Boishakhi Mela Paragraph For Class 6, 7, 8, 9, 10

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো Boishakhi Mela Paragraph For Class 6, 7, 8, 9, 10 জেনে নিবো। তোমরা যদি Boishakhi Mela Paragraph For Class 6, 7, 8, 9, 10 টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের Boishakhi Mela Paragraph For Class 6, 7, 8, 9, 10  টি।

Boishakhi Mela Paragraph For Class 6, 7, 8, 9, 10
Boishakhi Mela Paragraph For Class 6, 7, 8, 9, 10

Boishakhi Mela Paragraph

Baishakhi Mela is the fair which is held on the very first day of the Bengali month to celebreate the beginning of the Bengali new year. Many kinds of fairs are held in our country in different seasons. Baishakhi Mela is one of them. This fair is connected with our age old culture and heritage. This fair is held throughout the country. This fair is an occasion of great joy and merriment. People enjoy themselves very much on this day. People, of all ages and all religions put on their best dresses and go to the fair. In the fair handicrafts, potteries, various kinds of sweets etc are found available which bear the symbol of our culture. There are also circus parties and merry-go round. Each and everybody buys this or that thing. Children buy flutes sweets etc. They enjoy most. This fair has a special attraction for the people of the capital city. They wear payjama and punjabi, go to the Ramna Batmela early in the morning. There they take panta rice with dried pepper. They pass the whole day in great joy and forget the sufferings of life for the time being.

বৈশাখী মেলা 

অনুবাদঃ বৈশাখী মেলা হল সেই মেলা যা বাংলা মাসের প্রথম দিনে বাংলা নববর্ষের সূচনা উদযাপনের জন্য অনুষ্ঠিত হয়। আমাদের দেশে বিভিন্ন ঋতুতে অনেক ধরনের মেলা বসে। তার মধ্যে বৈশাখী মেলা অন্যতম। এই মেলার সঙ্গে যুক্ত রয়েছে আমাদের প্রাচীন সংস্কৃতি ও ঐতিহ্য। সারাদেশে এই মেলা বসে। এই মেলা মহান আনন্দ ও আনন্দের একটি উপলক্ষ। মানুষ এই দিনে নিজেকে খুব উপভোগ করে। সব বয়সের এবং সব ধর্মের মানুষ তাদের সেরা পোশাক পরে মেলায় যায়। মেলায় হস্তশিল্প, মৃৎপাত্র, বিভিন্ন ধরনের মিষ্টি ইত্যাদি পাওয়া যায় যা আমাদের সংস্কৃতির প্রতীক। এছাড়াও আছে সার্কাস পার্টি এবং মেরি-গো রাউন্ড। প্রত্যেকেই এই বা সেই জিনিসটি কেনে। শিশুরা বাঁশির মিষ্টি ইত্যাদি কিনে সবচেয়ে বেশি উপভোগ করে। রাজধানীবাসীর কাছে এই মেলার বিশেষ আকর্ষণ রয়েছে। তারা পায়জামা এবং পাঞ্জাবি পরে, খুব ভোরে রমনা বটমেলায় যায়। সেখানে শুকনা মরিচ দিয়ে পান্তা ভাত খায় তারা। সারাটা দিন তারা অতি আনন্দে পার করে এবং আপাতত জীবনের কষ্ট ভুলে যায়।

আর্টিকেলের শেষকথাঃ Boishakhi Mela Paragraph For Class 6, 7, 8, 9, 10

আমরা এতক্ষন জেনে নিলাম Boishakhi Mela Paragraph For Class 6, 7, 8, 9, 10  টি। যদি তোমাদের আজকের এই Boishakhi Mela Paragraph For Class 6, 7, 8, 9, 10  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

আরো দেখুন
No Comment
Add Comment
comment url