আমরা ছেলেকে স্কুল কলেজে সারাংশ

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো আমরা ছেলেকে স্কুল কলেজে সারাংশ জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের আমরা ছেলেকে স্কুল কলেজে সারাংশ ।

আমরা ছেলেকে স্কুল কলেজে সারাংশ
আমরা ছেলেকে স্কুল কলেজে সারাংশ

আমরা ছেলেকে স্কুল কলেজে সারাংশ

আমরা ছেলেকে স্কুল-কলেজে পাঠিয়ে ভাবি যে, শিক্ষা দেওয়ার সমস্ত কর্তব্য পালন করলাম। বৎসরের পর বৎসর পাস করে গেলেই অভিভাবকরা যথেষ্ট তারিফ করেন । কিন্তু তলিয়ে দেখেন না যে, কেবল 'পাস করলেই বিদ্যার্জন হয় না। বাস্তবিক পক্ষে ছাত্রের বা সন্তানের মনে জ্ঞানানুরাগ বা জ্ঞানের প্রতি আনন্দজনক শ্রদ্ধার উদ্রেক হচ্ছে কি না, তা-ই দেখবার জিনিস। জ্ঞানচর্চার মধ্যে যে এক পরম রস ও আত্মপ্রসাদ আছে, তার স্বাদ কোনো কোনো শিক্ষার্থী একবিন্দুও পায় না ।

সারাংশ: শিক্ষা শুধু সার্টিফিকেট অর্জনের বিষয় নয়। আনন্দের মাধ্যমে শিক্ষালাভ করে জ্ঞানচর্চার রস উপলব্ধি করতে পারলেই শিক্ষার প্রকৃত লক্ষ্য অর্জিত হয় ।

আর্টিকেলের শেষকথাঃ আমরা ছেলেকে স্কুল কলেজে সারাংশ

আমরা এতক্ষন জেনে নিলাম আমরা ছেলেকে স্কুল কলেজে সারাংশ  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ