লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

The bad man and the Sadhu Completing Story

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো The bad man and the Sadhu Completing Story জেনে নিবো। তোমরা যদি The bad man and the Sadhu Completing Story টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের The bad man and the Sadhu Completing Story  টি।

The bad man and the Sadhu Completing Story
The bad man and the Sadhu Completing Story

Complete the following story following the cue. 

A person once went to a Sadhu and asked two questions :(1) Why do people say God is everywhere? I see Him nowhere, therefore, show me where he is.

The bad man and the Sadhu Completing Story

A person once went to a Sadhu and asked two questions : (1) Why do people say everywhere? I see Him nowhere. therefore, show me where He is. (2) Why is man punished crime, since he is not a free agent. but made to do as God wished? The Sadhu took up alump of earth and flung it at the head of the questioner. 

The man went to the Judge and complained against the Sadhu for having inflicted a severe pain in his head. The judge had arrested the Sadhu and brought up for trial. As the accused stood in the dock, the Judge said, "Why. instead of answering the complainant's questions, did you throw a lump of earth at him?" The Sadhu replied, "The blow he received with the lump was an answer to his questions. He has told you that there is a pain in his head. 

Let him show me the pain, and I shall show him God. And why does he complain against me, for what I did was, according to him, an act of God." The Judge was pleased with the Sadhu's defence and dismissed the case. The complaint left the court a sadder but a wiser man.

অর্থঃ এক ব্যক্তি একবার একজন সাধুর কাছে গিয়ে দুটি প্রশ্ন করলেন: (1) লোকে সব জায়গায় কেন বলে? আমি তাকে কোথাও দেখি না। অতএব, আমাকে দেখান তিনি কোথায় আছেন। (2) কেন মানুষ অপরাধের শাস্তি পায়, যেহেতু সে একজন মুক্ত এজেন্ট নয়। কিন্তু ঈশ্বরের ইচ্ছা মত কাজ করা হয়েছে? সাধু মাটির টুকরো তুলে প্রশ্নকর্তার মাথায় ছুঁড়ে দিল।

লোকটি বিচারকের কাছে গিয়ে সাধুর বিরুদ্ধে অভিযোগ করল যে তার মাথায় প্রচণ্ড ব্যথা হয়েছে। বিচারক সাধুকে গ্রেপ্তার করে বিচারের জন্য নিয়ে আসেন। আসামি কাঠগড়ায় দাঁড়াতেই বিচারক বললেন, "কেন? অভিযোগকারীর প্রশ্নের উত্তর না দিয়ে, আপনি কি তার দিকে মাটির টুকরো নিক্ষেপ করলেন?" সাধু উত্তর দিল, "সে গলদ দিয়ে যে আঘাত পেয়েছিল তা ছিল তার প্রশ্নের উত্তর। সে তোমাকে বলেছে যে তার মাথায় ব্যাথা আছে।

সে আমাকে কষ্ট দেখাও, আমি তাকে ঈশ্বর দেখাব। এবং কেন তিনি আমার বিরুদ্ধে অভিযোগ করেন, কারণ আমি যা করেছি তা ছিল তাঁর মতে, ঈশ্বরের কাজ।" বিচারক সাধুর প্রতিরক্ষায় সন্তুষ্ট হয়ে মামলাটি খারিজ করে দেন। অভিযোগ আদালতকে আরও দুঃখজনক কিন্তু একজন জ্ঞানী ব্যক্তিকে ছেড়ে দেয়।

আর্টিকেলের শেষকথাঃ The bad man and the Sadhu Completing Story

আমরা এতক্ষন জেনে নিলাম The bad man and the Sadhu Completing Story  টি। যদি তোমাদের আজকের এই The bad man and the Sadhu Completing Story  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো। 

Next Post Previous Post