লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

A lazy and foolish boy Completing Story

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো A lazy and foolish boy Completing Story জেনে নিবো। তোমরা যদি A lazy and foolish boy Completing Story টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের A lazy and foolish boy Completing Story  টি।

A lazy and foolish boy Completing Story
A lazy and foolish boy Completing Story

Read the beginning of the following story and complete it in your own way. Give a title to it.

Once upon a time there was a boy whose name was Jack. His mother was a widow and he was her only child. They were very poor and the old woman made a living by spinning...............

A lazy and foolish boy Completing Story

Once upon a time there was a boy whose name was Jack. His mother was a widow and he was her only child. They were very poor and the old woman made a living by spinning. But Jack was very lazy. He did not work at all. 

Ultimately his mother became fed-up with. She warned him that he would be turned out of the house if he did not work. This warning was effective. He went out for work. A farmer hired him. After the day's work the farmer gave him a large piece of cheese. Unfortunately Jack wasted it carrying it on his head. His mother said that he must have carried it carefully in his hands. 

On the next day Jack went out again and a baker hired him. For his day's work, he was given a tom cat. Instead of pulling it along, Jack carried it in his hands. Finally he let it go. On the next day a butcher hired him and he was given a shoulder of mutton for his work. The meat was spoilt as he tied it to a string and pulled it along after him. 

His mother lost her patience and said, "You should have carried the meat on your shoulder." On the next day a cattle keeper hired Jack, and a donkey was given for his day's labour. With great difficulty, Jack lifted the donkey on his shoulders and set out for home. On his journey to home he passed a house where a rich man lived with his beautiful but deaf and dumb daughter. 

The girl was looking out of the window. She saw Jack! carrying the donkey. This funny sight made her burst into laughter and she was at once able to speak and hear. Her father was very pleased with Jack and gave her in marriage to him. Thus the lazy and foolish Jack became a rich gentleman.

অর্থঃ এক সময় এক ছেলে ছিল যার নাম ছিল জ্যাক। তার মা বিধবা ছিলেন এবং তিনি তার একমাত্র সন্তান ছিলেন। তারা খুবই দরিদ্র ছিল এবং বুড়ি চরকা দিয়ে জীবিকা নির্বাহ করত। কিন্তু জ্যাক খুব অলস ছিল। তিনি মোটেও কাজ করেননি।

শেষ পর্যন্ত তার মা বিরক্ত হয়ে পড়েন। তিনি তাকে সতর্ক করেছিলেন যে তিনি কাজ না করলে তাকে বাড়ি থেকে বের করে দেওয়া হবে। এই সতর্কতা কার্যকর ছিল। কাজে বেরিয়েছিলেন। একজন কৃষক তাকে ভাড়া করে। সারাদিনের কাজ শেষে কৃষক তাকে একটি বড় টুকরো পনির দিল। দুর্ভাগ্যবশত জ্যাক এটি তার মাথায় বহন করে নষ্ট করে। তার মা বলেছিলেন যে তিনি অবশ্যই এটি তার হাতে সাবধানে বহন করেছেন।

পরের দিন জ্যাক আবার বাইরে গেল এবং একজন বেকার তাকে ভাড়া করল। তার দিনের কাজের জন্য, তাকে একটি টম বিড়াল দেওয়া হয়েছিল। এটি বরাবর টানার পরিবর্তে, জ্যাক এটি তার হাতে বহন করে। অবশেষে তিনি তা ছেড়ে দেন। পরের দিন একজন কসাই তাকে ভাড়া করে এবং তাকে তার কাজের জন্য একটি কাঁধ দেওয়া হয়। একটি দড়িতে বেঁধে তার পিছনে টেনে নিয়ে যাওয়ায় মাংসটি নষ্ট হয়ে যায়।

তার মা ধৈর্য্য হারিয়ে বললেন, তোমার মাংস কাঁধে নিয়ে যাওয়া উচিত ছিল। পরের দিন একজন গরু পালনকারী জ্যাককে ভাড়া করে এবং তার সারাদিনের শ্রমের জন্য একটি গাধা দেওয়া হয়। অনেক কষ্টে জ্যাক গাধাটিকে কাঁধে তুলে বাড়ির দিকে রওনা দিল। বাড়িতে যাওয়ার পথে তিনি একটি বাড়ি অতিক্রম করেছিলেন যেখানে একজন ধনী লোক তার সুন্দরী কিন্তু বধির এবং বোবা মেয়ের সাথে থাকতেন।

মেয়েটা জানালা দিয়ে বাইরে তাকিয়ে ছিল। সে জ্যাককে দেখেছে! গাধা বহন করা এই মজার দৃশ্যটি তার হাসিতে ফেটে পড়েছিল এবং সে সাথে সাথে কথা বলতে এবং শুনতে সক্ষম হয়েছিল। তার বাবা জ্যাকের প্রতি খুব খুশি হয়েছিলেন এবং তাকে তার সাথে বিয়ে দিয়েছিলেন। এইভাবে অলস এবং বোকা জ্যাক একজন ধনী ভদ্রলোক হয়ে ওঠে।

আর্টিকেলের শেষকথাঃ A lazy and foolish boy Completing Story

আমরা এতক্ষন জেনে নিলাম A lazy and foolish boy Completing Story  টি। যদি তোমাদের আজকের এই A lazy and foolish boy Completing Story  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Next Post Previous Post