Rk Raihan https://www.rkraihan.com/2022/08/a-friend-in-need-is-friend-indeed.html

A friend in need is a friend indeed completing story for class 6, 7, 8, 9, 10 HSC


ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়
ফ্রিল্যান্সিং করে মাসে কত টাকা আয় করা যায়

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকের বিষয় হলো A friend in need is a friend indeed completing story for class 6, 7, 8, 9, 10 HSC। তোমরা যদি a friend in need is a friend indeed 100 words টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের completing story a friend in need is a friend indeed  টি।

A friend in need is a friend indeed completing story
A friend in need is a friend indeed completing story

Complete the following story following the cue.

There lived two close friends in a certain village. They were very fond of travelling. One day they went to a forest to see the natural beauty............

A friend in need is a friend indeed completing story

There lived two close friends in a certain village. They were very fond of travelling. One day they went to a forest to see the natural beauty. They were walking along the path of the forest. They were so spell bound by the excitement of the forest that they even did not notice that they had entered into the deep forest. After that, they noticed that they had lost their way. They knew it very well that the forest was the abode of various wild animals. 

So, they promised to one another that they would never leave each other in times of danger. One friend knew how to climb on a tree but the other did not. Anyway, they were walking through the jungle and searching the way. All on a sudden, they saw a bear coming towards them. They both got frightened. One friend said, “Dear friend, I will climb up a tree. As you don't know how to climb, you had better run away." The other friend became very disappointed hearing this. 

But he knew that a bear doesn't touch a dead body. So, finding no other way, he capitalized the idea and fell flat on the ground like a dead person. When he guessed that the bear was just beside him, he stopped breathing. The bear smelt the body of the lying friend and thought him to be a dead body. So, it did not touch him and went away gently. 

The friend on the tree saw everything. When the bear went away, he got down from the tree. He went to his friend and asked him eagerly, “Dear friend, what did the bear whisper into your ear?" In reply the friend said, "It advised me not to trust a friend who leaves his friend at the time of danger." At this, the false friend felt embarrassed and left the place. So, we must be very careful in choosing friends.

বিপদের বন্ধুই প্রকৃত বন্ধু

অর্থঃ একটি নির্দিষ্ট গ্রামে দুজন ঘনিষ্ঠ বন্ধু থাকত। তারা ভ্রমণ করতে খুব পছন্দ করত। একদিন তারা এক বনে গেল প্রাকৃতিক সৌন্দর্য দেখতে। তারা বনের পথ ধরে হাঁটছিল। তারা বনের উত্তেজনায় এতটাই আবদ্ধ ছিল যে তারা গভীর জঙ্গলে প্রবেশ করেছে তাও তারা লক্ষ্য করেনি। 

এর পরে, তারা লক্ষ্য করেছিল যে তারা তাদের পথ হারিয়েছে। তারা খুব ভালো করেই জানতো যে বনই বিভিন্ন বন্য প্রাণীর আবাসস্থল। তাই, তারা একে অপরকে প্রতিশ্রুতি দিয়েছিল যে তারা বিপদের সময় একে অপরকে ছেড়ে যাবে না। এক বন্ধু জানতো কিভাবে গাছে উঠতে হয় কিন্তু অন্যজন জানতো না। যাই হোক, তারা জঙ্গলের মধ্য দিয়ে হেঁটে পথ খুঁজছিল। 

হঠাৎ তারা দেখতে পেল একটি ভালুক তাদের দিকে এগিয়ে আসছে। তারা দুজনেই ভয় পেয়ে গেল। এক বন্ধু বলল, “প্রিয় বন্ধু, আমি একটা গাছে উঠব। আপনি যেহেতু আরোহণ করতে জানেন না, আপনি ভাল করে পালিয়ে গেলেন।" এটি শুনে অন্য বন্ধুটি খুব হতাশ হয়ে গেল। 

কিন্তু সে জানত যে একটি ভালুক একটি মৃতদেহ স্পর্শ করে না। তাই, অন্য কোন উপায় খুঁজে না পেয়ে, সে পুঁজি করে ভাবল এবং মৃত ব্যক্তির মত মাটিতে লুটিয়ে পড়ল। যখন সে অনুমান করল যে ভালুকটি তার পাশেই আছে, তখন তার নিঃশ্বাস বন্ধ হয়ে গেল। 

ভাল্লুকটি শুয়ে থাকা বন্ধুর লাশের গন্ধ পেয়ে তাকে মৃতদেহ বলে মনে করল। তাকে ছুঁয়ে আস্তে করে চলে গেল।গাছের বন্ধুটি সব দেখল।ভাল্লুক চলে গেলে সে গাছ থেকে নেমে গেল।সে তার বন্ধুর কাছে গিয়ে তাকে সাগ্রহে জিজ্ঞেস করল, “প্রিয় বন্ধু,ভাল্লুক তোমার কানে ফিসফিস করে কি বলল? ?" 

উত্তরে বন্ধুটি বলল, "যে বন্ধু বিপদের সময় বন্ধুকে ছেড়ে চলে যায়, তাকে বিশ্বাস না করার পরামর্শ দিয়েছিল।" এতে মিথ্যে বন্ধুটি বিব্রত বোধ করে স্থান ত্যাগ করে। তাই বন্ধু বাছাইয়ে আমাদের খুব সতর্ক হতে হবে।

আর্টিকেলের শেষকথাঃ a friend in need is a friend indeed বাংলা অর্থ
আমরা এতক্ষন জেনে নিলাম a friend in need is a friend indeed bangla meaning  টি। যদি তোমাদের আজকের এই a friend in need is a friend indeed story 250 words  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

Please do not enter any spam link in the comment box.

আরকে রায়হান নোটিফিকেশন