাচীন সাহিত্যে ঋগভেদে আর্যদের ভারতে বসতি স্থাপনের কথা বলা আছে। আমরা ঋগভেদ থেকেই আর্যদের বাংলায় আগমন সম্বন্ধে জানতে পারি । ঋগদের রচনাকাল সম্ভবত ১৪০০ খ্রিস্টপূর্বে ছিল। ধারণা এমনটি ও করা হয় ঋগদের রচনা কাল ১৪০০-১০০০ খ্রিস্টপূর্ব। এসব তথ্য থেকে ধারণা করা যায় আর্যগণ ১৪০০ বা ১৫০০ খ্রিস্টপূর্ব নাগাদ ভারতে আসে।

উপসংহার : পরিশেষে বলা যায় যে, আর্যরা যে বাংলায় আগমণ করেছে বহু পণ্ডিত বহু তথ্য দিয়ে থাকেন সবচেয়ে গ্রহণযোগ্য তথ্য হলো অর্যদের থেকে আর্যদের সম্পর্কে এবং তাদের বাংলায় আগমন সম্পর্কে ধারণা পাওয়া যায় ।

আর্টিকেলের শেষকথাঃ বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও

আমরা এতক্ষন জেনে নিলাম বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও  টি। যদি তোমাদের আজকের এই বাংলায় আর্যদের আগমন সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দাও  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url