Rk Raihan https://www.rkraihan.com/2022/07/dividing-of-bread-between-two-rats.html

Dividing of the bread between two rats Completing Story

ফেসবুকে লিংক শেয়ার করে ১০০০ টাকা আয়
ফ্রিল্যান্সিং করে মাসে কত টাকা আয় করা যায়

আসসালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আজকের বিষয় হলো Dividing of the bread between two rats Completing Story। তোমরা যদি Dividing of the bread between two rats Completing Story টি ভালো ভাবে নিজের মনের মধ্যে গুছিয়ে নিতে চাও তাহলে অবশ্যই তোমাকে মনযোগ সহকারে পড়তে হবে। চলো শিক্ষার্থী বন্ধুরা আমরা জেনে নেই আজকের Dividing of the bread between two rats Completing Story  টি।

Dividing of the bread between two rats Completing Story
Dividing of the bread between two rats Completing Story

Complete the following story following the cue. 

Once there lived two rats in a house. One day they stole a piece of bread from their neighbouring house. But the problem arose how to divide it because each of the rats wanted the larger part. When they failed ..............

Dividing of the bread between two rats Completing Story

Once there lived two rats in a house. One day they stole a piece of bread from their neighbouring house. But the problem arose how to divide it because each of the rats wanted the larger part. When they failed to reach any conclusion, they went to a monkey who is considered to be the wisest of all the animals. 

They requested the money to divide the bread equally. The monkey brought a pair of scales. He torn out the bread into two pieces and put them on the scales. He told the rats that one piece was clearly heavier than the other. So, he bit off a part of the bigger piece. 

As a result the other piece became heavier. Then the monkey took a part from the heavier piece and put it on the scales. The monkey continued doing the same thing again and again until there remained only one piece of bread. Now, the rats told the monkey to return that piece to them. 

They said that they themselves! would divide the bread equally. But the monkey said that he toiled much to divide the bread equally. So he wanted it as his fee. Saying so the monkey ate up that piece also. The rats left the place in a very sad mood but the incident made them wise also.

অর্থঃ একবার একটি বাড়িতে দুটি ইঁদুর বাস করত। একদিন তারা পাশের বাড়ি থেকে এক টুকরো রুটি চুরি করে। কিন্তু সমস্যা দেখা দিল কিভাবে ভাগ করা যায় কারণ প্রতিটি ইঁদুর বড় অংশ চায়। যখন তারা কোন সিদ্ধান্তে পৌঁছাতে ব্যর্থ হয়, তখন তারা একটি বানরের কাছে যায় যেটিকে সমস্ত প্রাণীর মধ্যে সবচেয়ে জ্ঞানী বলে মনে করা হয়।

তারা রুটি সমানভাবে ভাগ করার জন্য টাকা অনুরোধ. বানর একজোড়া দাঁড়িপাল্লা নিয়ে এল। সে রুটি ছিঁড়ে দুই টুকরো করে দাঁড়িপাল্লায় রাখল। তিনি ইঁদুরদের বলেছিলেন যে একটি টুকরো অন্যটির চেয়ে স্পষ্টতই ভারী। সুতরাং, তিনি বড় টুকরা একটি অংশ বন্ধ বিট.

ফলস্বরূপ অন্য টুকরা ভারী হয়ে ওঠে. তারপর বানরটি ভারী টুকরো থেকে একটি অংশ নিয়ে দাঁড়িপাল্লায় রাখল। বানরটি বারবার একই কাজ করতে থাকল যতক্ষণ না শুধুমাত্র এক টুকরো রুটি অবশিষ্ট ছিল। এখন, ইঁদুররা বানরকে সেই টুকরোটি তাদের কাছে ফেরত দিতে বলেছে।

তারা নিজেরাই বলেছে! রুটি সমানভাবে ভাগ করবে। কিন্তু বানর বলল যে সে রুটি সমানভাবে ভাগ করতে অনেক পরিশ্রম করেছে। তাই তিনি এটি তার পারিশ্রমিক হিসাবে চেয়েছিলেন। এই বলে বানর সেই টুকরোটাও খেয়ে ফেলল। ইঁদুররা খুব বিষণ্ণ মেজাজে জায়গা ছেড়ে চলে গেল কিন্তু ঘটনাটি তাদেরও জ্ঞানী করে তুলেছিল।

আর্টিকেলের শেষকথাঃ Dividing of the bread between two rats Completing Story

আমরা এতক্ষন জেনে নিলাম Dividing of the bread between two rats Completing Story  টি। যদি তোমাদের আজকের এই Dividing of the bread between two rats Completing Story  টি ভালো লাগে তাহলে ফেসবুক বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারো। আর এই রকম নিত্য নতুন পোস্ট পেতে আমাদের আরকে রায়হান ওয়েবসাইটের সাথে থাকো।

Share this post:

0 Comments

Please read our Comment Policy before commenting. ??

Please do not enter any spam link in the comment box.

Notification