লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

Tit For Tat Completing Story For Class 6, 7, 8, 9, 10

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো Tit For Tat Completing Story For Class 6, 7, 8, 9, 10 জেনে নিবো। তোমরা যদি Tit For Tat Completing Story টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের Tit For Tat Completing Story  টি।।
Tit For Tat Completing Story

Complete the following story following the cue.

One day a fox saw a crane at a distance. He said to himself "What a funny bird that is it seems to be walking on two thin sticks..................

Tit For Tat Completing Story

One day a fox saw a crane at a distance. He said to himself, "What a funny bird that is! It seems to be walking on two thin sticks. It is all neck and beak. Head, it seems to have none. In such a head, he must have no brain at all. But, look! 
How proud he is while walking! Wait, my friend. I shall teach you a good lesson." With this view in mind the fox asked the crane to be his friend. The crane did not believe him. But it tried to be polite with him. The fox invited the crane to dinner and the crane gladly accepted the invitation. 
Soup was prepared for dinner and the fox placed it in a slat dish. The crane stood by. In the meantime the fox had already emptied the dish. Before leaving, the crane also invited the fox to dinner. The fox came at the fixed time and saw that the food was put in a pitcher with a long and narrow neck. The crane placed the pitcher between them. 
But he could not eat anything though his mouth watered at the smell of the food. He came back hungry. Thus he realized that the crane was very clever. He was filled with shame. It is nothing but "Tit for tat."
অর্থঃ একদিন একটা শিয়াল দূর থেকে একটা সারস দেখতে পেল। সে মনে মনে বলল, "কি মজার পাখি এটা! মনে হয় দুটো পাতলা লাঠিতে ভর করে হাঁটছে। সবই ঘাড় আর ঠোঁট। মাথা, মনে হয় কোনোটাই নেই। এমন মাথায় তার নিশ্চয়ই কোনো মস্তিষ্ক নেই। . কিন্তু দেখ!
হাঁটতে হাঁটতে সে কত গর্বিত! অপেক্ষা করুন, আমার বন্ধু. আমি তোমাকে একটা ভালো শিক্ষা দেব।" এই দৃষ্টিভঙ্গি মাথায় রেখে শেয়াল সারসকে তার বন্ধু হতে বলল। সারস তাকে বিশ্বাস করল না। কিন্তু তার সঙ্গে ভদ্র আচরণ করার চেষ্টা করল। শিয়াল ক্রেনকে রাতের খাবারে আমন্ত্রণ জানাল এবং সারসকে সানন্দে আমন্ত্রণ গ্রহণ করেছেন।
রাতের খাবারের জন্য স্যুপ প্রস্তুত করা হয়েছিল এবং শিয়াল এটি একটি স্ল্যাট ডিশে রেখেছিল। ক্রেন পাশে দাঁড়াল। ইতিমধ্যে শেয়াল থালাটি খালি করে ফেলেছে। যাওয়ার আগে, সারস শিয়ালকে ডিনারে আমন্ত্রণ জানায়। শেয়াল নির্দিষ্ট সময়ে এসে দেখল লম্বা ও সরু ঘাড়ের কলসিতে খাবার রাখা হয়েছে। ক্রেন তাদের মধ্যে কলস স্থাপন.
কিন্তু খাবারের গন্ধে মুখে জল এলেও কিছু খেতে পারল না। ক্ষুধার্ত হয়ে ফিরে এলেন। এইভাবে তিনি বুঝতে পেরেছিলেন যে ক্রেনটি খুব চালাক ছিল। সে লজ্জায় ভরে গেল। এটি "তাতের জন্য টিট" ছাড়া আর কিছুই নয়।

Tit For Tat Completing Story

There lived a buffalo and a fox in a jungle on the bank of a river. They were great friends. One day the fox said to the buffalo "Oh, friend, there is a fine green helde on the other side of the river. The maize plant is a good meal for you. 

Moreover, I shall get crabs and fish by the side of the river. Please take me across the river. The bullalo agreed this proposal. Taking the fox on his back, the buffalo swam across the river easily. The buffalo went to the field of maize plants and began to eat. 

The fox ran up and down the bank of the river and ate more and more crabs. He could satisfy his hunger in a short time. By this time the buffalo could not satisfy his hunger. Meanwhile the fox began to run about in the field in joy and howl with all his might. 

The villagers heard the howling. They came out of the village to drive the fox away. But they found both a fox and a buffalo. They fell on the buffalo and beat him severely. They also chased the fox. But they could do no harm to the fox. Being! tired, they went home. Then the fox came up to the buffalo to go home. The buffalo decided to teach him a good lesson. 

When they were crossing the river, the buffalo shook off the fox as he dived in the river. Soon the fox was drowned in the following water. The buffalo safely swam ashore.

অর্থঃ নদীর তীরে একটা জঙ্গলে একটা মহিষ আর একটা শেয়াল থাকত। তারা মহান বন্ধু ছিল. একদিন শেয়াল মহিষকে বললো, "ও বন্ধু, নদীর ওপারে একটা সুন্দর সবুজ ঝাল আছে। ভুট্টা গাছ তোমার জন্য ভালো খাবার।

তাছাড়া নদীর ধারে কাঁকড়া আর মাছ পাবো। দয়া করে আমাকে নদীর ওপারে নিয়ে যান। বুলালো এই প্রস্তাবে রাজি হয়। শেয়ালকে পিঠে নিয়ে মহিষটি অনায়াসে সাঁতরে নদী পার হয়। মহিষ ভুট্টা গাছের ক্ষেতে গিয়ে খেতে লাগলো।

শেয়াল নদীর ধারে ছুটে চলল এবং আরও বেশি করে কাঁকড়া খেয়ে ফেলল। অল্প সময়ে ক্ষুধা মেটাতে পারতেন। এতক্ষণে মহিষ তার ক্ষুধা মেটাতে পারেনি। এদিকে শেয়াল তার সর্বশক্তি দিয়ে আনন্দে এবং চিৎকার করে মাঠে দৌড়াতে শুরু করে।

গ্রামবাসী চিৎকার শুনতে পান। শেয়ালকে তাড়াতে তারা গ্রাম থেকে বেরিয়ে এল। কিন্তু তারা একটি শিয়াল এবং একটি মহিষ উভয়ই খুঁজে পেয়েছিল। তারা মহিষের উপর পড়ে তাকে বেধড়ক মারধর করে। তারাও শেয়ালকে তাড়া করল। কিন্তু তারা শিয়ালের কোনো ক্ষতি করতে পারেনি। হচ্ছে! ক্লান্ত, তারা বাড়িতে গেল। তারপর শেয়াল বাড়ি যাওয়ার জন্য মহিষের কাছে এল। মহিষটি তাকে একটি ভাল পাঠ শেখানোর সিদ্ধান্ত নিয়েছে।

তারা যখন নদী পার হচ্ছিল, মহিষটি নদীতে ঝাঁপ দিতেই শিয়ালকে ঝাঁকিয়ে দিল। শীঘ্রই শেয়াল নিচের জলে ডুবে গেল। মহিষটি নিরাপদে সাঁতরে তীরে উঠল।

আর্টিকেলের শেষকথাঃ Tit For Tat Completing Story
আমরা এতক্ষন জেনে নিলাম Tit For Tat Completing Story  টি। যদি তোমাদের আজকের এই Tit For Tat Completing Story  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।
tit for tat meaning in bengali, tit for tat quotes, tit for tat story in english, tit for tat story, tit for tat short story, tit for tat completing story, tit for tat story writing, tit for tat essay, tit for tat paragraph, story tit for tat, tit for tat moral story
Next Post Previous Post