স্কাউটিং প্রোগ্রামে তাঁবু বাসের ওপর একটি দিনলিপি লেখো

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো স্কাউটিং প্রোগ্রামে তাঁবু বাসের ওপর একটি দিনলিপি লেখো জেনে নিবো। তোমরা যদি পড়াটি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের স্কাউটিং প্রোগ্রামে তাঁবু বাসের ওপর একটি দিনলিপি লেখো  টি।

স্কাউটিং প্রোগ্রামে তাঁবু বাসের ওপর একটি দিনলিপি লেখো
স্কাউটিং প্রোগ্রামে তাঁবু বাসের ওপর একটি দিনলিপি লেখো

স্কাউটিং প্রোগ্রামে তাঁবু বাসের ওপর একটি দিনলিপি লেখো

মঙ্গলবার

রাত ১১টা ৫০ মিনিট

আগ্রাবাদ

স্কাউটিংয়ের মূল লক্ষ্য হচ্ছে কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক, নৈতিক, বুদ্ধিবৃত্তিক এবং সামাজিক গুণাবলি উন্নয়নের মাধ্যমে তাদের পরিবার, সমাজ তথা বিশ্বের সুনাগরিক হিসেবে গড়ে তোলা। একজন স্কাউট হিসেবে আমারও সুযোগ হয়েছে তিন দিনের তাঁবুবাসের । আমাদের ক্যাম্প হয়েছিল ফৌজদারহাট কে. এম. হাইস্কুল মাঠে। শহর থেকে ৩০- ৪০ মিনিটের পথ। প্রথম দিন আমরা যখন পৌছলাম তখন বেলা ১১টা। বাস থেকে নেমে প্রথমেই আমরা তাঁবু টানানোর স্থান নির্বাচন করলাম। তারপর ছোটো ছোটো দলে বিভক্ত হয়ে যার যার দায়িত্ব অনুযায়ী কাজে নেমে পড়লাম। ঘণ্টা দুয়েকের মধ্যে আমাদের তাঁবু টানানো শেষ হলো। এবার আমাদের ব্যাগগুলো একটি নির্দিষ্ট জায়গায় গুছিয়ে রাখলাম। মাথার উপর সূর্য তখন হালকা হেলতে শুরু করেছে। মাঠের পাশেই একটি পুকুরে আমরা সবাই ঝাঁপিয়ে পড়লাম। গোসল শেষে সবাই লাইনে দাঁড়িয়ে গেলাম দুপুরের খাবারের জন্য । খাওয়া শেষে কিছুক্ষণের জন্য আরাম করার সুযোগ পেলাম। বাঁশির শব্দে ঘুম ভাঙল। তড়িঘড়ি করে রাতের অনুষ্ঠানের জন্য প্রস্তুতি নিতে শুরু করলাম । কেউ মানুষ নির্মিত পিরামিড বানাতে চেষ্টা করল, কেউ অভিনয় করল, কেউ গান গাইল ইত্যাদি। সন্ধ্যা নামার আগ মুহূর্তেই আমরা যার যার তাঁবুতে ফিরে এলাম। রাতের অনুষ্ঠানের প্রস্তুতি নিয়ে সবাই মাঠে গোল হয়ে বস্‌লাম । মাঠের মাঝখানে আগুন জ্বালিয়ে আলোর ব্যবস্থা করা হয়েছে। এর ফলে তৈরি হয়েছে এক মনোমুগ্ধকর পরিবেশ। এই পরিবেশের মাত্রাকে বাড়িয়েছে কাব, স্কাউট ও রোভারদের নান্দনিক পরিবেশনা। সকলে একসঙ্গে গাইতে লাগলাম ।

ক্যাম্প ফায়ার, আজি ক্যাম্প ফায়ার

আনন্দ হুল্লোড় আলোর ছায়ায়

ক্যাম্প ফায়ার, আজি ক্যাম্প ফায়ার ।

আর এভাবেই আমরা রোমাঞ্চকর সময় কাটালাম ।

আর্টিকেলের শেষকথাঃ স্কাউটিং প্রোগ্রামে তাঁবু বাসের ওপর একটি দিনলিপি লেখো

আমরা এতক্ষন জেনে নিলাম স্কাউটিং প্রোগ্রামে তাঁবু বাসের ওপর একটি দিনলিপি লেখো  টি। যদি তোমাদের আজকের এই পড়াটিটি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
আরও পড়ুনঃ
আরও পড়ুনঃ