এটা স্মরণ রাখা কর্তব্য যে সারাংশ

 আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো এটা স্মরণ রাখা কর্তব্য যে সারাংশ জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের এটা স্মরণ রাখা কর্তব্য যে সারাংশ ।

এটা স্মরণ রাখা কর্তব্য যে সারাংশ
এটা স্মরণ রাখা কর্তব্য যে সারাংশ

এটা স্মরণ রাখা কর্তব্য যে সারাংশ

এটা স্মরণ রাখা কর্তব্য যে, পৃথিবীতে যেখানে এসে তুমি থামবে, সেখান থেকেই তোমার ধ্বংস আরম্ভ হবে। কারণ তুমিই কেবল একলা থামবে, আর কেউ থামবে না। জগৎ-প্রবাহের সঙ্গে সমগতিতে যদি না চলতে পার তো প্রবাহের সমস্ত সচল বেগ তোমার ওপর এসে আঘাত করবে একেবারে বিদীর্ণ, বিপর্যস্ত হবে কিংবা অল্পে অল্পে ক্ষয়প্রাপ্ত হয়ে কাল স্রোতের তলদেশে অন্তর্হিত হয়ে যাবে। হয় অবিরাম চল এবং জীবনচর্চা কর..., নয় বিশ্রাম কর এবং বিলুপ্ত হও..., পৃথিবীর নিয়ম এই রকমই ।

সারাংশ: পৃথিবীতে কারও থেমে থাকার সুযোগ নেই, কারণ পৃথিবীর সবকিছুই চলমান। গতিময় এ বিশ্বে থেমে থাকা মৃত্যুরই নামান্তর। কাজেই বাঁচতে হলে প্রত্যেককে বিশ্বের প্রবহমানতার সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে অথবা মৃত্যুকে বরণ করতে হবে।

আর্টিকেলের শেষকথাঃ এটা স্মরণ রাখা কর্তব্য যে সারাংশ

আমরা এতক্ষন জেনে নিলাম এটা স্মরণ রাখা কর্তব্য যে সারাংশ  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ