তোমার কলেজে নজরুলজয়ন্তী উদযাপনের ওপর একটি দিনলিপি লেখো

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো তোমার কলেজে নজরুলজয়ন্তী উদযাপনের ওপর একটি দিনলিপি লেখো জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের তোমার কলেজে নজরুলজয়ন্তী উদযাপনের ওপর একটি দিনলিপি লেখো  টি।

তোমার কলেজে নজরুলজয়ন্তী উদযাপনের ওপর একটি দিনলিপি লেখো
তোমার কলেজে নজরুলজয়ন্তী উদযাপনের ওপর একটি দিনলিপি লেখো

তোমার কলেজে নজরুলজয়ন্তী উদযাপনের ওপর একটি দিনলিপি লেখো

১১ জ্যৈষ্ঠ, ১৪২৯

বুধবার রাত ১০টা

ঢাকা ।

আজ আমাদের কলেজে অত্যন্ত আড়ম্বরের সাথে পালিত হলো নজরুলজয়ন্তী। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলল অনুষ্ঠান। দিনের প্রথমভাগের অনুষ্ঠানের আলোচনা সভা পর্বে উপস্থিত ছিলেন প্রখ্যাত নজরুল গবেষক জাতীয় অধ্যাপক জনাব ড. রফিকুল ইসলাম। এছাড়াও অন্য আলোচকবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন অত্র কলেজের প্রধান অধ্যক্ষ জনাব আলমগীর হক, বাংলা বিভাগের শিক্ষক জনাব রহমত আলীসহ আরও অনেকে। তাঁদের নজরুলবিষয়ক নানা জ্ঞানগর্ভ আলোচনায় আমরা মুগ্ধ হয়েছি। আলোচনা সভা শেষে আয়োজন করা হয় চিত্রাঙ্কন, নজরুল-সংগীত ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার। দুপুরবেলা কলেজের পক্ষ থেকে আয়োজন করা হয় প্রীতিভোজের। দুপুরের ১ ঘণ্টার বিরতির পর শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। এ পর্বে প্রজেক্টরে কাজী নজরুল ইসলাম অভিনীত ও পরিচালিত 'ধ্রুব' সিনেমাটি প্রদর্শন করা হয়, যা ছিল আমাদের জন্য সম্পূর্ণ নতুন একটি অভিজ্ঞতা। সিনেমা প্রদর্শনের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান পর্ব। অনুষ্ঠানের এই পর্বে পুরস্কার বিতরণ করা হয় প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে। আমি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম পুরস্কার লাভ করি। সাংস্কৃতিক অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বিখ্যাত নজরুল-সংগীত-শিল্পী ফেরদৌস আরার গান। এছাড়া কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে নজরুলের ‘মানুষ’ কবিতা থেকে নাটক প্রদর্শিত হয়। এভাবেই নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে কলেজে পালন করা হয় নজরুলজয়ন্তী। এ দিনটি আমার স্মৃতির খাতায় চিরদিনের জন্য অম্লান হয়ে থাকবে।

আর্টিকেলের শেষকথাঃ তোমার কলেজে নজরুলজয়ন্তী উদযাপনের ওপর একটি দিনলিপি লেখো

আমরা এতক্ষন জেনে নিলাম তোমার কলেজে নজরুলজয়ন্তী উদযাপনের ওপর একটি দিনলিপি লেখো  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
1 Comments
  • Anonymous
    Anonymous 16 February

    Just awesome for Intermediate level

Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ