বন্যা কবলিত যেকোনো এলাকা পরিদর্শনের অভিজ্ঞতা নিয়ে একটি দিনলিপি রচনা করো

 আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো বন্যা কবলিত যেকোনো এলাকা পরিদর্শনের অভিজ্ঞতা নিয়ে একটি দিনলিপি রচনা করো জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের বন্যা কবলিত যেকোনো এলাকা পরিদর্শনের অভিজ্ঞতা নিয়ে একটি দিনলিপি রচনা করো  টি।

বন্যা কবলিত যেকোনো এলাকা পরিদর্শনের অভিজ্ঞতা নিয়ে একটি দিনলিপি রচনা করো
বন্যা কবলিত যেকোনো এলাকা পরিদর্শনের অভিজ্ঞতা নিয়ে একটি দিনলিপি রচনা করো

বন্যা কবলিত যেকোনো এলাকা পরিদর্শনের অভিজ্ঞতা নিয়ে একটি দিনলিপি রচনা করো

২৮ জুলাই, ২০২২ 

বৃহস্পতিবার 

রাত ১০টা ৩০ মিনিট 

সিলেট

আজ দুঃখভারাক্রান্ত মনে লিখতে বসেছি বন্যাকবলিত এলাকার মানুষের দুর্ভোগের কথা। বন্যায় দুর্ভোগে পড়া মানুষের জন্য 'ত্রাণ বিতরণ কমিটি'র সদস্য হওয়ায় যেতে হয়েছিল সিলেটের বিয়ানীবাজারে। এলাকাটিতে প্রতিবছরই বন্যার প্রাদুর্ভাব ঘটে। কিন্তু এবারের বন্যা আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। পাহাড়ি ঢল ও অবিরাম বর্ষণে সম্পূর্ণ এলাকা এখন পানির নিচে ডুবে আছে। তাই সেখানকার জনজীবন এখন সম্পূর্ণ বিপন্ন। বাড়িগুলো সাধারণত কাঁচা তাই বেশিরভাগ বাড়ি বন্যার তোড়ে ভেসে গেছে। যে অল্প কিছু উঁচু বাড়ি আছে, সেখানেও পানি বারান্দা পর্যন্ত । চলে এসেছে। দরিদ্র মানুষগুলোর কেউ স্থানীয় স্কুলের দোতলায় আশ্রয় = নিয়েছে, কেউ আবার জেলা শহরের উঁচু কোনো জায়গায় আশ্রয় নিয়েছে প্রাণ বাঁচাতে। চাহিদার তুলনায় নৌকা অনেক কম। তাই যাতায়াত বেশ হয়ে পড়েছে। মানুষের পাশাপাশি গবাদিপশুগুলোও চরম দুর্ভোগ পোহাচ্ছে। আমরা যে সকল সাহায্য নিয়ে এগিয়ে গেলাম তা পৌঁছে র দেওয়ার কোনো উপায় খুঁজে পাচ্ছিলাম না। অবশেষে একসময় দূরে দুটো টি নৌকা দেখে মাঝিকে ডাক দিলে তারা সাহায্যের মানসিকতা নিয়ে ল আমাদের গন্তব্যে নিয়ে গেল। তাদের মুখে স্থানীয় জনগণের দুর্ভোগের - কথা শুনলাম । পানিবন্দি হয়ে হাজার হাজার মানুষ মানবেতর জীবনযাপন চে করছে। বিশুদ্ধ পানীয়জলের অভাবে কলেরা, টাইফয়েড, আমাশয় রোগ দেখা দিয়েছে। যখন নৌকা নিয়ে সেখানে পৌছলাম একেকটা ক্ষুধার্ত মুখ আমাদের দেখে খুব খুশি হলো। আমরা যতটুকু সম্ভব তাদের সাহায্য ও নান্না সান্ত্বনা দিয়ে ফিরে এলাম নিজ নিজ বাসস্থানে।

আর্টিকেলের শেষকথাঃ বন্যা কবলিত যেকোনো এলাকা পরিদর্শনের অভিজ্ঞতা নিয়ে একটি দিনলিপি রচনা করো

আমরা এতক্ষন জেনে নিলাম বন্যা কবলিত যেকোনো এলাকা পরিদর্শনের অভিজ্ঞতা নিয়ে একটি দিনলিপি রচনা করো  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ