লেখালেখি করে মাসে ৬ হাজার টাকা ইনকাম

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়

সেভেন আপ কোন দেশের কোম্পানি (7up Company)

7up কোন দেশের কোম্পানি - আপনি কি জানতে চান সেভেন আপ কোন দেশের কোম্পানি? অনেকে আছে সেভেন আপ কোন দেশের পণ্য তা জানে না। যদি আপনি জানতে চান সেভেন আপ কোন দেশের কোম্পানি তাহলে আপনাকে আমাদের পোষ্টে স্বাগতম।
সেভেন আপ কোন দেশের কোম্পানি (7up Company)

আসসালামু আলাইকুম বন্ধুরা আমি আরকে রায়হান আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব 7up কোন দেশের কোম্পানি বা সেভেন আপ কোন দেশের পণ্য সেই সম্পর্কে। তাহলে চলুন বন্ধুরা আমরা আজকে জেনে নিই সেভেন আপ কোন দেশের পণ্য।

সুচিপত্রঃ সেভেন আপ কোন দেশের কোম্পানি | 7up কোন দেশের কোম্পানি

Seven Up কোম্পানির মালিক কে

7 আপ চার্লস লিপার গ্রিগ দ্বারা তৈরি করা হয়েছিল , যিনি 1920 সালে তার সেন্ট লুই -ভিত্তিক Company দ্য হাউডি কর্পোরেশন চালু করেছিলেন। গ্রিগ 1929 সালে লেবু-লাইম কোমল পানীয়ের সূত্র নিয়ে এসেছিলেন। পণ্যটির নাম ছিল "বিব। 
লেবেল লিথিয়েটেড লেমন-লাইম সোডা", 1929 সালের ওয়াল স্ট্রিট ক্র্যাশের দুই সপ্তাহ আগে চালু করা হয়েছিল । এটিতে 1948 সাল পর্যন্ত Lithium সাইট্রেট ছিল , একটি মেজাজ- স্থিতিশীল ওষুধ । 1936 সালের মধ্যে আরও সংক্ষিপ্ত করার আগে এটির নাম "7 আপ লিথিয়েটেড লেমন সোডা" করা হয়েছিল।

সংশোধিত নামের উৎপত্তি অস্পষ্ট। ব্রিটভিক দাবি করেন যে নামটি এসেছে পানীয়ের সাতটি প্রধান উপাদান থেকে, অন্যরা দাবি করেছেন যে সংখ্যাটি ছিল মূল রেসিপিতে থাকা লিথিয়ামের কোডেড রেফারেন্স , যার পারমাণবিক ভর প্রায় ৭। 
ব্রিটিভিক আরও দাবি করেছেন যে নামটি এই সত্যের ফলস্বরূপ যে 7 আপ 7-আউন্সের বোতলে বোতল করা হয়েছিল (Coca-cola এবং বেশিরভাগ অন্যান্য কোমল পানীয় 6-আউন্স বোতল গুলিতে বোতল করা হয়েছিল)।

সেভেন আপ কোন দেশের কোম্পানি

7 আপ ( উত্তর America এর বাইরে 7up হিসাবে স্টাইলাইজড ) হল একটি লেবু-চুন-গন্ধযুক্ত নন-ক্যাফিনযুক্ত কোমল পানীয় যার মালিক কেউরিগ ডঃ পিপার যদিও পানীয়টি আন্তর্জাতিকভাবে পেপসিকো দ্বারা বিতরণ করা হয় । 7 আপ প্রাথমিকভাবে কোকা - কোলা Company এর স্প্রাইটের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে ।

চার্লস লিপার গ্রিগ কীভাবে 7UP তৈরি করেছিলেন

1919 সাল নাগাদ, গ্রিগ ভেস জোন্সের মালিকানাধীন একটি উত্পাদন সংস্থার জন্য কাজ করছিলেন। সেখানেই গ্রিগ তার প্রথম কোমল পানীয় উদ্ভাবন করেন এবং বাজারজাত করেন , একটি কমলা-গন্ধযুক্ত পানীয় যার নাম হুইসেল ভেস জোন্সের মালিকানাধীন একটি ফার্মের জন্য।

ব্যবস্থাপনার সাথে বিরোধের পর, চার্লস লিপার গ্রিগ তার চাকরি ছেড়ে দেন (হুইসেল দেওয়া) এবং ওয়ার্নার জেনকিনসন কোম্পানির জন্য কাজ শুরু করেন, কোমল পানীয়ের জন্য স্বাদ তৈরির এজেন্ট তৈরি করেন। গ্রিগ তখন হাউডি নামে তার দ্বিতীয় কোমল পানীয় আবিষ্কার করেন। অবশেষে যখন তিনি ওয়ার্নার জেনকিনসন কোং থেকে চলে আসেন, তখন তিনি তার কোমল পানীয় হাউডি সঙ্গে নিয়ে যান।

অর্থদাতা এডমন্ড জি. রিডগওয়ের সাথে একত্রে, গ্রিগ হাউডি কোম্পানি গঠন করতে গিয়েছিলেন। এ পর্যন্ত, গ্রিগ দুটি কমলা-গন্ধযুক্ত কোমল পানীয় উদ্ভাবন করেছিলেন। কিন্তু তার কোমল পানীয় সব অরেঞ্জ পপ পানীয়ের রাজা অরেঞ্জ ক্রাশের বিরুদ্ধে লড়াই করেছে। কিন্তু অরেঞ্জ ক্রাশ কমলার সোডা বাজারে আধিপত্য বিস্তার করায় তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেননি।

চার্লস লিপার গ্রিগ লেবু-চুনের স্বাদে ফোকাস করার সিদ্ধান্ত নিয়েছে। 1929 সালের অক্টোবরের মধ্যে, তিনি "বিব-লেবেল লিথিয়েটেড লেমন-লাইম সোডাস" নামে একটি নতুন পানীয় উদ্ভাবন করেছিলেন। নামটি দ্রুত 7Up লিথিয়েটেড Lemon সোডাতে পরিবর্তিত হয় এবং তারপরে আবার 1936 সালে কেবল প্লেইন 7Up এ পরিবর্তিত হয়।

গ্রিগ 1940 সালে 71 বছর বয়সে সেন্ট লুই, মিসৌরিতে মারা যান, তার স্ত্রী লুসি ই. আলেকজান্ডার গ্রিগ বেঁচে ছিলেন।

1919 সাল নাগাদ, গ্রিগ ভেস জোন্সের মালিকানাধীন একটি উত্পাদন সংস্থার জন্য কাজ করছিলেন। সেখানেই গ্রিগ তার প্রথম কোমল পানীয় উদ্ভাবন করেন এবং বাজারজাত করেন , একটি কমলা-গন্ধযুক্ত পানীয় যার নাম হুইসেল ভেস জোন্সের মালিকানাধীন একটি ফার্মের জন্য।

ব্যবস্থাপনার সাথে বিরোধের পর, চার্লস লিপার গ্রিগ তার চাকরি ছেড়ে দেন (হুইসেল দেওয়া) এবং ওয়ার্নার জেনকিনসন Company এর জন্য কাজ শুরু করেন, কোমল পানীয়ের জন্য স্বাদ তৈরির এজেন্ট তৈরি করেন। গ্রিগ তখন হাউডি নামে তার দ্বিতীয় কোমল পানীয় আবিষ্কার করেন। অবশেষে যখন তিনি ওয়ার্নার জেনকিনসন কোং থেকে চলে আসেন, তখন তিনি তার কোমল পানীয় হাউডি সঙ্গে নিয়ে যান।

অর্থদাতা এডমন্ড জি. রিডগওয়ের সাথে একত্রে, গ্রিগ হাউডি কোম্পানি গঠন করতে গিয়েছিলেন। এ পর্যন্ত, গ্রিগ দুটি কমলা-গন্ধযুক্ত কোমল পানীয় উদ্ভাবন করেছিলেন। কিন্তু তার কোমল পানীয় সব অরেঞ্জ পপ পানীয়ের রাজা অরেঞ্জ ক্রাশের বিরুদ্ধে লড়াই করেছে। কিন্তু Orange ক্রাশ কমলার সোডা বাজারে আধিপত্য বিস্তার করায় তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেননি।

চার্লস লিপার গ্রিগ লেবু-চুনের স্বাদে ফোকাস করার সিদ্ধান্ত নিয়েছে। 1929 সালের অক্টোবরের মধ্যে, তিনি "বিব-লেবেল লিথিয়েটেড লেমন-লাইম সোডাস" নামে একটি নতুন পানীয় উদ্ভাবন করেছিলেন। নামটি দ্রুত 7Up লিথিয়েটেড লেমন সোডাতে পরিবর্তিত হয় এবং তারপরে আবার 1936 সালে কেবল প্লেইন 7Up এ পরিবর্তিত হয়।

গ্রিগ 1940 সালে 71 বছর বয়সে সেন্ট লুই, মিসৌরিতে মারা যান, তার স্ত্রী লুসি ই. আলেকজান্ডার গ্রিগ বেঁচে ছিলেন।

7UP এ লিথিয়াম

মূল ফর্মুলেশনে লিথিয়াম সাইট্রেট ছিল, যা মেজাজ উন্নত করার জন্য বিভিন্ন পেটেন্ট ওষুধে ব্যবহৃত হত। এটি বহু দশক ধরে ম্যানিক-ডিপ্রেশনের চিকিৎসার জন্য ব্যবহৃত হয়ে আসছে। এই প্রভাবের জন্য লিথিয়াম-সমৃদ্ধ স্প্রিংস যেমন লিথিয়া স্প্রিংস, জর্জিয়া বা অ্যাশল্যান্ড, ওরেগন-এ যাওয়া Famous ছিল।

লিথিয়াম হল একটি উপাদান যার পারমাণবিক সংখ্যা সাত, যেটিকে কেউ কেউ একটি তত্ত্ব হিসাবে প্রস্তাব করেছেন কেন 7UP এর নাম রাখা হয়েছে। গ্রিগ কখনই নামটি ব্যাখ্যা করেননি, তবে তিনি মেজাজের উপর প্রভাব ফেলে 7UP প্রচার করেছিলেন। কারণ এটি 1929 সালের স্টক Market ক্র্যাশ এবং গ্রেট ডিপ্রেশনের সূচনার সময় আত্মপ্রকাশ করেছিল , এটি একটি বিক্রয় বিন্দু ছিল।

লিথিয়ার উল্লেখ 1936 সাল পর্যন্ত নামেই ছিল। লিথিয়াম সাইট্রেট 1948 সালে 7UP থেকে সরানো হয়েছিল যখন সরকার কোমল পানীয়তে এর ব্যবহার নিষিদ্ধ করেছিল। অন্যান্য সমস্যাযুক্ত উপাদানগুলির মধ্যে calcium ডিসোডিয়াম ইডিটিএ অন্তর্ভুক্ত ছিল যা 2006 সালে অপসারণ করা হয়েছিল এবং সেই সময়ে সোডিয়াম উপাদান কমাতে পটাসিয়াম সাইট্রেট প্রতিস্থাপিত হয়েছিল। কোম্পানির Website নোট করে যে এতে কোন ফলের রস নেই।
আর্টিকেলের শেষকথাঃ সেভেন আপ কোন দেশের কোম্পানি | 7up কোন দেশের কোম্পানি
বন্ধুরা আমরা এতক্ষন জেনে নিলাম সেভেন আপ কোন দেশের কোম্পানি ও 7up কোন দেশের কোম্পানি। আশা করি আমাদের আজকের এই পোষ্ট টি পড়ে আপনারা ভালো ভাবে বুঝতে পেরেছে। যদি বুঝতে না [পারেন তাহলে কমেন্ট জানাবেন। আর এই রকম নিত্য নতুন আরটিকেল পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইট টি ভিজিট করুন।
Next Post Previous Post