ঢাকায় কোনো এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে দিনলিপি লেখো

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো ঢাকায় কোনো এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে দিনলিপি লেখো জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের ঢাকায় কোনো এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে দিনলিপি লেখো  টি।

ঢাকায় কোনো এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে দিনলিপি লেখো
ঢাকায় কোনো এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে দিনলিপি লেখো

ঢাকায় কোনো এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে দিনলিপি লেখো

২৩ এপ্রিল, ২০২২

শনিবার

রাত ১০টা ২০ মিনিট 

উত্তরা, ঢাকা

আজ আমার জীবনের একটি বিশেষ দিন। এই প্রথম ঢাকায় কোনো আত্মীয়ের বাসায় বেড়াতে এসেছি। আমার শৈশব ও কৈশোর কেটেছে পল্লিগ্রামে। পল্লির সুনিবিড় ছায়া ঘেরা স্নিগ্ধ পরিবেশেই আমার জন্ম। গ্রামের একটি সাধারণ বিদ্যালয় থেকেই আমি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিই। উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষে বাবার সাথে এই প্রথম ঢাকায় এসেছি আমার বড়ো খালার বাসায়। বাস থেকে নেমে ঢাকা শহরের বড়ো বড়ো দালান আর মানুষ দেখে আমি খুবই অবাক হলাম । তবে কষ্ট হয়েছে গরমের মধ্যে যানজটের কারণে রাস্তায় বসে থেকে। করোনা মহামারীর সময়েও ঢাকায় মানুষে গিজগিজ করছে। যানজট ঠেলে অবশেষে আমরা খালার বাসায় পৌঁছলাম। হাত-মুখ ধুয়ে খালার রান্না করা নানা ধরনের খাবার খেয়ে বিশ্রাম নিলাম। পরদিন সকালে বড়ো খালু আমাকে বেড়াতে নিয়ে যাবেন শুনে আমি মহাখুশি। স্বাস্থ্যবিধি মেনে পরদিন বড় খালু আমাকে নিয়ে গেলেন শাহবাগে অবস্থিত জাতীয় জাদুঘরে। সেখানে গিয়ে ইতিহাসসমৃদ্ধ অনেক কিছু দেখলাম। ঢাকার মসলিন শাড়ি দেখলাম, যার গল্প ছোটবেলা থেকেই শুনেছি। একসময় যা শুধু বইতে পড়েছি তাই আজ স্বচক্ষে দেখার সুযোগ হলো। এছাড়া নানা প্রত্নতাত্ত্বিক নিদর্শনের পাশাপাশি মুক্তিযুদ্ধের ইতিহাস ও প্রামাণ্য তথ্যাদি পর্যবেক্ষণ করলাম। জাদুঘর থেকে বের হয়ে আমরা রওয়ানা হলাম মুক্তিযুদ্ধ জাদুঘরে । মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত নানা সংগ্রহ ও স্থির চিত্র দেখে আমি যেন ১৯৭১-এ ফিরে গেলাম। সময় নিয়ে জাদুঘরের সংগ্রহ দেখে বিকেলে আমরা বাড়ি ফিরলাম। আজকের দিনটি আমার স্মৃতিতে চির অম্লান হয়ে থাকবে।

আর্টিকেলের শেষকথাঃ ঢাকায় কোনো এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে দিনলিপি লেখো

আমরা এতক্ষন জেনে নিলাম ঢাকায় কোনো এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে দিনলিপি লেখো  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ