লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

The Fisherman And The Golden Fish Short Story in English

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকে বিষয় হলো The Fisherman And The Golden Fish Short Story in English জেনে নিবো। তোমরা যদি The Fisherman And The Golden Fish Short Story in English টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের The Fisherman And The Golden Fish Short Story in English  টি।
The Fisherman And The Golden Fish Short Story in English
The Fisherman And The Golden Fish Short Story in English

Complete the following story following the cue.

Long, long ago, there lived an old fisherman and his wife. They lived in a hut 'beside the sea. The fisherman used to catch fish with his net and his old wife used to make thread. Thus they were passing their life. One day, the fisherman went to the sea with his net...............

The Fisherman And The Golden Fish Short Story in English

Long, long ago, there lived an old fisherman and his wife. They lived in a hut beside the sea. The fisherman used to catch fish with his net and his old wife used to make thread. Thus they were passing their life. One day, the fisherman went to the sea with his net. 
He threw the net and pulled it up. But there was some mud and nothing else in the net. The second time, came up some grass. The third time, a nice golden fish was caught. The fisherman was very glad to see it. But when he was about to touch it, it requested him to set it free and let it go. It also promised to give him all that he might ask for. 
He requested the fish to place him above want. He reached home and found a palatial building with all amenities for comforts. But his wife was very greedy and told him to demand more to the fish. The old man called the his again. The golden fish came to him. He tried to utter the words of his wife many times but he failed. 
Finally he said that he didn't want anything. And added that his greedy wife had force him to come to it once again and her greed knew no bounds. This time, the fish said nothing in reply and went down deep into the blue sea. The old man came back home. He found to his surprise that his old wife was sitting in front of the old hut.
অর্থঃ বহুকাল আগে, সেখানে এক বৃদ্ধ জেলে এবং তার স্ত্রী বাস করতেন। তারা সমুদ্রের পাশে একটি কুঁড়েঘরে থাকতেন। জেলে জাল দিয়ে মাছ ধরত আর তার বুড়ো বউ সুতো বানাত। এভাবেই তাদের জীবন কাটছিল। একদিন জেলে জাল নিয়ে সাগরে গেল।
জাল ছুঁড়ে টেনে তুলল। কিন্তু জালে কিছু কাদা ছিল আর কিছুই ছিল না। দ্বিতীয়বার উঠে এল কিছু ঘাস। তৃতীয়বার, একটি সুন্দর সোনালী মাছ ধরা পড়ল। জেলে দেখে খুব খুশি হল। কিন্তু যখন তিনি এটি স্পর্শ করতে যাচ্ছিলেন, তখন এটি তাকে এটিকে মুক্ত করে ছেড়ে দিতে অনুরোধ করেছিল। তিনি যা চাইতে পারেন তা তাকে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন।
তিনি মাছটিকে চাহিদার উপরে রাখতে অনুরোধ করলেন। তিনি বাড়িতে পৌঁছে আরামের জন্য সমস্ত সুবিধা সহ একটি প্রাসাদ ভবন খুঁজে পান। কিন্তু তার স্ত্রী খুব লোভী ছিল এবং তাকে মাছের কাছে আরও দাবি করতে বলেছিল। বৃদ্ধ আবার ডাকলেন। সোনার মাছ তার কাছে এল। সে তার স্ত্রীর কথাগুলো অনেকবার উচ্চারণ করার চেষ্টা করেও ব্যর্থ হয়।
অবশেষে তিনি বললেন যে তিনি কিছুই চান না। এবং যোগ করেছেন যে তার লোভী স্ত্রী তাকে আবার এটিতে আসতে বাধ্য করেছিল এবং তার লোভের কোন সীমা ছিল না। এবার মাছটি কোন কথা না বলে নীল সাগরে নেমে গেল। বৃদ্ধ বাড়ি ফিরে এলেন। তিনি অবাক হয়ে দেখতে পেলেন যে, তার বৃদ্ধ স্ত্রী বসে আছে পুরোনো কুঁড়েঘরের সামনে।
আর্টিকেলের শেষকথাঃ The Fisherman And The Golden Fish Short Story in English
আমরা এতক্ষন জেনে নিলাম The Fisherman And The Golden Fish Short Story in English  টি। যদি তোমাদের আজকের এই The Fisherman And The Golden Fish Short Story in English  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।
Next Post Previous Post