বইমেলা সম্পর্কে দিনলিপি hsc

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বইমেলার কথা উল্লেখ করে একটি দিনলিপি লিখ জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের বইমেলা সম্পর্কে দিনলিপি hsc  টি।

বইমেলার কথা উল্লেখ করে একটি দিনলিপি লিখ
বইমেলার কথা উল্লেখ করে একটি দিনলিপি লিখ

বইমেলা পরিদর্শনের উপর একটি দিনলিপি লেখো

২৫ ফেব্রুয়ারি, ২০২২

শুক্রবার

রাত ১০টা ৩০ মিনিট ঢাকা

অমর একুশে গ্রন্থমেলা বাঙালির প্রাণের মেলা। প্রতিবছর আমি ফেব্রুয়ারি মাসের অপেক্ষায় থাকি। কেননা, সমগ্র ফেব্রুয়ারি মাস জুড়েই বাংলা একাডেমির প্রাঙ্গণে এবং সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে গ্রন্থমেলার আয়োজন করা হয়। দীর্ঘ একটি বছর অপেক্ষা করতে হয় অমর একুশে “গ্রন্থমেলার জন্য। ডিসেম্বর মাস আসতে না আসতেই আমার ভেতর অস্থিরতা শুরু হয়ে যায় গ্রন্থমেলার আর বেশি দেরি নেই ভেবে। প্রতিবছর আমি বেশ কয়েকবার গ্রন্থমেলায় যাই। করোনা মহামারির কারণে এবারের গ্রন্থমেলা বিলম্বে শুরু হয়েছে। এবারের মেলা শুরু হয়েছে ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখ। সাধারণত দিনে বেলা তিনটায় মেলা প্রাঙ্গণ উন্মুক্ত করা হয় সর্বসাধারণের জন্য। আজ শুক্রবার, তাই আজ মেলা শুরু হয়েছে সকাল ১১টা থেকে। আমি নির্দিষ্ট সময়ের পূর্বেই পৌছলাম মেলার প্রবেশদ্বারে এবং লাইন ধরে মেলা প্রাঙ্গণে প্রবেশ করলাম। প্রথমে বাংলা একাডেমির প্রাঙ্গণে প্রবেশ করলাম। এখানে বেশ কয়েকটি স্টল ঘুরে ঘুরে দেখতে লাগলাম। এরপর আমি 'লেখক বলছি' মঞ্চের দিকে এগোলাম। এখানে লেখক তাঁর নিজের নতুন বই নিয়ে পাঠকদের সাথে কথা বলছেন। বাংলা একাডেমি প্রাঙ্গণ ঘোরা হলে আমরা সোহ্রাওয়ার্দী উদ্যানের দিকে যাই। এখানে এসে প্রথমেই আমি পাঞ্জেরী পাবলিকেশন্সের প্যাভিলিয়নে যাই এবং আমার প্রিয় কমিকস 'বেসিক আলী' আর 'বাবু' সিরিজের নতুন বইগুলো সংগ্রহ করি। এরপর একে একে আমার পছন্দের অন্যান্য লেখকদের বইও কিনি । সৌভাগ্যবশত আজ মেলায় জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালের দেখা পাই। অনেক ভিড় ঠেলে তাঁর কাছ থেকে অটোগ্রাফ নিয়ে আসি তাঁর নতুন যে বইটি কিনেছি সেটিতে। এভাবে মেলা প্রাঙ্গণে ঘুরতে ঘুরতে সন্ধ্যা সাতটা বেজে গেলে বাড়ি ফেরার উদ্দেশ্যে পা বাড়াই। অমর একুশে গ্রন্থমেলায় আসতে পেরে এবং নিজের পছন্দের লেখকদের বই সংগ্রহ করে আজ বিকেলটা অসাধারণ কাটল।

আর্টিকেলের শেষকথাঃ বইমেলা সম্পর্কে দিনলিপি hsc

আমরা এতক্ষন জেনে নিলাম বইমেলা সম্পর্কে দিনলিপি hsc  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ